একের পর এক ছবিতে তার গান এখন মধ্যমণি। সদ্য মুক্তি পাওয়া ছবি ভিঞ্চি দা-তে দুটি গানই মুহূর্তে জনপ্রিয়তা অর্জন করেছিল সকলের কাছে। তারপরই পয়লা বৈশাখের আসর জমিয়ে ছিলেন গায়ক। বাংলা গানের কথায়, সুরে অনুপম রায় এখন ওতোপ্রতো ভাবে জড়িয়ে। সেই ব্যস্ততার ফাঁকেই এবার বেড়িয়ে পড়লেন তিনি। বাঙালী বরাবরই ভ্রমণ পিপাসু। ছুটির হদিশ মিললেই পা বাড়িয়ে ফেলেন কাছে পিঠে থেকে দূরে কোথাও। 
সপরিবারে সময় কাটানোর সুযোগও অনেকের হাতে থাকে কম। তাই সেই কোয়ালিটি টাইম কাটাতেই অনুপম রায় পৌঁচ্ছে গেলেন গ্রেট ব্রিটেন-এ। ২২ শে মে শহর ছেড়ে ছিলেন অনুপম রায়। ভ্রমণ সেরে ফিরলেন ৫ই জুন। বিগত তিন সপ্তাহ ধরে তার প্রোফাইল জুড়েই সেই ভ্রমণের একের পর এক ছবি পোস্ট হতে থাকে।  যার রঙ, ফ্রেম, কম্পোজিশনে মুদ্ধ হয় তার ভক্তগণ।


ফটোগ্রাফি এখন ফ্যাশন। হাতে একটা ভালো ক্যামেরা নিয়ে অনেকেই বেড়িয়ে পড়েন ছবি তুলতে। কিন্তু সেই ছবিতে নজর কাড়ার ক্ষমতা থাকে না সবসময়। সেই তালিকায় মোটেও পড়েন না এই গায়ক। টলিউড সেলিব্রিটিদের মধ্যে সব্যসাচী চক্রবর্তীর ক্যামেরার সম্ভার ও ফটোগ্রাফি করার নেশার কথা সবাই জানেন। কিন্তু এবার সেই তালিকায় নাম লেখালেন অনুপম রায়। ভ্রমণের ফাঁকে ফাঁকে অনবদ্য ছবি শেয়ার করলেন তিনি। প্রতিটি ছবিই এক কথায় অসাধারণ।