Vastu Tips for Business: ব্যবসা ভালভাবে চালাতে, বাস্তুর নিয়মগুলি সর্বদা মাথায় রাখুন

ব্যবসা সংক্রান্ত আপনার সঙ্গে একই রকম সমস্যা হয় তবে প্রথমে আপনার দোকানের বাস্তু পরীক্ষা করা উচিত । আসুন জেনে নিই দোকান সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বাস্তুর নিয়ম, যেগুলো অবলম্বন করলে ব্যবসায় নানান সুবিধা পাওয়া শুরু হয়।
 

Web Desk - ANB | Published : Jan 19, 2022 7:32 AM IST / Updated: Jan 19 2022, 01:16 PM IST

একজন মানুষের জীবনে চাকরি হোক বা ব্যবসা, মাঝে মাঝে তার উত্থান-পতনের সম্মুখীন হতে হয়, কিন্তু অনেক সময় এমনও হয় যখন আপনার ব্যবসা সব রকম চেষ্টা করেও চলে না। কিছু লোক এমনও অভিযোগ করেছেন যে, তাঁদের ভাল চলন্ত দোকানে কারও নজরে পড়েছে। যদি আপনার সঙ্গে একই রকম সমস্যা হয় তবে প্রথমে আপনার দোকানের বাস্তু পরীক্ষা করা উচিত । আসুন জেনে নিই দোকান সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বাস্তুর নিয়ম, যেগুলো অবলম্বন করলে ব্যবসায় নানান সুবিধা পাওয়া শুরু হয়।
বাস্তু অনুসারে, আপনার দোকানটি যদি সামনের দিক থেকে বড় এবং পিছনের দিক থেকে ছোট হয় তবে তা খুবই শুভ। একইভাবে, চার কোণ থেকে সমান দৈর্ঘ্য ও প্রস্থের দোকানকেও শুভ বলে মনে করা হয় এবং এই ধরনের দোকানে ব্যবসা করলে নানান সুবিধা পাওয়া যায়। বাস্তু অনুসারে, শুভ ও উপকার পেতে দোকানের সামনের অংশ সবসময় চওড়া রাখা উচিত।
বাস্তু অনুসারে, ব্যবসায়ীকে দোকানে সর্বদা পূর্ব দিকে এমনভাবে বসতে হবে যাতে পণ্য বিক্রি করার সময় তার মুখ উত্তর দিকে থাকে। বাস্তু মতে এই প্রতিকার করলে দোকানে টাকার আগমন স্থির থাকে।
বাস্তু অনুসারে, দোকানে দাঁড়ানো বা বসে থাকা সেলসম্যানকে সর্বদা পূর্ব বা উত্তর দিকে মুখ করা উচিত।
আপনি যদি মনে করেন যে সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, ব্যবসায় ক্রমাগত ক্ষতি হচ্ছে, তবে এটি এড়াতে আপনার ব্যবসার জায়গায় বা যেখানে আপনি নগদ অর্থ জমা করেন সেখানে একটি লাল কাপড়ে মৌরি রাখা উচিত। এই বান্ডিলটি সেখানে প্রায় ৪৩ দিন রাখুন এবং তারপর এটি একটি মন্দিরে নিবেদন করুন। এরপর আবার নতুন করে মৌরি একই নিয়ম মেনে রেখে দিন। এই প্রতিকারের মাধ্যমে, আপনার আর্থিক সমস্যা দূর হবে এবং অর্থ সুবিধা পেতে শুরু করবে।
দোকানের মালিকের কখনই কোনও বিমের নীচে বসে থাকা বা সেখানে ক্যাশ বাক্স তৈরি করা উচিত নয়। যদি কোনও কারণে তা সম্ভব না হয়, তাহলে সেই বিমের নিচে একটি বাঁশি ঝুলিয়ে দিন।
বাস্তুশাস্ত্র অনুসারে দোকানে প্রবেশের জন্য পূর্ব দিক, উত্তর দিক এবং উত্তর পূর্ব দিক অত্যন্ত শুভ বলে মনে করা হয়, যদিও ভুল করেও দোকানের প্রবেশদ্বার পশ্চিম ও দক্ষিণ দিকে করা উচিত নয়। দোকানের প্রবেশদ্বার পশ্চিম ও দক্ষিণমুখী বাস্তু ত্রুটির কারণে আর্থিক সমস্যা দেখা দেয়। বাস্তু মতে, দোকান সবসময় পরিষ্কার রাখা, প্রতিদিন ধূপ-প্রদীপ দেখাতে হবে। সেই সঙ্গে দোকানের দেওয়ালে স্বস্তিক, শুভ-লাভ, ঋদ্ধি-সিদ্ধির মতো শুভ চিহ্ন ব্যবহার করা উচিত যাতে শুভ ও উপকার পাওয়া যায়।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Share this article
click me!