83 Movie Box Office: ১০০ কোটির ক্লাবে ৮৩, বিশ্ব জুড়ে ২০০ কোটির দরজায় বক্স অফিস কালেকশন

ক্রমেই বাড়তে থাকা করোনা পরিস্থিতি এই ছবিকে বড় ক্ষতির মুখে ঠেলে দেয়। কমতে থাকে আয়ের হার, বেশিরভাগ প্রেক্ষাগৃহেই ৫০ শতাংশ সিটে চলছে ছবি, যার ফলে এক ধাক্কায় অনেকটা আয়ে কোপ পড়ে ৮৩ ছবির।

Jayita Chandra | Published : Jan 10, 2022 2:16 PM IST

গত দুবছর ধরে সিনে জগতের যা পরিস্থতিত, তাতে হাউসফুল, বক্স অফিসে (Box Office Collection) একশো কোটি এই শব্দগুলো প্রায় হারিয়ে যেতে বসেছে। বর্তমানে করোনার কোপ থেকে মুক্তি পেয়ে খানিক স্বস্তিতে সিনে জগত। ঝড়ের বেগে শুরু হয়ে গিয়েছে কাজ। তাই একের পর এক ছবি এখন পাইপলাইনে। তারই মাঝে বছরের সর্বাধিক প্রতিক্ষীত ছবি মুক্তি পেল বড়দিনে (Christmas)। ৮৩ মুক্তিতে ভক্তদের মধ্যে উচ্ছ্বাস নেহাতই কম ছিল না। ছবির ব্যাপক প্রোমোশন থেকে শুরু করে বিপুল অঙ্কের অর্থব্যয়ে ডিস্ট্রিবিউশন, সবটাই কি এই অতিমারী কাটিয়ে উঠে ঘরে তোলা সম্ভবপর! তেমনই ইঙ্গিত দিয়েছিল ছবি মুক্তির প্রথম দিন। ২৪ ডিসেম্বর মুক্তি পেয়েছিল ছবি ৮৩, আর প্রথমদিনই হাউসফুল। এই ছবি ২৪ ডিসেম্বর ঘরে তুলে এনেছিল ১৫ কোটি টাকা। যার ফলে আশা করাই যায় এই ছবি বক্স অফিসে ছক্কা হাকাবে। 

কিন্তু পরবর্তীতে হতে হয় নিরাশ, ক্রমেই বাড়তে থাকা করোনা পরিস্থিতি এই ছবিকে বড় ক্ষতির মুখে ঠেলে দেয়। কমতে থাকে আয়ের হার, বেশিরভাগ প্রেক্ষাগৃহেই ৫০ শতাংশ সিটে চলছে ছবি, যার ফলে এক ধাক্কায় অনেকটা আয়ে কোপ পড়ে ৮৩ ছবির। তবে দুই সপ্তাহ পার করে এবার ছবি পার করল একশো কোটির মাত্রা। একশো কোটির ক্লাবে জায়গা করে নিল ৮৩। গোটা বিশ্ব জুড়ে এই বি আয় করল ১৭৬ কোটি। প্রথম সপ্তাহে ১২৩.৭৫ কোটি, দ্বিতীয় সপ্তাহে ৫০.৭১ কোটি, তৃত্বীয় সপ্তাহের প্রথম দিন ১.৮৩ কোটি, সব মিলিয়ে ১৭৬.২৯ কোটি। 

 

আরও পড়ুন- Golden Globe 2022: প্রকাশ্যে সেরার সেরা তালিকা, গোল্ডেন গ্লোব এবার উঠে এলো কাদের হাতে

আরও পড়ুন- Deepika Padukone On COVID 19: মানসিক স্বাস্থ্য নিয়ে একাধিকবার সরব দীপিকা

আরও পড়ুন- KATRINA-VICKY RELATION: বিটাউনের অলক্ষ্যে বন্ধুর বাড়িতেই বাড়ছিল সম্পর্ক, ভিক্যাটের গোপন ফান্ডা ফাঁস

বড় দিনে মুক্তি পেয়েছিল এই ছবি। ছবিটি থ্রিডি-তেও প্রকাশ্যে এসেছে। পাশাপাশি তা তৈরি করা হয়েছে হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম ও কানাড়া ভাষায়। ছবির পরিচালক কবির খান ছবির মুক্তি নিয়ে বেজায় চিন্তায় ছিলেন। কোনও মতে ছবির বক্স অফিস রেভিনিউকে কম হতে দিতে রাজি ছিলেন না তিনি। আর সেই দিকে লক্ষ্য রেখেই এবার পাখির চোখ করা হয়েছিল বড়দিনকে। তবে বছরের শেষে তৃতীয় ঢেউয়ের ধাক্কা রীতিমত নাজেহাল করল এই ছবি নির্মাতাদের। বড় অঙ্কের ক্ষতির মুখ দেখতে হল সকলকে। ৮৩ ছবির মূল ভিতই এই ছবিতে রণবীর সিং-এর অভিনয়। আর তার জেরেই এবার বেশ কিছুটা লাভের অংশ রাখছেন তিনি নিজের পকেটে। ছবিটি করার জন্য পারিশ্রমিক বাবদ তিনি নিয়েছিলেন ২০ কোটি টাকা। এছাড়াও নেওয়ার কথা ছিল লাভের অংশ, তবে তেমন ফল না হওয়ায় বলিউড এই জুটি বড় ধাক্কা পেল বছরের শুরুতেই। 

Read more Articles on
Share this article
click me!