Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips For Dining room: ঘরের রং বজায় রাখবে পারিবারিক শান্তি, জেনে নিন কোন রং ডাইনিং রুমে জন্য শুভ

বাড়ি গুরুত্বপূর্ণ স্থান হল বসার ঘর (Dining Room)। এই ঘরে, পরিবারের সকল সদস্য একত্রিত হন। এবার ঘর সাজান বাস্তু মেনে। 

Follow this vastu tips to decorate dining room
Author
Kolkata, First Published Dec 17, 2021, 2:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জ্যোতিষ শাস্ত্রের (Astrology) একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু। আর্থিক সমস্যা (Financial Problem) দূর করতে, শারীরিক জটিলতা (Physical Problems) কাটাতে, পরিবারে শান্তি বজায় রাখতে মেনে চলতে পারেন বাস্তু মত। বাস্তু শাস্ত্রে (Vastu Shastra) সকল সমস্যার সমাধানের রাস্তা বর্ণিত আছে। শাস্ত্র মতে, বাস্তু ভুলের জন্য বাড়িতে কোনও দোষ তৈরি হলে, তার থেকে দেখা দিতে পারে সমস্যা। বাস্তু দোষের (Vastu Dosh) জন্য যেমন চাকরিক্ষেত্রে (Job) সমস্যা হতে পারে, তেমনই পরিবারের সদস্যদের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। তাই সুস্থ থাকতে, সর্বকাজে সফল হতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। 

বাস্তু শাস্ত্রে, ঘরের দিক নির্দেশ (Direction) সম্পর্কে যেমন বর্ণনা করা আছে। তেমনই বলা আছে ঘরের রং প্রসঙ্গে। বাস্তু মতে, ঘরে সঠিক রং করালে সমস্ত সমস্যা দূর হবে। পরিবারে শান্তি বজায় রাখতে, সব কাজে উন্নতি করতে বাস্তু মেনে রং করান। তবে, বাস্তু মতে, সব ঘরের আলাদা আলাদা রং হবে। শোওয়ার ঘরের রং আর বসার ঘরের রং যেমন আলাদা। তেমনই বাচ্চার স্টাডি রুমে যে রং করাবেন, বসার ঘরে অন্য রং করবেন। বাস্তু মতে, রং করালে সব সমস্যা সমাধান হবে। 
বাস্তু শাস্ত্র মতে, একটি সূচ থেকে দেওয়ালচিত্র (Wall Painting) সবই পড়ে এর মধ্যে। তাই পারিবারিক সুখ-শান্তি বজায় রাখতে চাইলে নজর দিন সর্বত্র। বাস্তু মেনে ঘরের রং করান। নরবর্ষে অনেকেই বাড়ির মেকওভার (Make over) করে থাকেন। এবার ঘরের রং নির্বাচনের আগে মেনে চলুন বাস্তু টোটকা (Vastu Tips)। বাস্তু শাস্ত্রে সব সময়ই সহজ জিনিস বর্ণিত থাকে। তাই বাস্তু মেনে রং করাতে তেমন সমস্যায় পড়তে হয় না। 

আরও পড়ুন: Vastu Tips: সংসারের সকল দুর্ভোগ কাটাতে পেন্ডুলাম ঘড়ি লাগান, জেনে নিন বাস্তু মত এই ঘড়ি কতটা শুভ

আরও পড়ুন: Vastu Tips to Control Expenses: আয়ের থেকে ব্যয় আজকাল বেশি হচ্ছে, এই কয়টি বাস্তু ভুলে এমন হতে পারে

বাস্তু মতে, বাড়ি গুরুত্বপূর্ণ স্থান হল বসার ঘর (Dining Room)। এই ঘরে, পরিবারের সকল সদস্য একত্রিত হন। বাড়িতে বসার ঘরে, অধিকাংশ সময় কাটে। তাই বাস্তু মতে অবশ্যই বসার ঘর রং করান। শাস্ত্র মতে, বসার ঘরের জন্য আদর্শ রং হল হালকা সবুজ (Green), গোলাপি (Pink) ও আকাশী (Sky)। তাছাড়া কমলা, ক্রিম বা হালকা হলুদ রং-ও করাতে পারে। শাস্ত্র মতে, বসার ঘরে হালকা রং করানোই ভালো। খুব উজ্জ্বল রং এই ঘরের জন্য শুভ নয়। কালো ও ধূসর রং মা করাই ভালো। হালকা রং মনকে শান্ত রাখে, আনন্দ দেয়। একান্ত সম্ভব না হলে, ডাইনিং এরিয়ার (Dining Arae) দেওয়ালে এই রং করান। এই ঘরে বসে খাবার খাওয়া হয়। তাই ঘরে খাবারের ছবি রাখতে পারেন। এই ছবি সংসারের জন্য শুভ মনে করা হয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios