New Model of Royal Enfield: আসছে রয়েল এনফিল্ডের নতুন মডেল, জেনে নিন বাইকের ইতি বৃত্তান্ত

সম্ভবত, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে এটি মার্কেটে আসবে। জানা গিয়েছে, বাইকের নাম স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411)। তবে, বাইকের অফিসিয়াল নাম এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি।

Sayanita Chakraborty | Published : Dec 15, 2021 2:36 PM IST / Updated: Dec 15 2021, 08:10 PM IST

বাইক চালকদের জন্য সুখবর (Good News)। বাজারে আসতে চলেছে রয়েল এনফিল্ডের নতুন টু হুইলার (Two Wheeler)। চেন্নাই ভিত্তিক দু হুইলার ব্র্যান্ড রয়েল এনফিল্ডের (Royal Enfield) নতুন গাড়ি শীঘ্রই বাজারে আসতে চলেছে। সম্ভবত, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে এটি মার্কেটে আসবে। জানা গিয়েছে, বাইকের নাম স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411)। তবে, বাইকের অফিসিয়াল নাম এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি। শুধু স্ক্র্যাম ৪১১-ই (Scram 411) নয়। এরপর রয়েল এনফিল্ডই কোম্পানি বাজারে আনতে চলেছেন আরও একটি বাইক। যা প্রসঙ্গে এখনও সেভাবে কিছু জানা যায়নি। 

রয়েল এনফিল্ডের নতুন বাইক স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411) প্রসঙ্গে কোম্পানির পক্ষ থেকে সেভাবে কিছু জানানো হয়নি। তবে রিপোর্ট বলছে, এই গাড়ির ডিজাইনে থাকছে নতুন চমক। হিমালয়ান বেসড এক্সেটরিয়র (Himalaya Based Exterior) ডিজাইন থাকবে বাইকের। তবে, এই বাইকের মূল্য অন্যগুলোর তুলনায় সস্তা হবে বলে শোনা যাচ্ছে। ক্রেতাদের সুবিধের কথা মাথায় রেখেই বাইক কোম্পানি নতুন বাইকের দাম স্থির করবেন বলে খবর। 

শোনা যাচ্ছে, রয়েল এনফিল্ডের নতুন বাইক স্ক্র্যাম ৪১১ ৪১১ (Royal Enfield Scram 411) মডেল হতে চলেছে খুবই আকর্ষণীয়। এতে অবশ্যই থাকছে একাধিক ফিচার্স। এতে উইন্ডস্ক্রিন (Windscreen), স্পিলট সিট (Split Seats), স্ট্যানডার্ড লাগেজ ব্যাগ (Standard Luggage Rack) এবং লার্জ ফ্রন ইউল (Large Front Wheel) থাকছে। এছাড়াও ছোট চাকা, লোয়ার সাসপেন্সর ট্রাভেল (Lower Suspension Travel), সিঙ্গেল সিট (Single Seat) এবং পিলিয়ন গ্র্যাব হ্যান্ডেল (Pillion Grab Handle) রয়েছে। এর হাইওয়ে ক্রিজিং মেশিন আরও উন্নত বলে মনে করা হচ্ছে। যা ক্রেতাদের মন কাড়তে চলেছে বলে অনুমান সকলেরই। 

তবে, বাইকে পাওয়ার (Power) এবং পাওয়ারট্রেন (Powertrain) বিষয় এখনও সেভাবে জানা যায়নি। তবে এলএস৪১০ (LS410), সিঙ্গেল সিলিন্ডর (Single Cylinder), এয়ার কুলড (Air-Cooled), ৪ স্ট্রোক (4-Stroke), এসওএইচসি (SOHC) ইঞ্জিন থাকছে বলে আশা করা যায়। এটি ৪১১ সিসি -র বাইক হবে বলে মনে করছেন সকলে। তবে, সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় এই গাড়িটি তুলনামূলত সস্তা ও সাশ্রয়ী হবে। 

আরও পড়ুন: Apple Car: আসছে 'আই কার' - অ্যাপেলের তৈরি প্রথম গাড়ি, দেখুন ছবিতে ছবিতে

আরও পড়ুন: OLA And Uber GST-বর্ষবরণের প্রথম দিনেই দামী হচ্ছে ওলা-উবের পরিষেবা,চালু হচ্ছে ৫ শতাংশ GST

এদিকে, রয়েল এনফিল্ড হান্টার ৩৫০ (Royal Enfield Hunter 350), নতুন হিমালয়ান এবং রয়েল এনফিল্ড শটগান/ক্লাসিক ৬৫০-র (Royal Enfield Shotgun/ Classic 650) মতো মডেলগুলো শীঘ্রই বাজারে আসবে বলে আশা করা যাচ্ছে। হান্টার ৩৫০ ছাড়াও, কোম্পানি আরও একটি নতুন হিমালয়ান মোটরবাইক তৈরি করছে। এর স্কেল মডেল ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। এর ইঞ্জিন ও ফ্রেম একই হবে। সব মিলিয়ে নতুন বছরে একাধিক চমক নিয়ে আসছে রয়েল এনফিল্ড বাইক কোম্পানি।  
 

Share this article
click me!