বাড়ির চাবি এই জায়গাগুলিতে রাখেন না তো? জেনে নিন চাবি রাখার সঠিক নিয়ম

ভুল করে চাবি হারিয়ে গেলে অনেক ঝামেলা হয়। কিন্তু আপনি কি জানেন বাস্তুশাস্ত্রে চাবি রাখার কিছু নিয়ম দেওয়া হয়েছে? হ্যাঁ, আসলে চাবি যদি ভুলভাবে স্থাপন করা হয়, তাহলে তা অনেক সমস্যাকে আমন্ত্রণ জানাতে পারে।

Parna Sengupta | Published : Jun 22, 2022 2:58 PM IST

প্রত্যেকের বাড়িতে চাবি ব্যবহার করা হয়। আলমারি থেকে শুরু করে ঘরের দরজা এবং যানবাহনের চাবি পর্যন্ত ঘরে একটি জায়গা নিশ্চিত করা হয়। কারণ ভুল করে চাবি হারিয়ে গেলে অনেক ঝামেলা হয়। কিন্তু আপনি কি জানেন বাস্তুশাস্ত্রে চাবি রাখার কিছু নিয়ম দেওয়া হয়েছে? হ্যাঁ, আসলে চাবি যদি ভুলভাবে স্থাপন করা হয়, তাহলে তা অনেক সমস্যাকে আমন্ত্রণ জানাতে পারে।

কারণ ধীরে ধীরে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা বাড়ছে মানুষের। একটা সময় বাস্তু শাস্ত্রের ধারণা শুধু মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু, ধীরে ধীরে তার বদল হয়েছে। শাস্ত্র মেনে যেমন অনেকে বাড়ি করছেন, তেমনই শাস্ত্র মতে ঘর গোছাচ্ছেন অনেকে। তেমনই জীবনের নানান জটিলতা থেকে মুক্তি পেতে অনেকেই মেনে চলছেন বাস্তু মত। তবে জানেন কি, বাস্তু শাস্ত্র বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। আমাদের আচরণও এর অন্তভূক্ত। 

অন্যদিকে, বাস্তুতে বর্ণিত নিয়ম অনুযায়ী চাবি রাখলে ঘরে পজিটিভিটি আসে। বাস্তুশাস্ত্র বলে যে চাবিগুলি যদি বাড়ির সঠিক জায়গায় রাখা হয় তবে তা শুভ ফল দেয়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক বাস্তু অনুসারে ঘরে চাবি রাখার নিয়ম কী।

ড্রয়িং রুমে চাবি রাখবেন না
বাস্তুশাস্ত্র অনুসারে চাবি কখনই ড্রয়িং রুমে রাখা উচিত নয়। কারণ ড্রয়িংরুমে চাবি রাখলে বাইরে থেকে আসা লোকজনও সেগুলো দেখেন, যার কারণে তারা নজরে পড়ে।

পূজার স্থানে চাবি রাখবেন না
বাস্তু অনুসারে, বাড়ির পুজোর জায়গার কাছে চাবি রাখা উচিত নয়, কারণ চাবি বাড়ির বাইরে নিয়ে যাওয়ার ফলে তাদের হাত নোংরা হতে থাকে। এমন অবস্থায় পূজার স্থানে নোংরা চাবি রাখলে এর নেতিবাচক প্রভাব পড়তে পারে।

রান্নাঘরে চাবি রাখবেন না
রান্নাঘরে চাবি রাখাও শুভ বলে মনে করা হয় না। কারণ রান্নাঘরকেও বিশুদ্ধ স্থান হিসেবে বিবেচনা করা হয়। বাস্তু অনুসারে, আপনার রান্নাঘরে চাবি রাখাও এড়িয়ে চলা উচিত।

আরও পড়ুন- ব্যক্তিত্ব নজর কাড়ে সকলের, এদের আচরণ সহজে যে কোনও ব্যক্তিকে প্রভাবিত করে

আরও পড়ুন- মহাদেবের ডমরুর শক্তি অপার, ঘরে রাখলে মিলবে এই ৪ উপকারিতা

আরও পড়ুন- সাবধান এই চার রাশির অনলাইন প্রোফাইল থেকে, ভালো ছেলের রূপ ধরে চ্যাটিং-এ ওস্তাদ এরা

সঠিক দিকের বিষয়ে যত্ন নিন
চাবিগুলো ধাতু দিয়ে তৈরি। এমন পরিস্থিতিতে আপনি যদি বাড়ির চাবি রাখার জায়গা খুঁজছেন, তাহলে পশ্চিম দিকে লবিতে চাবি রাখতে পারেন।

এই বিষয়গুলো মাথায় রাখুন
চাবি ঘরে না রেখে শুধুমাত্র চাবি হ্যাঙ্গার ব্যবহার করুন। বাস্তু মতে, কাঠের চাবির হ্যাঙ্গার খুবই শুভ বলে মনে করা হয়। চাবি রাখার জন্য এমন চাবির আংটি ব্যবহার করবেন না, যাতে ঈশ্বরের ছবি থাকে ইত্যাদি।

Share this article
click me!