জাতীয় পতাকা উড়িয়ে স্বাধীনতা দিবস উদযাপন মিমির, দেশমাতাকে কুর্নিশ জানিয়ে নিলেন নতুন অঙ্গীকার

৭৫ তম স্বাধীনতা দিবসে বিশেষ ডাক দিয়েছেন  সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাধীনতার আসল অর্থ তিনি সকলকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। মাত্র ৩০ সেকেন্ডের একটি ভিডিওতে  জাতীয় পতাকা হাতে নিয়ে স্বাাধীনতা দিবস উদযাপনের ভিডিও পোস্ট করেছেন।
 

Riya Das | Published : Aug 15, 2021 2:37 AM IST / Updated: Aug 15 2021, 08:33 AM IST


আজ ১৫ আগস্ট। ৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। লকডাউন, কোভিড বিধি মেনেই চলছে স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস পালন করলেই যে আমরা স্বাধীন হয়েছি তা কিন্তু নয়। স্বাধীনতা অর্থ ভিন্ন। একেক জনের চোখে স্বাধীনতার স্বাদ একেক রকমের। বহু বছর হয়ে গেছে যে আমরা স্বাধীন হয়েছি, আমাদের দেশ স্বাধীন হয়েছে। কিন্তু হাজারে প্রশ্ন আজও মনে সংশয় তৈরি করে, সত্যিই আমরা স্বাধীন তো? 

 

 

বর্তমান পরিস্থিতিতে খুব কঠিন একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। যে সময়ে মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের কর্তব্য। অসহায়ের পাশে দাঁড়ানোটা আমাদের নৈতিকতা। কিন্তু মন থেকে আমরা তা করতে পেরেছি কি? শুধুমাত্র মানুষ যাতে সুস্থ থাকে, আমরা যাতে ভাল থাকি সেই কারণেই  তারা মানুষ হয়েও সব ভয় ভুলে গিয়ে পথে নেমেছেন। তারাই হলে আসল হিরো।   পুলিশকর্মী, ব্যাঙ্ককর্মী, স্বাস্থ্যকর্মী,সাফাইকর্মী, সাংবাদিক-সহ যেসব মানুষ আমাদের প্রতিদিন সুরক্ষা দিচ্ছেন তারা হলেন প্রথম সারির সৈনিক। দিনের শেষে  তারা যখন পরিবারের সদস্যদের দেখতে বাড়ি ফিরে আসেন, তখন আমাদের মতো প্রতিবেশীরাই প্রশ্ন তোলেন, কি দরকার ছিল বাড়ি ফেরার ? সম্প্রতি স্বাধীনতা দিবসে বিশেষ ডাক দিয়েছেন টলিপাড়ার সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাধীনতার আসল অর্থ তিনি সকলকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। মাত্র ৩০ সেকেন্ডের একটি ভিডিওতে  জাতীয় পতাকা হাতে নিয়ে স্বাাধীনতা দিবস উদযাপনের ভিডিও পোস্ট করেছেন মিমি চক্রবর্তী।

 

 

 


ডেনিম জিন্স, সাদ টপ পরে  হাতে পতাকা তুলে নিয়েছেন টলিপাড়ার সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। একেবার আকাশের কাছাকাছি পৌঁছে গিয়ে হাতে তুলে নিয়েছেন তেরঙ্গা। ব্যাকগ্রাউন্ডে চলছে বন্দেমাতরম। এইভাবেই জাতীয় পতাকা হাতে তুলে এগিয়ে চলার অঙ্গীকার নিয়ে সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অভিনেত্রী। 

 

 

Share this article
click me!