আধুনিক নয়, কীর্তনে নয়া চমক ইমনের, 'জগৎ সাজে বৃ্ন্দাবন' -এ প্রথমবার বাজিমাত 'নীলামন' জুটির

আধুনিক কিংবা রবীন্দ্রসংগীত নয়, প্রথমবার কীর্তন গাইলেন ইমন চক্রবর্তী। জন্মাষ্টমীর শুভ দিনের কথা মাথায় রেখেই সমস্ত অনুরাগীদের জন্য কীর্তন গানে এই প্রথমবার গলা দেবেন ইমন চক্রবর্তী। আগামী ২৮ অগাস্ট অর্থাৎ আজই জেএসই মিউজিক নিবেদন করছে 'জগৎ সাজে বৃন্দাবন'।

Asianet News Bangla | Published : Aug 28, 2021 7:40 AM IST / Updated: Aug 28 2021, 01:16 PM IST

আধুনিক থেকে রবীন্দ্রসংগীত, সবধরণের গানেই ভক্তদের মন জয় করে নিয়েছেন জাতীয় পুরস্কার জয়ী গায়িকা ইমন চক্রবর্তী। তবে এবার আধুনিক কিংবা রবীন্দ্রসংগীত নয়, প্রথমবার কীর্তন গাইলেন ইমন চক্রবর্তী। জন্মাষ্টমীর শুভ দিনের কথা মাথায় রেখেই সমস্ত অনুরাগীদের জন্য কীর্তন গানে এই প্রথমবার গলা দেবেন ইমন চক্রবর্তী। আগামী ২৮ অগাস্ট অর্থাৎ আজই জেএসই মিউজিক নিবেদন করছে 'জগৎ সাজে বৃন্দাবন'।

 

 

এই প্রথমবার ইমন চক্রবর্তীর কন্ঠে এবার শোনা যাবে নতুন কীর্তন গান ।গানটা লিখেছেন আকাশ চক্রবর্তী, সুর করেছেন নীলাঞ্জন ঘোষ। এই প্রথম অরিজিনাল কীর্তন গানে ইমনের উপস্থিতি। কীর্তনাঙ্গ রবীন্দ্রসঙ্গীতে আগে ইমনের গলা শোনা গেলও অরিজিনাল কীর্তনে এটাই প্রথমবার।

 

 

কীর্তন গান নিয়ে ভীষণ উচ্ছ্বসিত  ইমন জানিয়েছেন,'এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা  কীর্তনের বৈশিষ্ট্য গুলোকে ভেবেই তৈরি করা হয়েছে।এর যন্ত্রসংগীত আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ। ছোটো বেলায় অনেক কীর্তন শুনেছি।বাড়ির সামনে দোলের সময় কীর্তন হতো।এখনো হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। তা এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি। সাথে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে। জোনাই দি ( সিং ) যথেষ্ট ইমোশন দিয়ে এই গানটা বানিয়েছেন'।

 

 

'জগৎ সাজে বৃন্দাবন' গানের সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন,' ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোলও ।কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল। আর আমার  বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও হয়। খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছেনা। বাংলা ছায়াছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে।'  

 

 

বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যবহৃত হয়েছে এই গানে। ২৮ অগাস্ট জেএসই মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে। সমগ্র পরিকল্পনার দায়িত্বে রয়েছেন জোনাই সিং। সদ্যই বিয়ে করেছেন জাতীয় পুরস্কার জয়ী গায়িকা ইমন চক্রবর্তী। নিজের মনের মানুষ নীলাঞ্জন ঘোষের সঙ্গেই  সুখে সংসার করছেন গায়িকা। বিয়ের পর থেকে যেন আরও বেশি ব্যস্ত হয়ে পড়েছেন নায়িকা।  
 

 

Share this article
click me!