দর্শক দরবারে আসতে পারে প্রয়াত রাজনীতিবিদ জ্যোতি বসুর বায়োপিক, ইঙ্গিত এন.কে সলিলের

এক সাক্ষাৎকারে এন.কে সলিল জানান জ্যোতি বসুর বায়োপিক তৈরি করতে চান। তবে বায়োপিক তৈরি হলে চরিত্র নির্বাচন কেমন হবে সেই বিষয় আপাতত মুখে এটেছেন তিনি। 

Kasturi Kundu | Published : Jan 19, 2022 12:39 PM IST

বলিউড থেকে টলিউড (Tollywood), বায়োপিকের (Biopic) দৌড়ে সমাল তালে এগিয়ে চলেছে সিনে ইন্ডাস্ট্রি। টলিপাড়াৎ অত্যন্ত জনপ্রিয় চিত্রনাট্যকার এন.কে লিলের কলমে উঠে আসতে পারে প্রয়াত মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর (Jyoti Basu Biopic) জীবনী। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে এমটাই ইঙ্গিত দিয়ছেন তিনি। চিত্রনাট্যকার (Screenwiter) এন.কে সলিলকে(N.k Salil) সাক্ষাৎকার চলাকালীন জিজ্ঞেস করা হয়েছিল তিনি যদি কোনও দিন কোনও ব্যাক্তিত্বের জীবনী অবলম্বনে কলম ধরতে চান তাহলে তাঁর প্রথম পছন্দ কে হবে। সেই প্রশ্নের উত্তরেই চিত্রনাট্যকার (Screenwiter) জ্যোতি বসুর (Jyoti Basu) বায়োপিক তৈরির একটা ইঙ্গিত দিয়েছেন। তবে এই প্রসঙ্গে বিশদে কিছু আলোচনা করতে এখনই সেভাবে রাজি নন চিত্রনাট্যকার এন.কে সলিল (N.k Salil)। 

নয়ের দশকের শেষে টলিপাড়ায় আত্মপ্রকাশ ঘটেছিল এই বিশিষ্ট চিত্রনাট্যকার এন.কে সলিল (N.K salil)। সেই সময় টলিউডের সফর শুরু করার পর কিন্তু আর সেভাবে পিছনে ফিরে তাকাতে হয় নি হয় নি তাঁকে। তুলকালাম, MLA ফাটাকেষ্ট, চ্যালেঞ্জ, পাগলুর মতো সিনেমার চিত্রনাট্য লিখে জনপ্রিয়তা অর্দন করেছেন তিনি। এবার যদি কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে চিত্রনাট্য তৈরির সুযোগ আসে তাহলে সেটা অবশ্যই প্রয়াত রাজনীতিবিদ জ্যোতি বসুর জীবনীকেই দর্শক দরবারে তুলে ধরার আভাস দিয়েছেন চিত্রনাট্যকার এন.কে সলিল। প্রসঙ্গত, ১৭ জানুয়ারি, সোমবার ছিল বিশিষ্ট রাজনীতিবিদ জ্যোতি বসুর মৃত্যুবার্ষিকী। এই বিশেষ দিনটিতে বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে স্মরণ করেন অনেকেই। আর এই বিশেষ মুহুর্তেই তাঁর বায়োপিক তৈরির ইঙ্গিতে খুশি জ্যোতি বসু ভক্তরা। 

আরও পড়ুন-Uma Upcoming Episode: ছেলেকে কেড়ে নেওয়ার ভয়, উমাকে চোখ রাঙানি অভির মামনীর

আরও পড়ুন-লো নেক গাউনে বোল্ড অবতারে কোয়েল, টলি ডিভার হট লুকে উষ্ণতার পারদ তুঙ্গে

আরও পড়ুন-Happy Birthday Soumitra Chatterjee: গ্রীষ্মের ছুটিতেই মুক্তি বেলাশুরু, অধীর আগ্রহে ভক্তমহল

সাক্ষাৎকারে যখন তিনি জ্যোতি বসুর বায়োপিক করার ইঙ্গিত দিয়েছেন , তখন খুব স্বাভাবিকভাবেই আরও একটি প্রশ্ন উঠে এসেছে। আর সেটি হল, সমস্ত রাজনীতিবিদের মধ্যে থেকে জ্যোতি বসুকেই কেন চিত্রনাট্য তৈরির জন্য বেছে নিসেন এন.কে শলিল। সেই প্রসঙ্গে উত্তর দিতে গিয়ে তিনি স্পষ্ট বলেন, বর্তমান রাজনীতিবিদদের সম্পর্কে অনেক কিছুই জানা যায়। কিন্তু যাঁর সম্বন্ধে মানুষের কাছে বিশেষ কোনও তথ্য পৌঁছায় নি বা সেভাবে সেই ব্যক্তির সম্বন্ধে জানা নেই, সেই রকমই অজানা ,সমস্ত তথ্যের সম্মিলিত রুপই হবে ভারতের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর বায়োপিক। দীর্ঘদিন একটি রাজনৈতিক দল পরিচালনা করেছেন তিনি। এছাড়াও তাঁর মত গুণী ব্যক্তিও কম রয়েছে। সব মিলিয়ে জ্যোতি বসুর মত একজন মানুষের জীবনী পর্দায় তুলে ধরা একটা বিরাট চ্যালেঞ্জ। তবে এই চরিত্রে কাকে দেখা যেতে পারে বা কার কথা তিনি ভাবছেন সেই বিষয় কিন্তু একেবারে স্পিকটি নট এন.কে. সলিল। সাক্ষাৎকারে তিনি অবশ্য তাঁর প্রিয় অভিনেতাদের নাম সামনে এনেছেন। তাঁর পছন্দের দুজন অভিনেতা হলেন টলিপাড়ার দুই সুপারস্টার মিঠুন চক্রবর্তী ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 


 

Share this article
click me!