এই একটা মাত্র গাছ বাড়াবে সুখ সমৃদ্ধি, ব্যবসায় ফিরবে লাভ- জানুন বিস্তারিত

নাগকেশর একটি অলৌকিক উদ্ভিদ যা একজন ব্যক্তির সম্পদের সুবিধা পাওয়ার পাশাপাশি ব্যবসায় সম্মান, সুখ, সমৃদ্ধি এবং লাভ আনতে পারে।

Parna Sengupta | Published : Apr 25, 2022 5:45 PM IST

আয়ুর্বেদে বৃক্ষ ও উদ্ভিদের গুরুত্ব অপরিসীম। ঔষধি গুণে সমৃদ্ধ এই গাছগুলির মধ্যে একটি হল নাগকেশর যা অনেক রোগ থেকে মুক্তি পেতে সাহায্য করে। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র অনুসারে, নাগকেশর গাছটিও কোনও ব্যক্তির সমস্ত ধরণের সমস্যার অবসান ঘটাতে পারে। নাগকেশর একটি অলৌকিক উদ্ভিদ যা একজন ব্যক্তির সম্পদের সুবিধা পাওয়ার পাশাপাশি ব্যবসায় সম্মান, সুখ, সমৃদ্ধি এবং লাভ আনতে পারে। জেনে নিন কীভাবে নাগকেশর ব্যবহার করে আপনি আপনার প্রতিটি ইচ্ছা পূরণ করতে পারেন।

আর্থিক কষ্টের জন্য

আপনি যদি অর্থের অভাবে কষ্ট পেয়ে থাকেন, তাহলে যে কোনো মাসের শুক্লপক্ষের শুক্রবার রাতে একটি ছোট রুপোর বাক্সে নাগকেসর এবং সামান্য মধু রাখুন এবং তা বন্ধ করে খিলান বা আলমারিতে রাখুন। এটি দিয়ে, আপনি কয়েক দিনের মধ্যে অর্থ উপার্জন শুরু করবেন। দীপাবলির দিনেও এই প্রতিকার গ্রহণ করা যেতে পারে।

নাগকেশর ভগবান শিবের খুব প্রিয়। তাই সোমবার বা শবন মাসে বাবা ভোলেনাথকে নাগকেশর নিবেদন করুন। যা দিয়ে সে খুশি হবে এবং প্রতিটি ইচ্ছা পূরণ করবে।

সমৃদ্ধির জন্য

নাগকেশর সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্যের জন্যও ব্যবহার করা যেতে পারে। এর জন্য হলুদ কাপড়ে নাগকেশর, হলুদ, সুপারি, তামার একটি মুদ্রা বেঁধে ভগবান শিবকে নিবেদন করুন এবং নিয়ম অনুযায়ী পূজা করুন। এর পরে, এটি তুলে নিন এবং দোকানে বা শস্যের দোকানে রাখুন। এতে আপনি সুবিধা পাবেন।

আরও পড়ুন- বাচ্চার উচ্চতা বৃদ্ধিতে মেনে চলুন এই কয়টি টোটকা, জেনে নিন কোন উপায় লম্বা হবে সে

আরও পড়ুন- রান্নার তেল থেকে হতে পারে ক্যান্সার, জেনে নিন তেলের থাকা কোন উপাদান ক্ষতিকারণ

আরও পড়ুন- জেনে নিন কেন পালিত হয় বিশ্ব ম্যালেরিয়া দিবস, রইল রোগের লক্ষণ ও প্রতিকারের উপায়

বাস্তু দোষ

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির বাস্তু দোষ দূর করতেও নাগকেশর ব্যবহার করা যেতে পারে। ঘরে ইতিবাচক শক্তির জন্য নাগকেশর কাঠ দিয়ে হবন করুন। এর ধোঁয়া ঘরের পরিবেশকে পবিত্র করবে।

ব্যবসায় লাভের জন্য

ব্যবসায় যদি ক্রমাগত ক্ষতি হতে থাকে তবে নির্গুন্ডি মূল, নাগকেশর ফুল এবং হলুদ সরষে একটি পরিষ্কার কাপড়ে বেঁধে আপনার অফিসে বা দোকানে যে কোনও শুভ সময়ে ঝুলিয়ে দিন। এতে আপনার ব্যবসা দ্রুত বৃদ্ধি পাবে।

যদি বাড়িতে বা ব্যবসার স্থানে লক্ষীমূর্তি থেকে থাকে তবে তার সামনে একটি এই নাগকেশর ফুল, একটি কাঁচি হলুদ, একটি গোটা সুপুরি, একটি তামার মুদ্রা এবং সামান্য কিছু চাল একসঙ্গে একটি কাপড়ে বেঁধে রেখে দিন। প্রতিদিন পুজো দেওয়ার সময় কাপড়ের বেঁধে রাখা দ্রব্যগুলিরও পুজো দিন, দ্রুত সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। রূপোর একটি ছোট্ট তাবিজে এই নাগকেশর ফুল ও মধু একসঙ্গে নিয়ে, শুক্ল পক্ষের শুক্রবার, বা অন্য কোনও শুভ সময়ে গলায় বা যেই স্থানে টাকা রাখেন, সেখানে রেখে দিন। আচমকাই আপনার আর্থিক সঞ্চয় বৃদ্ধি পাবে। 

Share this article
click me!