8/12 Movie Release: প্রজাতন্ত্র দিবসেই ছবির মুক্তি, শদীহ বিনয়-বাদল-দীনেশের কাহিনি এবার বড়পর্দায়

প্রেক্ষাগৃহের ভবিষ্যত অন্ধকারে থাকায় একাধিক প্রযোজনা সংস্থা কোনও স্থির সিদ্ধান্ত নিতে পারছিল না। এমনই অবস্থায় সোমবার রাজ্যের পক্ষ থেকে লকডাউন শিথিল করাতেই মিলল ছবির মুক্তির খবর। 

Jayita Chandra | Published : Jan 17, 2022 5:33 PM IST / Updated: Jan 17 2022, 11:07 PM IST

করোনার কোপ ২০২১-এর (COVID 19 Bengal Lockdown) শেষে থেকেই ধীরে ধীরে ঘরবন্দি হচ্ছিল সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব দুনিয়া। একের পর এক শ্যুটিং কাজ বন্ধ থাকছিল সেলেবদের আক্রান্তের (COVID 19 Positive) খবর সামনে আসায়। প্রেক্ষাগৃহে আসন (Cinemahall Seat) সংখ্যা কমার দরুন সিনেমামুক্তিতে একাধিক রদবদল ঘটে, এক ধাক্কায় বহু ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার খবর আসে। এরপরই তিন জাানুয়ারি থেকে রাজ্য শুরু শুরু হয় লকডাউনে, তাতে একাধিক বিধি নিষেধজারি করা হয়েছিল। সেই দিকে নজর রেখেই পিছিয়ে ছিল একের পর এক ছবির মুক্তি, প্রেক্ষাগৃহের ভবিষ্যত অন্ধকারে থাকায় একাধিক প্রযোজনা সংস্থা কোনও স্থির সিদ্ধান্ত নিতে পারছিল না। এমনই অবস্থায় সোমবার রাজ্যের পক্ষ থেকে লকডাউন শিথিল করাতেই মিলল ছবির মুক্তির খবর। 

সামনেই প্রজাতন্ত্র দিবস (Republic Day), ২৬ জানুয়ারি, এই বিশেষ দিনে এবার বাংলার পর্দায় মুক্তি পেতে চলেছে ছবি 8/12 (Bengali Movie)। এই ছবির মুক্তি নিয়ে কাটছিল না ধোঁয়াশা, করোনার জন্য প্রেক্ষাগৃহের ক্ষেত্রে কোন নিয়ম জারি হতে চলেছে তা স্পষ্ট না হওয়াতেই ছিল প্রশ্ন। এবার নতুন বিজ্ঞপ্তি জারি হতেই সামনে এলো ছবির মুক্তির খবর। রাত দশটা পর্যন্ত খোলা থাকবে প্রেক্ষাগৃহ, ৫০ শতাংশ আসনেই চলবে শো। তাই এবার বিশেষ দিনেই তিন শহীদের বীর বিনয় বাদল দীনেশের কাহিনি আসতে চলেছে বাংলার পর্দায়। ছবির পরিচালনাতে (Director) রয়েছেন অরুন  রায় (Arun Roy)। প্রযোজনায় কেএসএস প্রোডাকশন (KSS Production)। 

আরও পড়ুন- 'আমার শেষ ইচ্ছাটুকুও আমার পিতাকে অনুসরণ করেই'- যাওয়ার আগেও শেষ ইচ্ছেতে রেখে গেলে

আরও পড়ুন- Pandit Birju Maharaj: কথক সম্রাট বিরজু মহারাজ শুধু নাচ নন, বলিউডকেও দিয়েছেন তাঁর

ছবির প্রযোজক কান সিং সোধা জানান, 'দেশের মুক্তি যোদ্ধাদের এই ছবির মাধ্যমে শ্রদ্ধা জানানো, এই ছবি আমাদের কাছে ভিষণ স্পেশ্যাল। একাধিক প্রতিবন্ধকতা ও আলোচনার মাধ্যমে আমরা স্থির করেছি এই ছবি মুক্তি পাবে ২৬ জানুয়ারি ২০২২। যদিও এই মুক্তির দিন নিয়ে ছিল ধোঁয়াশা। যদিও বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে ও আমাদের বর্তমান পরিস্থিতির কথা ভেবে ইন্ডাস্ট্রির বন্ধুদের পাশে থাকতে আমরা চেয়েছিলাম এটি প্রজাতন্ত্র দিবসে মুক্তি করাতে। তিন বীর শহীদকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি আমাদের থিয়েটর কমিউনিটিকে সাপোর্স্ট করার সর্বস্য চেষ্টায় এই সিদ্ধান্ত নেওয়া'। ছবিতে অভিনয়ে আছেন, কিঞ্জল নন্দা, অর্ণা মুখোপাধ্যায়, রেমো, শ্বাস্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শঙ্কর দেবনাথ প্রমুখেরা। 

Read more Articles on
Share this article
click me!