Exclusive Interview: 'দারুন' থেকে সৌরসেনী, পুজোর গান, কী ভাবছেন অনুপম, মুখোমুখি আড্ডা

সম্প্রতি মুক্তি পেয়েছে অনুপম রায়ের নতুন সিঙ্গলস দারুন। যেখানে অনুপম রায়ের সঙ্গে কাজ করেছেন অভিনেত্রী সৌরসেনি। কীভাবে দারুন-কে বাস্তবায়িত করার কথা মাথায় এল? আবার কীভাবেই বা সৌরসেনীর এই প্রজেক্টের সঙ্গে জুড়ে যাওয়া? সবকিছু নিয়েই অকপট অনুপম রায়।  
 

Web Desk - ANB | Published : Jul 8, 2022 2:01 PM IST / Updated: Jul 08 2022, 07:56 PM IST

এবার কি নতুন ইনিংস শুরু করবেন অনুপম রায়। সম্প্রতি মুক্তি পেয়েছে তার মিউজিক ভিডিও 'দারুন'। যেখানে তাকে শুধু গান নয় রিতিমত অভিনয় করতে দেখা যায়। তাও আবার প্রোটাগানিস্টের চরিত্রে, সৌরসেনীর বিপরীতে। এই ভিডিও মুক্তির পরই সকলের মনে একটাই প্রশ্ন, এবার কবে বড় পর্দা পুরো দস্তুর নায়ক হিসাবেও পাওয়া যাবে অনুপম রায়কে। এই সব প্রশ্ন নিয়েই এশিয়ানেটের সাথে খোলা মেলা কথা বললেন তিনি।  

এশিয়ানেট নিউজ বাংলা: যার গান ছাড়া বাংলা ছবি অসম্পূর্ণ, তিনি আলাদা করে মিউজিক ভিডিও, সিঙ্গেলসের দিকে কেন বারবার ঝুঁকছেন?
 
অনুপম রায়: মিউজিক ভিডিও তো আমি আগেও করেছি। আগে থেকেই তো আমি জানতাম না আমি ছবির গান করতে পারব। গান ভালোবেসে গান বানাব এটাই ভেবে এগনো। তখন তো ভেবেছিলাম, মিউজিক ভিডিওই করব। আমাদের সময় থেকে বাংলা ছবিতে একটা গানের জায়গা  তৈরী হয়। আর সবথেকে বড় কথা সব গান ছবির জন্য প্রয়োজন হয়ও না, সেগুলো এই ভাবে মানুষের সামনে আনলে ক্ষতি কি।

এশিয়ানেট নিউজ বাংলা: 'দারুন' গানের ভাবনা কিভাবে এল?
 
অনুপম রায়: এটা আমার বহুদিন আগে লেখা গান, ঠিক মনে করতে পারছি না কি ভাবনা ছিল সেই সময় মনে। তবে গানটা শুরু থেকেই কিন্তু আমার 'দারুন' লাগেনি। কোনও ছবিতে ব্যবহারও করতে পারছিলাম না ঠিক করে। তা বলে কি গানটা মানুষ শুনবে না। তখনই এই ভাবনা এল কিভাবে মানুষে গানটা শোনানো যায়। একটা ৫ মিনিটের গান আমরা ভিডিওতে দেখাচ্ছি, শোনাচ্ছি, ছবিতে কিন্তু ৫ মিনিটের গানের জায়গা আর নেই। গানের সংখ্যা কমেছে। এমনকি গানের প্রিলিউডে এখন ডায়লগ বলে। কার্যতই সব ধরনের গানের ব্যবহার করাও সম্ভব হয় না। তারপর একদিন গানটাতে আরও কিছু সংযোজন করি। এরপরই সারেগামাকে গানটা শোনাই, ওরা তখনই গানটা এভাবে মুক্তির কথা বলেন। 

 
এশিয়ানেট নিউজ বাংলা: সৌরসিনি কে কীভাবে এই সিঙ্গলসের জন্য ভাবলে?
 
অনুপম রায়: অনুসূয়া আমায় সৌর-র কথা প্রথম বলে। আমারও মনে হয় এই গানটার জন্য পারফেক্ট। আর দারুণ কাজ করেছে ও। 

 
এশিয়ানেট নিউজ বাংলা: আপনাকে এর আগে মিউজিক ভিডিওতে দেখা গেলেও, এইভাবে প্রথম, কেমন অভিজ্ঞতা?
 
অনুপম রায়: খুব ভয়ের। আসলে আমি তো ক্যামেরার অপারের মানুষ ক্যামরার সামনে সাংঘাতিক অস্বস্তিতে থাকি। একা দৃশ্য ছিল সৌরর চোখের দিকে তাকানোর, আমি ভিষন ভয়ে পেয়ে গেছিলাম। তবে একটা কথা বলব শ্যুটিং বিশয়টা খুবই হেকটিক। আমরা যেখানে শ্যুটিং করেছি এসিও ছিল না সেখানে। বেশ কষ্টই হয়েছে। তবে শ্যুটিং করার একটা উত্তেজনা ছিল, সব মিলিয়ে মিশিয়ে একটা অনুভূতি। 

 
এশিয়ানেট নিউজ বাংলা: আপনাকে এভাবে দেখে তো দর্শকদের উন্মাদনা চরমে। তবে কি কোনও ভাবে সব জরতা কাটিয়ে অভিনয় করার কথা ভাববেন?
 
অনুপম রায়:  এই প্রশ্নটা তো তোমাকে ৩জন মানুষকে জিজ্ঞাসা করতে হবে। একজন শিবপ্রসাদ, সৃজিত,কৌশিক গাঙ্গুলি। এর উত্তর এনারাই ভালো দিতে পারবেন। 

এশিয়ানেট নিউজ বাংলা: যদি ওনাদের থেকেই এই প্রস্তাব আসে করবেন? 
 
অনুপম রায়: সেটা নির্ভর করছে কি ধরনের প্রস্তাব। আমাকে এখন চোরের চরিত্রে কাস্ট করলে তো আমি করব না। 

এশিয়ানেট নিউজ বাংলা: কোন ধরনের চরিত্র হলে করবে?

অনুপম রায়: এমন কোনও চরিত্র যাকে দিয়ে বেশির ভাগটাই গান গাওয়ানো হবে ডায়লগ কম সেই ধরনের চরিত্র আমার জন্য ফিটেস্ট (হাসি)। 
 
এশিয়ানেট নিউজ বাংলা: আগামী  প্রোজেক্ট কি কি আসতে চলেছে?
 
অনুপম রায়:পুজো আসছে, পুজোর গানও আসছে। তাছাড়া কৌশিকদার ছবি অর্ধাঙ্গীনির গান আছে এছাড়াও তিন চারটে ছবি আছে হাতে। 
আরও পড়ুন- ভালোবাসার বিশেষ দিনে আসছে অনুপম রায়-এর 'পুতুল আমি' 
আরও পড়ুন- 'নিজের পরিচয় নিজে তৈরি করে নাও...' নতুন গানে নেট দুনিয়া মাতালেন অনুপম 
আরও পড়ুন- কাজের ফাকে খানিক ছুটি নিয়ে কোথায় গেলেন অনুপম, নিত্য নতুন ছবির পোস্টে ভরলে প্রোফাইল 
 

Share this article
click me!