শুক্রবার এই কাজগুলির মধ্যে যে কোনও একটি করুন, পকেটে টাকার অভাব হবে না

ন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ সকলেই পেতে চায়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেলে সুখ, সমৃদ্ধি, ঐশ্বর্য লাভ হয়। পরিবারে শান্তি বজায় থাকে।  শাস্ত্রমত মা লক্ষ্মী খুবই চঞ্চল। ভক্তের অবহেলা সহ্য করতে পারেন না। আর সেই কারণে মা লক্ষ্মীর কৃপা লাভ করতে ভক্তদের কয়েকটি কাজ করতেই হয়।

Parna Sengupta | Published : Sep 23, 2022 5:56 AM IST

মা লক্ষ্মী সম্পদের দেবী হিসেবে পরিচিত। কথিত আছে যে শুক্রবার সত্যিকারের চিত্তে এবং পূর্ণ ভক্তি সহকারে দেবী লক্ষ্মীর পূজা করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন। প্রত্যেক মানুষই চায় মা লক্ষ্মীর আশীর্বাদ তার উপর থাকুক। এর জন্য একজন মানুষ দিনরাত পরিশ্রম করে, পূজা-অর্চনা করে, কিন্তু আজ আমরা জানাতে যাচ্ছি, এমনই কিছু ব্যবস্থা, যা শুক্রবারে করলে মানুষের জীবনে কখনোই অর্থের অভাব হবে না।

কারণ ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ সকলেই পেতে চায়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেলে সুখ, সমৃদ্ধি, ঐশ্বর্য লাভ হয়। পরিবারে শান্তি বজায় থাকে।  শাস্ত্রমত মা লক্ষ্মী খুবই চঞ্চল। ভক্তের অবহেলা সহ্য করতে পারেন না। আর সেই কারণে মা লক্ষ্মীর কৃপা লাভ করতে ভক্তদের কয়েকটি কাজ করতেই হয়। এই কাজগুলিতে মা লক্ষ্মীর আশীর্বাদে আপনার খাবার আর অর্থের ভণ্ডার পরিপূর্ণ থাকবে। 

এই জিনিসগুলো দান করুন
জ্যোতিষশাস্ত্র অনুসারে, মাখন, শঙ্খ, গরু, ক্ষীর, বাতাসা ইত্যাদি সমস্ত জিনিসই মা লক্ষ্মীর খুব প্রিয়। শুক্রবার এই সমস্ত জিনিস মা লক্ষ্মীকে নিবেদন করুন। বাড়ির মন্দিরে মা লক্ষ্মীকেও এটি নিবেদন করতে পারেন। এতে করে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ভক্তদের উপর আশীর্বাদ বর্ষণ করেন।

অর্থ ক্ষতি এড়ানোর উপায়
যদি বাড়িতে সমৃদ্ধি না থাকে, অর্থ আসার সাথে সাথে শেষ হয়ে যায় বা রোগের কারণে অর্থ চলে যায় তবে শুক্রবার সকালে কনকধারা স্তোত্র পাঠ করা বিশেষ শুভ। সন্ধ্যায় ঘি-এর প্রদীপ জ্বালিয়ে তাতে গুলাল দিলে উপকার পাওয়া যাবে। প্রদীপটি নিভে যাওয়ার পরে, এটি চলমান জলে ডুবিয়ে দিন।

পিপলের মূলে এই কাজটি করুন
ঘরে টাকা না থাকলে শুক্রবার সন্ধ্যায় একটি লোহার পাত্রে জল, চিনি, ঘি, দুধ নিয়ে পিপল গাছে রাখুন। এরপর গাছটিকে তিনবার প্রদক্ষিণ করুন। এই পরিমাপের মাধ্যমে আপনি বাড়িতে সংরক্ষণ করতে সক্ষম হবেন। আপনি বাড়িতে কিছু টাকা যোগ করতে সক্ষম হবেন.

গঙ্গাজল দিয়ে করুন এই প্রতিকারগুলো
এটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মী একই বাড়িতে বাস করেন যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার যত্ন নেওয়া হয়। এমন পরিস্থিতিতে শুক্রবার পুরো ঘর পরিষ্কার করুন। পূজার স্থানে গঙ্গাজল ছিটিয়ে তবেই পূজা করুন।

তুলসী পূজায় প্রসন্ন হবেন মা লক্ষ্মী
শাস্ত্র মতে, ভগবান বিষ্ণুর কাছে তুলসী অত্যন্ত প্রিয়। কথিত আছে তুলসী হল দেবী লক্ষ্মীর রূপ। এমন অবস্থায় শুক্রবার তুলসী পূজা করলে সুখ ও সমৃদ্ধি আসে। এর পাশাপাশি শুক্রবার তুলসীতে জল ও কাঁচা দুধ নিবেদন করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। সন্ধ্যায় ঘির প্রদীপ জ্বালান।

আরও পড়ুন- সূর্য ও শুক্রের মিলনে মহালয়ার পরেই এই রাশির জাতকদের হাতে আসবে টাকা, আপনিও কি সেই তালিকায় রয়েছেন

আরও পড়ুন- বাস্তু নিয়ম অনুযায়ী ভুলেও এই এই দিনে মাথা দিয়ে শোবেন না, অশুভ শক্তি প্রবেশ করবে আপনার জীবনে

আরও পড়ুন- হাতের ঘড়ি আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে, অবিলম্বে জেনে নিন এই সংক্রান্ত বাস্তু টিপস

Share this article
click me!