পারিবারিক কলহ দূর করে বাড়িতে লাগান চাঁপা গাছ, রইল টোটকা, জেনে নিন কী করবেন

একাধিক কারণে পারিবারিক অশান্তি লাগতে পারে। পরিবারে একাধিক সদস্যের মধ্যে মনোমালিন্য নতুন কথা নয়। দুটি মানুষের মধ্যে মানিয়ে নিতে সমস্যা হতেই পারে। এই নিয়ে কথা কাটাকাটিও হতেই পারে। কিন্তু, সময়ের সঙ্গে সব ঠিক হয়ে যায়। 

Web Desk - ANB | Published : Apr 28, 2022 12:55 PM IST

নানা কারণে পারিবারিক অশান্তি লেগেই থাকে। কখনও সম্পত্তি নিয়ে অশান্তি। সম্পত্তির জন্য ভাই-বোনের ঝগড়া, মুখ দেখা দেখি বন্ধের মতো ঘটনা প্রায়শই ঘটে। আবার সম্পত্তির জন্য সন্তান ও বাবা-মায়ের বিবাদ লেগে থাকে। সম্পত্তির ভাগাভাগি সমান না হলে অশান্তি অনিবার্য। এছাড়াও, একাধিক কারণে পারিবারিক অশান্তি লাগতে পারে। পরিবারে একাধিক সদস্যের মধ্যে মনোমালিন্য নতুন কথা নয়। দুটি মানুষের মধ্যে মানিয়ে নিতে সমস্যা হতেই পারে। এই নিয়ে কথা কাটাকাটিও হতেই পারে। কিন্তু, সময়ের সঙ্গে সব ঠিক হয়ে যায়। 

পারিবারিক অশান্তি নিয়ে বহু মানুষ সমস্যায় রয়েছে। নানা কারণে অশান্তি হতে পারে। তা মিটিয়ে নিতে দু পক্ষেরই উচিত নিজেদের জেদ ভুলে এগিয়ে আসা। এতে সমাধান না হলে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। শাস্ত্র মতে, বাড়িতে কোনও দোষ থাকলে এমন পারিবারিক অশান্তি হয়। সেক্ষেত্রে একাধিক টোটকার উল্লেখ আছে শাস্ত্রে। পারিবারিক অশান্তি দূর করতে চাইলে বাড়িতে চাঁপা ফুলের গাছ লাগান। শাস্ত্রে, সমস্যা সমাধানের টোটকা হিসেবে একাধিক ফুল গাছের উল্লেখ আছে। 

পারিবারিক অশান্তি দূর করতে লাগাতে পারেন চাঁপা ফুলের গাছ। মন্দির ও আশ্রমে লাগানো হয় এই গাছ। চাঁপাকে কামদেবের পাঁচটি ফুলের মধ্যে একটি মনে করা হয়। এই ফুলকে সৌভাগ্যের প্রতীক মনে করা হয়। সেকারণে বাড়ির বাগানে চাঁপা ফুলের গাছ থাকলে দূর হবে পারিবারিক অশান্তি। 

ফুল দিয়ে ঘর সাজানোর রীতি বহু দিনের। অনেকেই বসার ঘরের জানলার পাশে মালতীলতা রাখেন তো কেউ ড্রেসিং টেবিলে থাকা রাখের গোলাপ ফুল। এতে একদিকে যেমন ঘরে সুন্দর সুবাস পাওয়া যায়, তেমনই দূর হয় বাস্তুদোষ। এমন কথা উল্লেখ আছে শাস্ত্রে। শাস্ত্র অনুসারে, ফুল শুধু যে গৃহসজ্জার কাজে লাগে তা নয়, সঙ্গে দূর করে সকল বাস্তুদোষ। এবার ঘর সাজাতে এমন ফুল রাখুন যা বাস্তদোষ দবূ করবে। সে কারণে ঘরে চাঁপা ফুল রাখতে পারেন। তাছাড়া পারিজাত ফুল দিয়েও ঘর সাজাতে পারেন। শাস্ত্র মতে, অবসাদ দূর হয় পারিজাত ফুলের গুণে। তা পরিবারের কোনও সদস্য যদি চাকরি কিংবা পড়াশোনা নিয়ে অবসাদে থাকেন, তাহলে তার ঘরে রাখুন পারিজাত ফুল। তেমনই বসার ঘরেও পারিজাত ফুল রাখা যায়। এতে পরিবারিক আনন্দ ফিরিয়ে আসবে। 

আরও পড়ুন- ইতিহাসের পাতায় অক্ষয় তৃতীয়াকে ঘিরে রয়েছে একাধিক অজানা কাহিনি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- এই চার রাশির সঙ্গে বিচ্ছেদের আগে সাবধান, প্রাক্তনকে সব সময় অভিশাপ দিয়ে থাকেন এরা

আরও পড়ুন- সন্ধ্যায় এই ভুলগুলি কখনই করবেন না, অন্যথায় আপনি নিঃস্ব হয়ে যেতে পারেন
  
 

Share this article
click me!