কলকাতার ‘হাওয়া’বদল! বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদযাপনে আসছেন চঞ্চল, জয়া, মোশাররফ

উপরাষ্ট্রদূত বলেন, “ও পার বাংলার মানুষে এ পার বাংলার ছবি দেখতে ভালবাসেন। ভারতীয় অভিনেতাদের কাজ ভীষণ পছন্দ করেন। তেমনই আমরাও চাই, এ দেশের মানুষ আমাদের ছবি দেখুন।’’

Web Desk - ANB | Published : Oct 26, 2022 1:30 PM IST

বাংলাদেশের ছবি দেখতে যাঁরা ভালবাসেন তাঁদের জন্য খুশির খবর। ২৯ অক্টোবর থেকে টানা ছ’দিন কলকাতা শহরে রাজত্ব পড়শি দেশের। ২ নভেম্বর পর্যন্ত ও পার বাংলার জনপ্রিয় এক মুঠো ছবির আয়োজন নন্দনে। সৌজন্যে বাংলাদেশ উপ-হাইকমিশন। বুধবার ভাইফোঁটার আবহে প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন বাংলাদেশ উপদূতাবাসের উপরাষ্ট্রদূত আন্দালিব ইলিয়াস। পাঁচ দিন ধরে মোট ৩৭টি ছবি দেখানো হবে। উদ্বোধনী ছবি ‘হাওয়া’, ‘হাসিনা এ ডটার্স টেল’। তালিকায় থাকবে  ‘বিউটি সার্কাস’, ‘কালবেলা’, ‘চিরঞ্জীব মুজিব’, ‘বিশ্বসুন্দরী’, ‘রেহানা মরিয়ম নুর’, ‘কমলা রকেট’, ‘নোনাজলের কাব্য’ও। এই উপলক্ষে শহরে পা রাখতে চলেছেন চঞ্চল চৌধুরী, জয়া আহসন, মোশাররফ করিমের মতো আন্তর্জাতিক শিল্পীরা। আসার কথা বাংলাদেশের অন্যান্য তারকাদেরও। প্রসঙ্গত, ‘বিউটি সার্কাস’ জয়া আহসান প্রযোজিত ছবি।

বৈঠক সূত্রে খবর, ২৯ অক্টোবর বিকাল ৪টেয় উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ্, বিশিষ্ট পরিচালক গৌতম ঘোষ। থাকবেন আগে বলা দুই বাংলার তিন তারকা। এ ছাড়াও, আমন্ত্রণ জানানো হয়েছে পশ্চিমবঙ্গের তথ্য প্রযুক্তি ও পর্যটন দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়কে। উৎসবের প্রথম দিন নন্দন ১-এ দুপুর ১টা থেকে ‘হাওয়া’ দেখানো হবে। ছবিটি ইতিমধ্যেই এ পার বাংলাতেও প্রবল জনপ্রিয়। চঞ্চলের অভিনয় এবং ছবির ‘সাদা কালা’ গান দর্শকের ভীষণ প্রিয়। ‘হাওয়া’ চলতি বছরের অস্কার প্রতিযোগিতাতেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। ৩০ অক্টোবর থেকে শুধুমাত্র নন্দন ২ এবং নন্দন ৩ এ বাকি ছবি প্রদর্শিত হবে।

এ দিন উৎসব সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে উপরাষ্ট্রদূত বলেন, “ভারতের ছবি বাংলাদেশে যথেষ্ট জনপ্রিয়। ও পার বাংলার মানুষে এ পার বাংলার ছবি দেখতে ভালবাসেন। ভারতীয় অভিনেতাদের কাজ ভীষণ পছন্দ করেন। তেমনই আমরাও চাই, এ দেশের মানুষ আমাদের ছবি দেখুন। তাই আগ্রহী দর্শকদের কথা মাথায় রেখে আমরা টিকিটের ব্যবস্থা রাখছি না। দর্শক-সংখ্যা অগণিত হলে তখন আমরা হয়তো অতিরিক্ত শো-এর ব্যবস্থা করার চেষ্টা করব।”

আরও পড়ুন-প্রেম না সহবাস, কীসের নেশায় পাগল ছিলেন ঐশ্বর্য? নিজের কেরিয়ারের জন্য আজও আফসোস রাই সুন্দরীর

আরও পড়ুন-কার সঙ্গে দিওয়ালিতে চুপিচুপি ঘুরছেন জাহ্নবী? সেক্সি বক্ষের ভাঁজে শরীরী মোচড় শ্রী-কন্যার

আরও পড়ুন-'সেক্সবম্ব'মালাইকার জন্য জমকালো পার্টির আয়োজন অর্জুনের, জন্মদিনে আমন্ত্রিত ছিলেন কারা?

Share this article
click me!