মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি নিরাপদ গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে

গাড়ির কথা। মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে। এই সকল গাড়ি গাড়ির বিল্ড কোয়ালিটি এবং সেফটি রেটিং এর কারণে ক্রেতাদারে মন কেড়েছে।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 9:47 AM IST

 

গাড়ির বিল্ড কোয়ালিটি এবং সেফটি রেটিং- গাড়ির কেনার সময় ক্রেতারা সব সময় মাথায় রাখেন এমন গুরুত্বপূর্ণ বিষয়। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন কোম্পানি গাড়ি তৈরিতে এই সকল বিষয় জোড় দিয়ে থাকেন। সেই নিরিকে রইল বিশেষ কয়টি গাড়ির কথা। মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে। এই সকল গাড়ি গাড়ির বিল্ড কোয়ালিটি এবং সেফটি রেটিং এর কারণে ক্রেতাদারে মন কেড়েছে।

মারুতি XUV700-

XUV700-র জন্য মাহিন্দ্রা গ্লোবাল NCAP সেফার চয়েস পুরস্কার পেয়েছে। XUV300- ও ২০২০ সালে পুরস্কার লাভ করেছিল। এটি ৫ স্টার নিরাপত্তা রেটিং লাভ করেছে। এই গাড়ির বলিশেল স্থিতিশীল ও অতিরিক্ত লোড সহ্য করতে পারে।

ভক্সওয়াগেন ভার্টাস-

২০২২ সালের মার্চ মাস নাগাদ ভক্সওয়াগেন ভার্টাস ভারতের মার্কেটে আসে। অল্প দিনেই এই গাড়ি জনপ্রিয়তা পায়। NCAP ক্র্যাশ পরীক্ষা দ্বারা সেফটির কারণে এই গাড়িটি পাঁচটি স্টার পেয়েছে।

মহিন্দ্রা স্করপিও এন -

SUV প্রাপ্তবয়স্ক ও বাচ্চাদের সুরক্ষার জন্য তিন স্টার পেয়েছে। এতে EBD ও ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ সহ ABS রয়েছে। ছয়টি এয়ারব্যাহ সব এটি টপ স্পেক ট্রিমও আছে। এটি প্রাপ্ত বয়স্ক ও বাচ্চাদের সুরক্ষার জন্য ‘চমৎকার’ ট্যগা পেয়েছে।

স্কোডা কুসাক -

কুসাক ভারত ২.০ কৌশলের অধীনে স্কোডার প্রথম পণ্য। সম্প্রীতি এটি গ্লোবাল NCAP দ্বারা পরীক্ষা করা হয়। SUV ক্র্যাশ টেস্টে ৫ রেটিং পেয়েছে গাড়িটি।এই গাড়িটি অল্প দিনের মধ্যে ক্রেতাদের মনে স্থান পেয়েছিল।

ভক্সওয়াগেন তাইগুন -

এই তালিকায় স্থান পেয়েছে ভক্সওয়াগেন তাইগুন-র মতো গাডডিষ এটি GNCAP ক্র্যাশ টেস্টে ৫ রেটিং পেয়েছে। ব্যাপক ভাবে স্থানীয় MQB AO IN প্ল্যাটফর্ম দ্বারা নির্মিত। এটি নিরাপত্তার কারণে পাঁচটি স্টার পেয়েছে। এই গাড়ির ইঞ্জিন ও ট্রান্সমিশন সিস্টেম খুবই আকর্ষণীয়।

জেনে নিন এই পাঁচটি গাড়ির কথা। এই সকল গাড়ি গাড়ির বিল্ড কোয়ালিটি এবং সেফটি রেটিং এর কারণে ক্রেতাদারে মন কেড়েছে। সেফটির দিক দিয়ে পাঁচ রেটিং পেয়েছে গাড়ি পাঁচটি। অল্প দিনের খ্যাতি পায়। আর এই সকল গাড়ি যে সত্যিই ক্রেতাদের কথা মাথায় রেখে নির্মিত হয়েছে তা বারে বারে প্রমাণিত হয়েছে। মেনে চলুন বিশেষ টিপস। গাড়ির কেনার সময় এই কয়টি বিষয় জেনে নিন। মিলবে উপকার। 

 

আরও পড়ুন- 

ভারতে বৈদ্যুতিক গাড়ির বিক্রি আগামী সময়ে দ্বিগুণ হবে, ছুঁতে পারে ৬ লাখের অঙ্ক

বায়ু পরিশুদ্ধ করবে এই গাড়ি, চমক লখনউ-এর স্কুল পড়ুয়াদের, দেখে নিন এক ঝলকে

অপরাধ দমনে এবার ব্রিটেন পুলিশের হাতিয়ার ভারতীয় অটো 

 

Share this article
click me!