বেজি কাণ্ডে গ্রেফতার শ্রাবন্তীর গাড়ির চালক, পুলিশি জেরার মুখে অভিনেত্রী

নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) একটি ছবি। তার পরে লাল কুর্তি। কপালে সিঁদুর। একেবারে ছিমছাম সাজ। তবে, হাতে ছোট একটি প্রাণী। গলায় শিকল বাঁধা বেজি হাতে নিয়ে ছবি পোস্ট করেছিলেন শ্রাবন্তী। ক্যাপশনে লেখেন, ‘আচমকা ছোট্ট বন্ধুটির সঙ্গে দেখা হল।’

Sayanita Chakraborty | Published : Mar 9, 2022 5:39 PM IST

ঘটনার সূত্রপাত ১৫ জানুয়ারি। নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) একটি ছবি। তার পরে লাল কুর্তি। কপালে সিঁদুর। একেবারে ছিমছাম সাজ। তবে, হাতে ছোট একটি প্রাণী। গলায় শিকল বাঁধা বেজি হাতে নিয়ে ছবি পোস্ট করেছিলেন শ্রাবন্তী। ক্যাপশনে লেখেন, ‘আচমকা ছোট্ট বন্ধুটির সঙ্গে দেখা হল।’ ছবি পোস্ট করা মাত্রই শুরু হয় বিতর্ক। 

নেহাত মজার ছলে পোস্ট করা একটা ছবি নিয়ে যে এত জলঘোলা হবে তা হয়নি অভিনেত্রী স্বপ্নেও ভাবতে পারেনি। শুধু আলোচনা-সমালোচনা নয়, এই ছবির জন্য গ্রেফতার (Arrest) হতে হল তাঁরই গাড়ি চালককে। 
শ্রাবন্তীর পোস্ট করে ছবি ঝড় তুলেছিল নেটদুনিয়ায় (Internet)। বিতর্ক শোনা গিয়েছিল বহু মানুষের মুখে। শ্রাবন্তীর এই কর্মকাণ্ডকে ধিক্কার জানান বহু মানুষ। নিরীহ একটি প্রাণীকে শিকল দিয়ে কেন বেঁধেছেন, তা নিয়ে ওঠে প্রশ্ন। এরপরই অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের হয়। বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৮এ, ৪৯, ৪৯এ-র ভিত্তিতে অভিযোগ দায়ের করা হয়। এখানেই শেষ নয়, তাঁকে হাজিরাও দিতে হয়েছিল সল্টলেকের ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেল (Wildlife Crime Control Cell) এবং ডাটা ম্যানেজমেন্ট ইউনিটের (Data Management Unit) সামনে। সোমবার ও মঙ্গলবার দু দিন দীর্ঘ সময় জেরা করা হয় তাঁকে। 

অনেকে ভেবেছিলেন, মামলা এখানেই নিষ্পত্তি হবে। কিন্তু, হল তার বিপরীত। একটি নিরীহ প্রাণীকে শিকল দিয়ে বাঁধার অপরাধে গ্রেফতার হতে হল এক ব্যক্তিকে। শ্রাবন্তীকে জেরা করে পুলিশ জানতে পারে, বেজিটি একজন গাড়ি চালকের (Driver) থেকে পেয়েছিলেন। এরপরই চলে তদন্ত। 

শেষে বেজি কাণ্ডে গ্রেফতার হলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) গাড়ি চালক ভরত হাতি। বুধবার তাঁকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন বন দপ্তরের কর্মীরা। তারপরই গ্রেফতার করা হয় তাঁকে। তবে, ভরত হাতি তাঁর ব্যক্তিগত গাড়ি চালক নন। অভিনেত্রী এদিন শ্যুটিং-এর জন্য প্রোডাকশন হাউজ থেকে পাঠানো গাড়ি করে কাজে যাচ্ছিলেন। ভরত হাতি সেই গাড়িই চালক ছিলেন।  

জানা গিয়েছে ভরত হাতি নেপালগঞ্জের বাসিন্দা। তিনি নিজের বাড়িতেই বেজিটিকে বহুদিন ধরে পোষ্য হিসেবে রেখেছেন। সদ্যই শ্যুটিং-এর জন্য তাকে সেটে নিয়ে আসে। তারপর পুলিশ নেপালগঞ্জে ভরত হাতির বাড়িতে হানা দেয়। সেখানেই উদ্ধার হয় বেজিটি। এরপরই গ্রেফতার করা হয় ভরত হাতিকে। 

আরও পড়ুন- জীবনের শ্রেষ্ঠ সময় কাটালেন শাহরুখ ধন্যবাদ জানালেন মেয়ে সুহানাকে জানান কেন

আরও পড়ুন- নীল পোশাকের নিচে কি লুকিয়ে বিপাশার বেবি বাম্প, স্বামী করণের আচরণ নিয়ে প্রশ্ন নেটিজেনদের

আরও পড়ুন- রাধে শ্যাম ছবিতে রয়েছে নানান টুইস্ট, এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মুখোমুখি প্রভাস
 

Share this article
click me!