Astrological Tips for weak up: ব্রহ্ম মুহুর্তে প্রতিদিন ঘুম থেকে উঠা খুবই শুভ লক্ষণ

ব্রহ্ম মুহুর্তে যদি প্রতিদিন আপনার ঘুম ভাঙে, তবে এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং এটি দেবতাদের লক্ষণ হিসাবে বিবেচিত হয়। একই ভাবে, অন্যান্য সময়েরও বিভিন্ন অর্থ রয়েছে। তবে জেনে নেওয়া যাক প্রতিদিন ব্রক্ষ্ম মুহূর্তে ঘুম ভেঙ্গে যাওয়ার অর্থ কি-
 

Web Desk - ANB | Published : Jan 26, 2022 9:08 AM IST

অনেক সময় রাতে ঘুমানোর সময় হঠাৎ করেই ঘুমের মধ্যে চোখ খুলে যায়। এই ঘটনা কেন ঘটে! আপনার অতিরিক্ত চাপ এবং উত্তেজনার কারণেও এটি ঘটতে পারে। কিন্তু আপনার ঘুম যদি প্রতিদিন একই সময়ে ভেঙ্গে যায়, তাহলে আপনার সেদিকে মনোযোগ দেওয়া উচিত। জ্যোতিষীদের মতে, প্রতিদিন একই সময়ে ঘুমোতে যাওয়া একটি শুভ লক্ষণ হতে পারে। সূর্যোদয়ের দেড় ঘন্টা আগের সময়কে বলা হয় ব্রহ্ম মুহুর্ত। ব্রহ্ম মুহুর্তে যদি প্রতিদিন আপনার ঘুম ভাঙে, তবে এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং এটি দেবতাদের লক্ষণ হিসাবে বিবেচিত হয়। একই ভাবে, অন্যান্য সময়েরও বিভিন্ন অর্থ রয়েছে। তবে জেনে নেওয়া যাক প্রতিদিন ব্রক্ষ্ম মুহূর্তে ঘুম ভেঙ্গে যাওয়ার অর্থ কি-
ভোর রাত ৩ টা থেকে ৪ টে বেজে ৩০ মিনিট এর মধ্যে ঘুম থেকে উঠুন
ভোর রাত ৩ টা থেকে ৪ টে বেজে ৩০ মিনিট পর্যন্ত সময়কে দেবতাদের সময় বলে মনে করা হয়। একে ব্রাহ্ম মুহুর্তও বলা হয়। এটা বিশ্বাস করা হয় যে আপনি যদি প্রতিদিন এই সময়ে ঘুম থেকে ওঠেন তা অত্যন্ত শুভ। তবে এর অর্থ হল আপনি যদি ঐশ্বরিক শক্তি চান তবে প্রতিদিন আপনি এই সময়ে জেগে উঠুন। এই অবস্থায়, আপনার কিছু সময়ের জন্য ঘুম থেকে উঠে আপনার প্রধান দেবতার পূজা করা উচিত। এই সময়ে আপনার প্রার্থণা সরাসরি ঈশ্বরের কাছে পৌঁছে যায়। সময়ের সঙ্গে সঙ্গে, আপনি আপনার জীবনে এর কারণে অলৌকিক ফলাফলও দেখতে পাবেন।
সকাল ৫ টা থেকে ৭ টার মধ্যে ঘুম থেকে ওঠার অর্থ
সকাল ৫ থেকে ৭ টার মধ্যে ঘুম থেকে ওঠার অর্থ হল আপনাকে মানসিক স্তরে নিজেকে শক্তিশালী করতে হবে। এই ধরনের ব্যক্তিদের নিয়মিত ধ্যান করতে হবে।
রাতে ১ থেকে ১ পর্যন্ত জেগে থাকা-
আপনি যদি প্রতি রাতে ১ টা থেকে ২ টার অবধি জেগে থাকেন তবে এটি আপনার রাগের ইঙ্গিত দেয়। তার মানে কোনও কারণে আপনার স্বভাবের মধ্যে রাগ বাড়ছে। আপনার দ্রুত মেজাজ নিয়ন্ত্রণ করতে হবে।
রাতের ১২টা থেকে ১টার মধ্যে ঘুমানো
অনেকের ঘুম ১২ টা থেকে ১ টার মধ্যে ভেঙ্গে যায়। যদি প্রতিদিন আপনার সঙ্গে এটি ঘটে তবে বুঝুন আপনার চারপাশের কোনও শক্তি আপনাকে আপনার লক্ষ্য সম্পর্কে সচেতন করে তুলছে। এই ধরনের পরিস্থিতিতে, আপনার আত্মদর্শন করা উচিত এবং আপনার জীবন সম্পর্কে গুরুতর হওয়ার চেষ্টা করা উচিত।
রাত ১১ থেকে ১২ টার মধ্যে ঘুমিয়ে পড়া
আপনার ঘুম যদি প্রতি রাতে ১১ থেকে ১২ টার মধ্যে ঘুমিয়ে পড়েন, তবে এর অর্থ হল আপনার মনে অনেক নেগেটিভ চিন্তা ভর করছে। এমন অবস্থায় প্রতিদিন ঘুমানোর আগে ভালো কিছু পড়ে বা ভগবানের নাম নিয়ে ঘুমানো উচিত।

আরও পড়ুন- Saraswati Puja 2022: এক নজরে ২০২২ সালের সরস্বতী পূজার দিন-ক্ষণ ও তিথি

আরও পড়ুন- কেন সরস্বতী পুজোয় হলুদ রঙের গুরুত্ব বেশি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

Share this article
click me!