Asianet News BanglaAsianet News Bangla

জীবনে শনির মহাদশার প্রভাব তছনছ করতে পারে সব কিছু, জেনে নিন দোষ কাটানোর তিন উপায়

শনি দেবতা কর্ম অনুসারে ফল দান করেন, তাই শনিদেবকে মানুষ খুব ভয় পায়। হিন্দু ধর্মে শনির মহাদশা এড়াতে অনেক প্রতিকার দেওয়া হয়েছে। এই ব্যবস্থাগুলি করলে বিশেষ উপকার পাওয়া যায়। 

do these measures to get rid of the Mahadasha of Shani bpsb
Author
First Published Aug 12, 2022, 4:06 PM IST

হিন্দু ধর্মে শনিকে নিষ্ঠুর গ্রহ বলা হয়েছে। শনিকে রাহু ও কেতুর গ্রহ মনে করা হয়। কথিত আছে যে শনি মানুষকে তাদের ভালো-মন্দ কাজের জন্য শাস্তি দেন। শনির মহাদশা অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে শনি যদি কোনও ব্যক্তির উপর শুভ প্রভাব ফেলে তবে তিনি গরীবকেও রাজা করেন। সেই সঙ্গে শনির অশুভ প্রভাবে রাজাও হয় সর্বহারা। এটা বিশ্বাস করা হয় যে শনির অর্ধশতক অবশ্যই প্রত্যেক ব্যক্তির জীবনে আসে। সেও তিনবার আসে। যদি জন্মকুণ্ডলীতে শনি উচ্চ স্থানে থাকে তবে এটি ব্যক্তির অপ্রত্যাশিত সুবিধা দিতে পারে, তবে যদি শনির অবস্থান খারাপ হয় তবে আপনাকে সারা জীবন ঝামেলা পোহাতে হতে পারে। 

শনির বাঁকা দৃষ্টি থাকলে মানুষের জীবন নষ্ট হতে সময় লাগে না। জ্যোতিষশাস্ত্রে, শনিকে কর্মের দাতা বলা হয়েছে। অর্থাৎ শনি দেবতা কর্ম অনুসারে ফল দান করেন, তাই শনিদেবকে মানুষ খুব ভয় পায়। হিন্দু ধর্মে শনির মহাদশা এড়াতে অনেক প্রতিকার দেওয়া হয়েছে। এই ব্যবস্থাগুলি করলে বিশেষ উপকার পাওয়া যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে

শনিবার ভগবান শিবের পূজা করুন

শনির প্রকোপ এড়াতে শনিবার উপবাস করা উচিত এবং এই দিনে হনুমান চালিসা পাঠ করাও শুভ বলে মনে করা হয়। এতে ব্যক্তির সকল কষ্ট দূর হয়। সেই সঙ্গে শনিও প্রসন্ন হন। এছাড়াও শনিবার শিবের পূজা করলে শনিদেবও প্রসন্ন হন, কারণ ভগবান শিব হলেন শনিদেবের গুরু, তাই এই দিনে শিব চালিসা পাঠের সঙ্গে সঙ্গে শিবের পূজা করলে বিশেষ উপকার পাওয়া যায়।

এই দিনে কালো জিনিস দান করুন

শনিবার কালো জিনিস দান করা খুবই ফলদায়ক। এই দিনে উরদের ডাল, কালো কাপড়, কালো তিল এবং কালো ছোলা দান করুন। এতে সারে সতী ও শনির ধাইয়ার প্রভাব কমবে।

অশ্বত্থ গাছে জল নিবেদন করুন

শনিবার সন্ধ্যায়, অশ্বত্থ গাছের কাছে গিয়ে জল নিবেদন করুন এবং সেখানে ময়দার তৈরি চারমুখী প্রদীপ জ্বালান। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে একজন ব্যক্তি আর্থিক সমস্যা থেকে মুক্তি পান।

বর্তমানে ৫টি রাশি শনির মহাদশার মুখোমুখি। কর্কট ও বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের জন্য শনির ধাইয়া চলছে। অন্যদিকে মকর, কুম্ভ ও মীন রাশির জাতকদের জন্য শনির অর্ধেক চলছে। এমন পরিস্থিতিতে, শনি পিছিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এই রাশির চিহ্নগুলির জীবনে একটি বড় প্রভাব দেখা যাবে। এই সময়ে ভালো কাজ করলে শনির অশুভ প্রভাব থেকে মুক্তি মিলবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios