Vastu Tips For Furniture Purchase: এই কদিন ভুলেও আসবাব কিনবেন না, বাস্তু ভুলে হতে পারে অমঙ্গল

গৃহসজ্জার জন্যই হোক কিংবা প্রয়োজনে, ফার্নিচার কেনা হয়েই থাকে। তবে, এবার থেকে এই ফার্নিচার কিনতে মেনে চলুন বাস্তু টিপস (Vastu Tips)। বাস্তু মতে, ফার্নিচার কিনলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে। 

Sayanita Chakraborty | Published : Dec 22, 2021 1:15 PM IST / Updated: Dec 22 2021, 06:47 PM IST

নতুন বছরে বাড়ির মেকওভার (Make over) করার কথা অনেকেই ভাবছেন। মনে মনে পরিকল্পনা করে ফেলেছেন, নবরর্ষে নতুন ফার্নিচার কিনবেন। ইতিমধ্যে হয়তো পছন্দও করে ফেলেছেন সেই ফার্নিচান (Furniture)। এখন শুধু ডেলিভারি পাওয়ার অপেক্ষা। নতুন বছর উপলক্ষে হোক কিংবা এমনি প্রয়োজন, মাঝে মধ্যে ফার্নিচার কিনে থাকেন অনেকে। গৃহসজ্জার জন্যই হোক কিংবা প্রয়োজনে, ফার্নিচার কেনা হয়েই থাকে। তবে, এবার থেকে এই ফার্নিচার কিনতে মেনে চলুন বাস্তু টিপস (Vastu Tips)। বাস্তু মতে, ফার্নিচার কিনলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে। 

বাস্তু শাস্ত্র অনুসারে ঘর সাজাতে (Decoration) আজকাল অনেকেই আগ্রহ পাচ্ছেন। ঘরের রং থেকে আসবার- সবই রাখছেন বাস্তু মতে। বাস্তু শাস্ত্র অনুসারে, বাড়ি সাজালে সংসারে সুখ শান্তি বজায় থাকে। সকল বাধা দূর হয়। তেমনই বাস্তু ভুলে পরিবারের সদস্যদের যেমন শারীরিক সমস্যা দেখা দেয়, তেমনই সংসারে অশান্তি হয়। বাস্তু মতে শুধু ঘরের জিনিস সাজালে হল না, আসবাব কিনতেও মেনে চলুন বাস্তু মত। 

বাস্তু মতে, সঠিক দিন দেখে কেনা কাটা করা উচিত। বিশেষ করে আসবার কেনার সময় বাস্তু মত মেনে চলবেন। শুধু প্রচুর টাকা খরচ করে আসবাব কিনলেই হল না। গৃহসজ্জার জন্য আমরা আসবার কিনি ঠিকই, তবে এবার সংসারে শান্তি বজায় রাখতে আসবাব (Furniture) কিনুন। বাস্তু মতে সঠিক দিনে আসবাব কিনলে সংসারে সুখ শান্তি বজায় থাকে। বিশেষ করে কাঠের আসবাব কেনার সময় মেনে চলুন বাস্তু টোটকা। 

মঙ্গলবার, শনিবার ও অমাবস্যার দিন কাঠের আসবাবপত্র কিনবেন না। এতে সংসারে অশান্তি দেখা দিতে পারে। এমনকী, কাঠের (Wood) আসবাব কেনার সময় জেনে নিন তো কোন কাঠ দিয়ে তৈরি। বাস্তু মতে, চনদন, নিম, অশোক, সেগুন কাঠের আসবাব সংসারের জন্য শুভ। এমনকী, সাল ও অর্জুন কাঠের আসবাবও কিনতে পারেন। এই কয়টি কাঠের তৈরি আসবাব কিনলে সংসারে সকল সুখ, শান্তি বজায় থাকে। তবে, আসবাব যে দিনই কিনুন, মঙ্গল, শনি ও অমাবস্যার দিন তা বাড়িতে আনবেন না। এতে বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হয়। 

আরও পড়ুন: Vastu For Office Table: চাকরিতে উন্নতি করতে টেবিল সাজান বাস্তু মেনে, জেনে নিন বাস্তু মত

আরও পড়ুন: ঘুমের সময়ের এই কয়টি অভ্যেস তৈরি করছে বাস্তুদোষ, জেনে নিন কী করা উচিত নয়

এছাড়া, আসবাবপত্র রাখার ক্ষেত্রে বাস্তু টোটকা মেনে চলতে পারেন। ফার্নিচার (Furniture) বা আসবাবপত্রকে দু ভাগে ভাগ করা হয়। একটি ভারী (Heavy) ও অন্যটি হালকা (Light)। বাস্তু শাস্ত্র মতে, ঘরের উত্তর (North) ও পূর্ব (East) দিকে হালকা আসবাব রাখুন। আর ভারী আসবাব অর্থাৎ বড় আলমারি বা ক্যাবিনেট রাখুন দক্ষিণ (South) বা পশ্চিম (West) দিকে। বাস্তু শাস্ত্রে বর্ণিত আছে যে, এই নিয়ম মেনে আসবাব রাখলে আর্থিক অবস্থা ভালো থাকে। পরিবারের কোনও সদস্যকে অর্থিক ক্ষতির মুখে পড়তে হয় না।
 

Share this article
click me!