Astrologica Tips for Politics: এই গ্রহগুলি রাজনীতিতে সাফল্য এনে দেয়, মন্ত্রী ও বিধায়ক হওয়ার সম্ভাবনা বাড়ায়

৯টি গ্রহের মধ্যে এমন কিছু গ্রহের বর্ণনা দেওয়া হয়েছে যেগুলি শুভ ও শক্তিশালী হলে রাজনীতির ক্ষেত্রে যুক্ত ব্যক্তিদের প্রচুর সাফল্য প্রদান করে। এই গ্রহগুলো কি কি, আসুন জেনে নেওয়া যাক।
 

Web Desk - ANB | Published : Jan 26, 2022 8:02 AM IST

জ্যোতিষশাস্ত্রে ৯টি গ্রহের মধ্যে এমন কিছু গ্রহের বর্ণনা দেওয়া হয়েছে যেগুলি শুভ ও শক্তিশালী হলে রাজনীতির ক্ষেত্রে যুক্ত ব্যক্তিদের প্রচুর সাফল্য প্রদান করে। এই গ্রহগুলো কি কি, আসুন জেনে নেওয়া যাক।
১) বৃহস্পতি - জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতিকে গ্রহরাজও বলা হয়। বৃহস্পতিকে অত্যন্ত শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। গুরু গ্রহকে জ্ঞান, উচ্চ পদ এবং প্রশাসনের সঙ্গেও সম্পর্কিত বলে মনে করা হয়। যে সকল মানুষের কুণ্ডলীতে বৃহস্পতি শুভ, সেই ব্যক্তিরা রাজনীতিতে বিশেষ সাফল্য লাভ করেন। এই ধরনের মানুষ রাজনীতিতে বড় পদ পায়। এই ধরনের লোকদেরও মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ধরনের লোকেরা তাদের কাজের মাধ্যমে সমাজকে নতুন দিক নির্দেশনা দেয়। এই ধরনের লোকেরা বৃহস্পতি বা বন্ধুত্বপূর্ণ গ্রহের অন্তঃদশায় বিশেষ সাফল্য দেয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গুরু বৃহস্পতিকে ধনু ও মীন রাশির অধিপতি। তাই এই রাশির লোকেরা রাজনীতিতে এলে এদের সার্বিক উন্নতি হওয়ার সম্ভাবনা বাড়তে পারে বলে মনে করে জ্যোতিষশাস্ত্র।
২) শনি গ্রহ- জ্যোতিষশাস্ত্রে শনিকে কর্মের দাতা এবং বিচারক বলে মনে করা হয়। শনি কঠোর পরিশ্রমের সঙ্গে সম্পর্কিত বা অনুরূপ ফল দেয়। রাজনীতির ক্ষেত্রে সাফল্য পাওয়ার ক্ষেত্রে শনি গ্রহকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনি শক্তিশালী হলে মানুষ সমর্থন পায়। যাঁদের কুণ্ডলীতে  শনি শুভ থাকে, তাঁরা পরিশ্রমী ব্যক্তিদের সহযোগিতা পান। এই ধরনের লোকেরা দুর্বল মানুষকে শক্তিশালী করতে কাজ করে। যারা কঠোর পরিশ্রম করে তাদের সম্মান করে এবং তাদের স্বাবলম্বী করে শনিদেব খুশি হন। এবং এর দশা ও অন্তর্দশায় অত্যন্ত শুভ ফল দেয়। মকর ও কুম্ভ রাশির অধিপতি শনি। তাই এদের মধ্যে এই গুণগুলি বর্তমান থাকে।
৩) রাহু-কেতু- এই দুটি গ্রহকেই পাপ গ্রহের শ্রেণীতে রাখা হয়েছে। রাহু এবং কেতুকে জ্যোতিষশাস্ত্রে ছায়া গ্রহও বলা হয়। এর পাশাপাশি তাদের উভয়কে রহস্যময় গ্রহ হিসেবেও বিবেচনা করা হয়। এই দুটি গ্রহও জীবনের আকস্মিক ঘটনার কারণ। কুণ্ডলীতে এই গ্রহগুলি শুভ হলে রাজনীতির ক্ষেত্রে অসামান্য সাফল্য পাওয়া সম্ভব। এমন মানুষ হঠাৎ করে রাজনীতির মাঠে এসে ধরা পড়ে যায়। এই ধরনের লোকেরা ভাল কৌশলবিদ। তিনি কূটনীতিতেও পারদর্শী। এই ধরনের লোকেরা শত্রুর বিরুদ্ধে জয়লাভ করে।

আরও পড়ুন- Saraswati Puja 2022: এক নজরে ২০২২ সালের সরস্বতী পূজার দিন-ক্ষণ ও তিথি

আরও পড়ুন- কেন সরস্বতী পুজোয় হলুদ রঙের গুরুত্ব বেশি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

Share this article
click me!