খড়ি-ঋদ্ধি নাকি শন কাকে দিয়ে উদ্বোধন করাবেন দুর্গাপুজোর? কত পারিশ্রমিক হাঁকালেন প্রিয় সেলেবরা জানেন?

দুর্গাপুজো উদ্ধোধনের জন্য কেউ লক্ষ টাকা নিচ্ছেন তো কেউ আবার হাজারের গন্ডিতেই সীমাবদ্ধ। তবে এই পারিশ্রমিকের অঙ্কটা যেন দিনদিন বেড়েই চলেছে। সিরিয়াল হোক সিনেমা তারকাদের পারিশ্রমিকের অঙ্কটা এখন সমানে সমানে বেড়ে চলেছে। ছোটপর্দার তারকারা পুজো উদ্ধোধনে কত টাকা পারিশ্রমিক হাঁকালেন তা জানলে চমকে যাবেন। রইল তালিকা।

Riya Das | Published : Sep 8, 2022 8:34 AM IST / Updated: Sep 12 2022, 12:32 PM IST

বাঙালির বারো মাসে তেরো পার্বনের মধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। ঘরে ফিরছে উমা। গোটা বছর ভর এই দিনটার জন্য মুখিয়ে থাকে বাঙালিরা। ইতিমধ্যে শুরু হয়ে গেছে পুজোর কাউন্টডাউন।  দেবী দুর্গার আগমনে চারিদিকে যেন সাজো সাজো রব। পুজো নিয়ে বরাবরই বাঙালির একটা টানটান উত্তেজনা রয়েছে।  মহালয়ার দিন থেকেই শুরু হয়ে যায় পুজোর প্রস্তুতি। পিতৃপক্ষের সমাপ্তি এবং দেবীপক্ষের সূচনা দিয়েই দুর্গাপুজোর শুভারম্ভ। ইতিমধ্যেই সাদা কাশফুল জানান দিচ্ছে মা আসছে। সারা কলকাতা আলোতে সেজে উঠছে।  এই বছর দুর্গাপুজো যেন বাঙালির কাছে একটু বেশি বাড়তি পাওনা। কারণ বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো ইউনেস্কোর হেরিটেজ তকমা পেয়েছে। তা যেন বড় গর্বের ও আনন্দের বটে। করোনাকালে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে।

প্যান্ডেল থেকে ঠাকুর, পুজোর থিম থেকে লাইটিং সবকিছুর প্রস্তুতিই এখন তুঙ্গে। কোন পুজোর কী থিম তা জানতেও মুখিয়ে রয়েছেন সকলেই। অন্যদিকে কোন পুজো উদ্ধোধন করতে কোন তারকারা আসছেন তা নিয়ে প্রতিযোগিতা চলতেই থাকে। আর যেই প্যান্ডেলে যত নামী মুখ সেই প্যান্ডেলের ভিড়ও তত বেশি। প্রিয় তারকাকে কাছ থেকে দেখতে সকলেই ভিড় জমান পুজো মন্ডপে। তবে যে তারকার জনপ্রিয়তা যত বেশি, সেই তারকার পারিশ্রমিকও ততটাই বেশি।  দুর্গাপুজো উদ্ধোধনের জন্য কেউ লক্ষ টাকা নিচ্ছেন তো কেউ আবার হাজারের গন্ডিতেই সীমাবদ্ধ। তবে এই পারিশ্রমিকের অঙ্কটা যেন দিনদিন বেড়েই চলেছে। সিরিয়াল হোক সিনেমা তারকাদের পারিশ্রমিকের অঙ্কটা এখন সমানে সমানে বেড়ে চলেছে।

জনপ্রিয় সিরিয়ালের তারকাদের দিয়ে অনেকেই পুজোর উদ্বোধন করাতে চাইছেন। পাশাপাশি ছোটপর্দার আরও অন্যান্য জনপ্রিয় মুখ যেমন ঋষি সেন ওরফে শন বন্দ্যোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, শোলাঙ্কি রায়, গৌরব রায়চৌধুরী সহ অন্যান্য টেলি তারকাদেরও ক্রেজ তুঙ্গে। কয়েক বছর আগের চিত্রটা কিন্তু পুরো উল্টো ছিল। বিগ বাজেটের পুজোয় সর্বদাই বড় পর্দার তারকাদেরই বেশি চাহিদা ছিল। তবে তারা এখন অনেকটাই ব্যস্ত। কেউ সাংসদ তো কেউ কোনও না কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। তাই পুজো উদ্বোধনে তারা একটু কমই ঘেষছেন। গত দুই বছরের অতিমারিতে ছবিটা বদলে গিয়েছে। ছোটপর্দার তারকাদেরও বেশ জনপ্রিয়তা বাড়ছে। শুধু তাই নয় পুজো কমিটি গুলোও তাদের গিয়ে পুজোর শুভারম্ভ করছেন। ছোটপর্দার তারকারা পুজো উদ্ধোধনে কত টাকা পারিশ্রমিক হাঁকালেন তা জানলে চমকে যাবেন। রইল তালিকা।

ছোট পর্দা হলেও বাজেট কিন্তু ছোট নয়। হাজার থেকে লক্ষ টাকা পর্যন্ত পারিশ্রমিক হাঁকিয়েছেন তারকারা। দুর্গাপুজো উদ্ধোধনে টলি  অভিনেতা শন বন্যোপাধ্যায়ের পারিশ্রমিক সবচাইতে বেশি। পুজোর ফিতে কাটতে  ১ লক্ষ টাকা নেন শন বন্যোপাধ্যায়। প্রিয় রানিমা দিতিপ্রিয়া রায় পুজোর ফিতে কাটতে নেন ৭০ হাজার টাকা। খড়ি অভিনেত্রী শোলাঙ্কি রায়  পুজো উদ্ধোধনের জন্য সম্ভাব্য পারিশ্রমিক নেন ৪৫ হাজার টাকা। ধুলোকণা খ্যাত অভিনেত্রী মানালি দে এবং ইন্দ্রাশিস রায়ও পুজো উদ্ধোধনের জন্য সম্ভাব্য পারিশ্রমিক নেন ৪৫ হাজার টাকা। চিঠি অভিনেত্রী ওরফে দেবচন্দ্রিমা সিংহ রায় পুজোর ফিতে কাটতে নেন ৪৫ হাজার টাকা। অভিনেতা প্রতীক সেন পুজো উদ্ধোধনের জন্য সম্ভাব্য পারিশ্রমিক নেন ৪০ হাজার টাকা। মন ফাগুনের সৃজলা পুজোর ফিতে কাটতে নেন ৩৫ হাজার টাকা। গাটছড়া খ্য়াত অভিনেতা গৌরব পুজো উদ্ধোধনের জন্য সম্ভাব্য পারিশ্রমিক নেন ৩০ হাজার টাকা।
 

Read more Articles on
Share this article
click me!