Effects of Mars: জন্মছকে য্খন মঙ্গল দুর্বল হয়, জেনে নিন তখন কিভাবে করবেন এর প্রতিকার

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে ব্যক্তির রাশিতে মঙ্গল শক্তিশালী এবং শুভ ফল দেয়, সেই ব্যক্তি সাহসী, নির্ভীক এবং সর্বক্ষেত্রে সফল এবং বিজয়ী হন। বিপরীতে, মঙ্গল দুর্বল হলে ব্যক্তিকে জমি-জমা সংক্রান্ত বিরোধ, শত্রুদের কাছ থেকে পরাজয়, ঋণের মতো সব ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। 

Web Desk - ANB | Published : Jan 12, 2022 7:40 AM IST

জ্যোতিষশাস্ত্রে মঙ্গল শক্তি, সাহস, ভূমি, ভাইয়ের কারক হিসাবে ন'টিতে ভূমিপুত্র বলা হয় । এটি মেষ এবং বৃশ্চিক রাশির অধিপতি। মঙ্গল মকর রাশিতে উচ্চ এবং কর্কট রাশিতে দুর্বল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে ব্যক্তির রাশিতে মঙ্গল শক্তিশালী এবং শুভ ফল দেয়, সেই ব্যক্তি সাহসী, নির্ভীক এবং সর্বক্ষেত্রে সফল এবং বিজয়ী হন। বিপরীতে, মঙ্গল দুর্বল হলে ব্যক্তিকে জমি-জমা সংক্রান্ত বিরোধ, শত্রুদের কাছ থেকে পরাজয়, ঋণের মতো সব ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। আসুন জেনে নেই ভগবান মঙ্গল গ্রহের রাশিফলের মঙ্গলকে শক্তিশালী করে তার শুভ ফল পেতে সহজ ও কার্যকরী প্রতিকার ।
মঙ্গল সংক্রান্ত দোষ দূর করতে এবং এর শুভ ফল পেতে প্রতিদিন হনুমান জির পূজা করা খুবই ফলদায়ক প্রতিকার। মঙ্গল শান্তির জন্য প্রতি মঙ্গলবার বিশেষভাবে সুন্দরকাণ্ড পাঠ করুন।
মন্ত্র জপ হল সনাতন ঐতিহ্যের যে কোনও দেবতার কৃপা পাওয়ার একটি সহজ এবং কার্যকর উপায়। এমতাবস্থায় অশুভ মঙ্গল থেকে শুভ ফল পেতে পূর্ণ ভক্তি ও বিশ্বাসের সঙ্গে দেবতার মন্ত্র 'ওম ক্রিং ক্রাং ক্রৌং স্বাঃ ভৌমে নমঃ' জপ করুন।
আপনার জন্মকুণ্ডলীতে মঙ্গল দোষের কারণে আপনি যদি অনেক সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার উচিত সপ্তপুরীদের মধ্যে একটি উজ্জয়িনীতে যাওয়া এবং মঙ্গলনাথ মন্দিরে মঙ্গল দোষ এড়ানো উচিত। এই মন্দিরে মঙ্গল দেবতার আবির্ভাব হয়েছিল বলে ধারণা করা হয়। এখানে মঙ্গল সংক্রান্ত দোষ-ত্রুটি দূর করতে এবং মনোবাঞ্ছা পূরণের জন্য প্রতিদিন পূজার বিধান রয়েছে।
মঙ্গল গ্রহের মঙ্গল পেতে মঙ্গলবার উপবাস করা একটি সহজ ও কার্যকরী প্রতিকার। মঙ্গলবার ভগবান হনুমান ও মঙ্গল দেবতাকে উৎসর্গ করা হয়, তাই যে কেউ এই দিনে উপবাস করেন তিনি হনুমান ও মঙ্গল দেবতার অপার আশীর্বাদ লাভ করেন এবং সকল প্রকার রোগ, ঋণ, বাধা ইত্যাদি থেকে মুক্তি পান।কুণ্ডলীতে মঙ্গল দুর্বল থাকলে মঙ্গলবার গলায় মঙ্গল যন্ত্র বা মঙ্গল যন্ত্রের লকেট পরলে মঙ্গল শুভ হয় এবং ব্যক্তির মধ্যে আত্মবিশ্বাস ও সাহস বৃদ্ধি পায়।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

 

Share this article
click me!