'জাগ্রত' করা মণি পরিধান করলেই মেলে পূর্ণ ফল, জেনে নিন এর কারণ ও পদ্ধতি

একজন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সঠিক রত্ন পাথর বা উপরত্ন বেছে নেওয়ার পরে এবং জাগ্রত করার পরে পরিধান করা উচিত। তাহল রত্ন ধারণের দ্রুত ফল মেলে। জেনে নিন রত্ন জাগ্রত করার পদ্ধতি
 

Web Desk - ANB | Published : Sep 6, 2022 9:10 AM IST / Updated: Sep 06 2022, 02:45 PM IST

জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ শাখা রত্ন শাস্ত্রে ৯টি রত্ন এবং অনেকগুলি উপরত্ন বর্ণনা করা হয়েছে, যেগুলি কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কিত। এই রত্ন এবং রত্নপাথরগুলি পরিধান করলে সংশ্লিষ্ট গ্রহ শক্তিশালী হয়। কিন্তু এই রত্ন এবং রত্নগুলি পরিধানের পূর্ণ ফল তখনই পাওয়া যায় যখন এগুলি নিয়ম অনুসারে এবং জাগ্রত হওয়ার পরে পরিধান করা হয়। এটি সর্বদা একজন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সঠিক রত্ন পাথর বা উপরত্ন বেছে নেওয়ার পরে এবং জাগ্রত করার পরে পরিধান করা উচিত। 

প্রতিটি রত্ন পাথরের অনেক প্রজাতি রয়েছে 
রত্নপাথর স্বচ্ছ পাথর। কিছু রত্নও অস্বচ্ছ। এগুলি রঙিন এবং বিভিন্ন রাসায়নিক অনুপাতে গঠিত এবং ক্রমাগত আমাদের ত্বকের সঙ্গে যোগাযোগ করে এবং জীবনের প্রাসঙ্গিক ক্ষেত্রগুলিকে প্রভাবিত করে। রত্নপাথর রোগ দূর করা থেকে আর্থিক অবস্থা, ক্যারিয়ার, সম্পর্ক, ব্যক্তিত্ব ইত্যাদির উন্নতিতে কার্যকর ফল দেয়।

প্রতিটি রত্ন পাথরের অনেক প্রকার রয়েছে। উদাহরণস্বরূপ, প্রবালের ৬২ প্রজাতি আছে, কিন্তু মাত্র ৭টি পাওয়া যায়। একই সময়ে, ৪০০ টিরও বেশি প্রজাতির নীলকান্তমণি পঠিত হয়, তবে এটির মাত্র ৬৫ প্রজাতি রয়েছে। একইভাবে ৩৯ প্রজাতির হীরা এবং ২৪ প্রজাতির পোখরাজ রয়েছে। এগুলোও পুরোপুরি পাওয়া যায় না। 

মণি জাগ্রত করার উপায় কি-
প্রতিটি রত্নকে জাগ্রত করার পদ্ধতি আলাদা। রত্নকে জাগ্রত করলে এর শক্তি বৃদ্ধি পায় এবং তবেই এটি পূর্ণ ফল দেয়। জাগ্রত না করে রত্ন পরিধান করলে তার ফল পাওয়া যায় না। রত্ন জাগ্রত করার পদ্ধতি সম্পর্কে কথা বলা, উদাহরণস্বরূপ, পোখরাজ জানে কিভাবে মণি জাগ্রত করতে হয়। এর জন্য তুলসি পাতা-সহ আরও বিভিন্ন পাতা পিষে নিয়ে জলে মিশিয়ে সবগুলোর ওজনের তিন গুণ জল ফোটাতে হবে। যতক্ষণ না সব জল শুকিয়ে যায় ততক্ষণ ফোটাতে হবে।

আরও পড়ুন- জেনে নিন এই বছরের মহালয়া অমাবস্যা কবে, রইল তিথি তর্পণ মুহুর্ত ও বিশেষ তাৎপর্য

আরও পড়ুন- পিতৃপক্ষ কবে থেকে শুরু হচ্ছে, এই সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জেনে নিন প্রতিকার

আরও পড়ুন- দেবী দুর্গার মাটির মূর্তি অসম্পূর্ণ থেকে যায় এই তিনটে গুরুত্বপূর্ণ উপাদান ছাড়া, জেনে নিন

এরপর নামিয়ে ঠান্ডা করুন। ঠাণ্ডা হয়ে গেলে পাত্রের তলায় সামান্য জল জমা হবে। এই জল থেকে গরুর ৪ গুণ খাঁটি কাঁচা দুধ নিয়ে মিশিয়ে নিন। তারপর পুখরাজকে তাতে রাখুন। তারপর প্রতি ৩ মিনিটে একটি চামচের সাহায্যে এই মিশ্রণ থেকে পোখরাজটি সরিয়ে ব্লো ড্রাই করে আবার রেখে দিন। এটি ৪ থেকে ১০ বার করুন। এতে পোখরাজ জাগ্রত হবে। এই ধরনের রত্ন পাথর পরিধান করলে উপকার পাওয়া যায় খুব দ্রুত। 

Share this article
click me!