IMF RAPID টেক্কা দেবে টাটার বৈদ্যুতিন স্কুটারকে, এক লাখে পেয়ে যাবেন এই ইলেকট্রিক গাড়ি

স্কুটারের নাম দেওয়া হয়েছে IMF RAPID। বাজেটে পেয়ে যাবেন এই ইলেকট্রিক স্কুটি। ১ লক্ষ ব্যয় পেতে পারেন এমন স্কুটি। উন্নতি প্রযুক্তি সম্পন্ন এই গাড়ি শীঘ্রই মন কাড়তে চলেছে সকলের।

Sayanita Chakraborty | Published : Nov 30, 2023 9:02 AM IST

পেট্রোল-ডিজেলের দাম বেড়ে যাওয়ার কারণে ইলেকট্রিক গাড়ি কেনার প্রতি আগ্রহ বাড়ছে ক্রেতাদের। ইতিমধ্যে বিভিন্ন কোম্পানি ইলেকট্রিক গাড়ি বাজারে এনেছে। বর্তমানে আসতে শুরু করেছে ইলেকট্রিক স্কুটি। আসলে গাড়ি থেকে স্কুটি- এমন ইলেকট্রিক গাড়ি কেনার দিকে ঝুঁকছেন সকলেই। ক্রেতাদের চাহিদার্থে এমন গাড়ি তৈরি করছে কোম্পানি। এবার বাজারে ইলেকট্রিক স্কুটি নিয়ে আসছে এক নতুন কোম্পানি। স্কুটারের নাম দেওয়া হয়েছে IMF RAPID। বাজেটে পেয়ে যাবেন এই ইলেকট্রিক স্কুটি। ১ লক্ষ ব্যয় পেতে পারেন এমন স্কুটি। উন্নতি প্রযুক্তি সম্পন্ন এই গাড়ি শীঘ্রই মন কাড়তে চলেছে সকলের।

কোম্পানির এই নতুন ইলেকট্রিক গাড়ি অর্থাৎ IMF RAPID-এ আপনি ২০০০ ওয়াটের মোটর পেয়ে যাবেন। যা আপনার শখের ইলেকট্রিক স্কুটারকে আরও ভালো রেঞ্জ দিতে চলেছে। এই স্কুটারে আপনি পাবেন তিনটি রেঞ্জ। প্রথম ভেরিয়েন্ট ১০০ কিলোমিটার, দ্বিতীয় ভেরিয়েন্ট ২০০ কিলোমিটার এবং তৃতীয় ভেরিয়েন্ট ৩০০ কিলোমিটারের ড্রাইভিং রেঞ্জ থাকতে পারবে। দামও বাজেটের মধ্যে। সে কারণে এই গাড়ি কিনে লাভবান হবেন সকলে, এমনই মনে করছে সংস্থার কর্মকর্তারা।

সদ্য প্রকাশ্যে এল ইলেকট্রিক এই গাড়ির খবর। বাজেটের মধ্যে এমন উন্নত প্রযুক্তির গাড়ি যে সকলের নজর কাড়বে তা বলার অপেক্ষা রাখে না। এদিকে আবার বেঙ্গালুরুর নতুন স্টার্টআপ কোম্পানি এই ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছে। আগামী সময় কোম্পানি কর্ণাটক ও আশেপাশের রাজ্যগুলোতে ২০ থেকে ২৫টি শহরে এই বৈদ্যুতিন স্কুটার পেতে পারেন। এমনই পরিকল্পনা আছে তাদের। এর দান ৯৯ হাজার টাকা থেকে শুরু। ৩০০ কিলোমিটার রেঞ্জ বিশিষ্ট। টপ ভেরিয়েন্টের ইলেকট্রিক স্কুটরের দাম ১.৪৮ লক্ষ টাকা পর্যন্ত।

 

 

আরও পড়ুন

MODI AT Science City: রোবটের হাতে এক কাপ চা খেলেন মোদী, জানালেন সায়েন্স সিটি দর্শনের অভিজ্ঞতা- দেখুন ভিডিও

Diesel Car GST: ডিজেল গাড়ির ওপর ১০ শতাংশ জিএসটি বৃদ্ধি? কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী

Share this article
click me!