Asianet News BanglaAsianet News Bangla

মা লক্ষ্মীর কৃপায় টাকার অভাব কোনও দিনও হবে না, আজ সকাল থেকেই এই কাজগুলি শুরু করুন

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ সকলেই পেতে চায়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেলে সুখ, সমৃদ্ধি, ঐশ্বর্য লাভ হয়। পরিবারে শান্তি বজায় থাকে।  শাস্ত্রমত মা লক্ষ্মী খুবই চঞ্চল।

Do these three things in morning  your money food storage will be filled with the grace of Maa Lakshmi bsm
Author
First Published Sep 17, 2022, 6:52 AM IST

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ সকলেই পেতে চায়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেলে সুখ, সমৃদ্ধি, ঐশ্বর্য লাভ হয়। পরিবারে শান্তি বজায় থাকে।  শাস্ত্রমত মা লক্ষ্মী খুবই চঞ্চল। ভক্তের অবহেলা সহ্য করতে পারেন না। আর সেই কারণে মা লক্ষ্মীর কৃপা লাভ করতে ভক্তদের কয়েকটি কাজ করতেই হয়। তিনটি কাজ যদি প্রতিদিন সকাল করেন তাহলে মা লক্ষ্মীর আশীর্বাদে আপনার খাবার আ অর্থের ভণ্ডার পরিপূর্ণ থাকবে। 

হিন্দুশাস্ত্র মতে বিশ্বাস করা হয়, প্রতিদিন এই তিনটি কাজ যে বাড়িতে করা হয় সেখানেই মা লক্ষ্মী অবস্থান করেন। আর মা লক্ষ্মীর অবস্থান মানেই পরিপূর্ণ হয় সংসার। ফুলে ফেঁপে ওঠে অর্থ আর খাবারের ভাণ্ডার। কোনও অর্থ কষ্ট হয় না। খাবারের জন্য সেই বাড়িতে হাহাকার দেখা যায় না। 

প্রথম কাজ- 
জ্যোতিষ শাস্ত্র অনুসারে যে বাড়িতে সর্বদা প্রেম প্রীতি, শান্তি আর সুখ থাকে সেখানে বাস করেন মা লক্ষ্মী। তবে মা লক্ষ্মীর কৃপা পাওয়ার জন্য দিনের শুরুকেই বাসি জামা কাপড় ছেড়ে পরিচ্ছন্ন হয়ে নিন। নিয়ম করে সকালেই ভবগান বিষ্ণ ও মা লক্ষ্মীর পুজো করুন। দেবী লক্ষ্মীকে বৃহস্পতিবার সকালে একটি পদ্মফুল অর্পণ করুন। প্রয়োজনে  লাল ফুল দিয়ে দেবীর পুজো করুন। এই কাজগুলি প্রতিদিন সকালে করুন। 

দ্বিতীয় কাজ 
প্রতিদিন সকালে স্নান করার পর বাড়ির প্রধান দরজার  সামনে জলের ছড়া দিন। তারপর হলুদ, সিঁদুর দিয়ে দরজায় গোড়ায় একটি স্বস্তিক চিহ্ন আঁকুন। এটি বা়ড়িতে ঢুকতে পারবে না কোনও নেতিবাচক শক্তি। বাড়িতে শান্তি বিরাজ করবে। বাড়বে সুখ আর সমৃদ্ধি। 

তৃতীয় কাজ
বিশ্বাস করা হয় যে বাড়িতে বৃদ্ধ শিশু রয়েছে তাদের সকলকে ভালবাসা আর সম্মান দিতে হবে। ঝগড়া চেঁচামেচি একদমই সহ্য করতে পারেন না মা লক্ষ্মী। আর সেই কারণেই বাড়িতে শান্তি বজায় রাখা জরুরি। যেসব বাড়িতে মহিলারা রোজ পুজো করেন আর পরিবারের যত্ন নেন সেখানেই বিরাজ করেন মা লক্ষ্মী। 

Follow Us:
Download App:
  • android
  • ios