Toyota Hilux Launch: ভারতে ২৩ জানুয়ারি লঞ্চ ও বুকিং শুরু হবে, দেখে নিন এর সম্পূর্ণ বৈশিষ্ট্য

টয়োটার হিলাক্স লাইফস্টাইল স্লট পিকআপ ট্রাক সেগমেন্টে, যেখানে এর একমাত্র প্রতিযোগী হবে ইসুজু ডি-ম্যাক্স। তবে লক্ষণীয় ও গুরুত্বপূর্ণ বিষয় হল যে ইনোভা ক্রিস্টা এবং ফরচুনার উভয়ই ভারতে তৈরি, যার আলটিমেট মোটো হল কম দাম রাখা তাই Toyota Hilux এর কাছে এটি একটি বড় চ্যালেঞ্জ।
 

Web Desk - ANB | Published : Jan 8, 2022 10:51 AM IST

২৩ জানুয়ারি ২০২২ ভারতে Toyota Hilux পিকআপ লঞ্চ হবে। ইতিমধ্যেই Toyota Hilux-এর জন্য বুকিং শুরু হয়ে গিয়েছে। ৫০,০০০ টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত, ডিলারশিপের উপর নির্ভর করে। টয়োটার হিলাক্স লাইফস্টাইল স্লট পিকআপ ট্রাক সেগমেন্টে, যেখানে এর একমাত্র প্রতিযোগী হবে ইসুজু ডি-ম্যাক্স। তবে লক্ষণীয় ও গুরুত্বপূর্ণ বিষয় হল যে ইনোভা ক্রিস্টা এবং ফরচুনার উভয়ই ভারতে তৈরি, যার আলটিমেট মোটো হল কম দাম রাখা তাই Toyota Hilux এর কাছে এটি একটি বড় চ্যালেঞ্জ।
Toyota Hilux এর বেস এবং ইঞ্জিন
যতদূর এর ইঞ্জিন ভেরিয়েশনগুলি উদ্বিগ্ন, হিলাক্স Fortuner এর 204hp, 2.8-লিটার ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে এবং এটি ফোর-হুইল-ড্রাইভের সঙ্গে আসবে। তবে এর গিয়ারবক্স ভেরিয়েশন সম্পর্কে কোনও তথ্য আসেনি। এই ইঞ্জিন 500Nm পর্যন্ত পিক টর্ক জেনারেট করে।
হিলাক্স পরিচিত IMV-2 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে যা ইনোভা ক্রিস্টা এবং ফরচুনারকেও আন্ডারপিন করে। সুতরাং, ইঞ্জিন, গিয়ারবক্স, ফোর-হুইল-ড্রাইভ সিস্টেম এবং সাসপেনশন উপাদানগুলির মতো অনেক অংশ ভাগ করা হবে। হিলাক্সের দৈর্ঘ্য ৫২৮৫ মিমি এবং এর হুইলবেস ৩০৮৫ মিমি। যেখানে, ফরচুনারের দৈর্ঘ্য ৪৭৯৫ মিমি।
Toyota Hilux ইনার এবং আউটার লুকস
হিলাক্স ভারতে একটি ডাবল-ক্যাব বডি স্টাইলে বিক্রি হবে এবং ট্রাকের ডিজাইন ফরচুনারের মতো। হিলাক্স একটি বিশাল হেক্সাগোনাল গ্রিল, অনন্য সুইপ্ট-ব্যাক এলইডি হেডল্যাম্প এবং আরও রুক্ষ এবং শক্ত বডি দ্বারা সজ্জিত।
এর ভিতরে, হিলাক্স ভারতে ফরচুনারের সঙ্গে প্রচুর সরঞ্জাম এবং সরঞ্জাম ভাগ করে নেবে বলে আশা করা হচ্ছে। ড্যাশবোর্ড ডিজাইন, স্টিয়ারিং হুইল এবং সিট নতুন ডিজাইনের সঙ্গে আসবে। Android Auto এবং Apple CarPlay সামঞ্জস্য সহ 8.0-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্টের মতো বৈশিষ্ট্যগুলিও Hilux-এ প্রত্যাশিত৷ এর মানে হল যে Hilux একটি কার্যকরী এবং আরামদায়ক ইন্টিরিওর পাবে। ইন্ডিয়া-স্পেক মডেলের নিরাপত্তা বৈশিষ্ট্যের সম্পূর্ণ তালিকা লঞ্চের কাছাকাছি প্রকাশ করা হবে।
Toyota Hilux এর প্রত্যাশিত দাম
ইসুজু ডি-ম্যাক্স হল একমাত্র লাইফস্টাইল পিকআপ ট্রাক যা বর্তমানে ভারতে বিক্রি হচ্ছে এবং এটি লঞ্চ করার সময় টয়োটা হিলাক্সের একমাত্র প্রতিযোগী হবে। আগেরটির দাম বর্তমানে ১৮.০৫ লাখ থেকে ২৫.৬০ লাখ টাকা (দিল্লির দাম অনুসারে)। হিলাক্সের দামের কোন খবর নেই। ধারণা করা হচ্ছে এর দাম প্রায় ৩০ লাখ টাকা (এক্স-শোরুম) হতে পারে।

আরও পড়ুন- Suzuki Access 125 launch: গাড়ি বাজারে এল এর নতুন ভেরিয়েন্ট, জেনে নিন এর পাওয়ারফুল ফিচারগুলি

আরও পড়ুন- Harley-Davidson 2022: নতুন বছরে জানুয়ারিতে নতুন মোটরসাইকেল আনছে Harley-Davidson, সামনে এলো টিজার

আরও পড়ুন- Electric Scooter কেনার আগে এই ৫টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে বিরাট ক্ষতি

Share this article
click me!