১৪১ দিন পর শনিমুক্তি ঘটছে এই পাঁচ রাশির, পুজোর মধ্যেই মিলবে ভালো খবর

বর্তমানে শনি মকর রাশিতে গমন করছে। যার কারণে মিথুন ও তুলা রাশির জাতক জাতিকাদের জন্য শনি ধাইয়া চলছে। একই সঙ্গে কুম্ভ, ধনু ও মকর রাশির জাতক-জাতিকাদের ওপর শনির সতীর প্রভাব রয়েছে।

Parna Sengupta | Published : Sep 6, 2022 1:43 AM IST

শনিদেব বর্তমানে পিছিয়ে যাচ্ছেন। পাঁচই জুন শনিদেব মকর রাশিতে পশ্চাদপসরণ করেছিলেন। এখন ১৪১ দিন পিছিয়ে থাকার পর, ২৩ অক্টোবর ২০২২ তারিখে শনি গ্রহ সঠিক অবস্থানে আসবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও গ্রহ বিপরীত অবস্থায় থাকে, তখন তার শুভ প্রভাব হ্রাস পায়। জেনে নিন কোন রাশির রাশির জাতক জাতিকারা দীর্ঘ সময় ধরে শনি পশ্চাদগামী হওয়ার পর স্বস্তি পাবেন।

বর্তমানে শনি মকর রাশিতে গমন করছে। যার কারণে মিথুন ও তুলা রাশির জাতক জাতিকাদের জন্য শনি ধাইয়া চলছে। একই সঙ্গে কুম্ভ, ধনু ও মকর রাশির জাতক-জাতিকাদের ওপর শনির সতীর প্রভাব রয়েছে। শনি ২৩শে অক্টোবর স্থান পরিবর্তন করবে। তারপর ১৭ জানুয়ারি ২০২৩ তারিখে তার নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করবে।

শনির দশা থেকে মুক্তি পাবেন এই রাশির জাতকরা-

কুম্ভ রাশিতে শনির প্রবেশে ধনু রাশির জাতকরা শনির অর্ধশতক থেকে মুক্তি পাবেন। মিথুন ও তুলা রাশির জাতক জাতিকারা শনি ধইয়ার হাত থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুন- কুন্ডলিতে পিতৃ দোষ কীভাবে গঠিত হয়, জেনে নিন এর কারণ ও প্রতিকার

এই রাশিগুলি স্বস্তি পাবে-

শনি পাথী হওয়ায় কিছু রাশির উপর ভালো প্রভাব ফেলবে। বৃষ, কন্যা ও ধনু রাশির জাতকদের জন্য শনির পথ শুভ হবে। এই সময়ে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। টাকা পাওয়ার সম্ভাবনা থাকবে। ভ্রমণের লক্ষণ দেখা যাচ্ছে।

আরও পড়ুন- পিতৃপক্ষ কবে থেকে শুরু হচ্ছে, এই সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জেনে নিন প্রতিকার

শনিকে রাহু ও কেতুর গ্রহ মনে করা হয়। কথিত আছে যে শনি মানুষকে তাদের ভালো-মন্দ কাজের জন্য শাস্তি দেন। শনির মহাদশা অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে শনি যদি কোনও ব্যক্তির উপর শুভ প্রভাব ফেলে তবে তিনি গরীবকেও রাজা করেন। সেই সঙ্গে শনির অশুভ প্রভাবে রাজাও হয় সর্বহারা। এটা বিশ্বাস করা হয় যে শনির অর্ধশতক অবশ্যই প্রত্যেক ব্যক্তির জীবনে আসে। সেও তিনবার আসে। যদি জন্মকুণ্ডলীতে শনি উচ্চ স্থানে থাকে তবে এটি ব্যক্তির অপ্রত্যাশিত সুবিধা দিতে পারে, তবে যদি শনির অবস্থান খারাপ হয় তবে আপনাকে সারা জীবন ঝামেলা পোহাতে হতে পারে। 

আরও পড়ুন- দেবীপক্ষের আগে কিভাবে সূচণা হল এই পিতৃপক্ষের, জেনে নিন এর তাৎপর্য

শনির বাঁকা দৃষ্টি থাকলে মানুষের জীবন নষ্ট হতে সময় লাগে না। জ্যোতিষশাস্ত্রে, শনিকে কর্মের দাতা বলা হয়েছে। অর্থাৎ শনি দেবতা কর্ম অনুসারে ফল দান করেন, তাই শনিদেবকে মানুষ খুব ভয় পায়। হিন্দু ধর্মে শনির মহাদশা এড়াতে অনেক প্রতিকার দেওয়া হয়েছে।

Share this article
click me!