প্রয়াত অ্যাঞ্জেল টেলিভিশনের জনক রতন লাল তাঁতিয়া, শোকের ছায়া টলিউডে

  • প্রয়াত রতন লাল তাঁতিয়া 
  • দীর্ঘ চার দশকের বিনোদন জগতে সফর
  • বুধবার হৃদরোগে আক্রান্ত হন তিনি 
  • শোকের ছায়া টলিউডে 

Jayita Chandra | Published : Jul 7, 2021 11:09 AM IST / Updated: Jul 07 2021, 05:31 PM IST

বুধবার আরও এক শোকের খবর সিনে দুনিয়ায়। এদিন সকাল থেকেই দিলীপ কুমারের মৃত্যুতে শোকস্তব্ধ সিনেপাড়া। তারই মাঝে বাংলার বুকে আরও এক শোকের খবর। প্রয়াত হলেন অ্যাঞ্জেল টেলিভিশন ও ডিজিটাল সম্প্রচারের জনক রতন লাল তাঁতিয়া। দীর্ঘ দিন ধরে তাঁর কঠোর পরিশ্রমে তিলে তিলে গড়ে উঠেছিল এই অ্যাঞ্জেল সংস্থা। যাদের ডিস্ট্রিবিউশনের লক্ষ্য শেষ কয়েক বছরে ব্যাপক প্রভাব ফেলে বিনোদন জগতে।

আরও পড়ুন- হাসপাতাল থেকে বার করা হল মরদেহ, কিংবদন্তি সুপারস্টারকে চিরবিদায়ে বাড়িতে উপচে পড়া ভিড়

কয়েক দশক ধরে এই সংস্থাকে লালন-পালন করে আজ এই জায়গায় এনেছেন রতন লাল তাঁতিয়া। প্রয়াত রতন লাল তাঁতিয়ার ভাই অভয় কুমার তাঁতিয়ে এক বিবৃতি জারি করে এই খবর প্রকাশ্যে আনেন। অ্যাঞ্জেল সংস্থা ও কিকের পক্ষ থেকে এদিন ডিরেক্টর অভয় কুমার জানান, তাঁর বড়ভাই প্রয়াত, তিনি জানান, এদিন সকালে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন রতন লাল তাঁতিয়া।

আরও পড়ুন- প্রয়াত দিলীপ কুমার, শোক জ্ঞাপন রাষ্ট্রপতি থেকে মোদী-মমতার

বুধবার সকালে আমচকাই নেমে যায় অক্সিজেনের মাত্রা। আর তা থেকেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। চার দশক ধরে বাংলা বিনোদন জগতের প্রতি তাঁর যে অবদান, তা ভোলার নয়। রতন লালের অনুরাগীদের উদ্দেশ্যে এদিন জানানো হয়, আজ সন্ধ্যে সাড়ে ছটা নাগাট রতন লালের বাড়ি থেকে মরদেহ শেষ যাত্রার উদ্দেশ্যে বার করা হবে। বর্তমানে অ্যাঞ্জেলের সমস্তভার অভয় কুমার তাঁতিয়ার কাঁধে। 

অ্যাঞ্জেল, বাংলা চলচ্চিত্র জগতের সফরে যাদের অবদান অনস্বীকার্য। একসময় একচেটিয়া বাংলা ছবির স্বত্ত্ব যাদের হাতের মুঠোয়। বাংলা ছবি মানেই, সকলের চেনা ইংরেজি এ অক্ষরে সবুজ লোগো, দীর্ঘদিনের সেই পথচলা, বাঙালি ও বাংলার সঙ্গে সম্পর্ক, বর্তমানে যা আরও সম্প্রসারিত হয় ক্লিকের হাত ধরে। সেই সংস্থার প্রতিষ্ঠাতার জীবনাবসানে বেদনার সুর টলিপাড়ায়।

Share this article
click me!