বলিউডের পর্দায় এবার সরোজ-কথা, নৃত্যগুরুর মৃত্যু বার্ষিকীতে খবর ফাঁস ভূষণ কুমারের

  • দেখতে দেখতে একটা বছর পার
  • বলিউডে নেই আর সরোজ রাজ
  • তবে তাঁর অবদান আজ ইতিহাস
  • সেই জার্নি এবার পর্দায় ধরা দেবে, নেপথ্যে ভূষণ কুমার

Jayita Chandra | Published : Jul 4, 2021 3:30 AM IST

বলিউডে একের পর এক স্টানিং পার্ফমেন্সের পেছনে থাকা নামটাই সরোজ খান। নাচের দুনিয়ায় ঝড় তোলা এই ডান্সগুরুর প্রতীভার কদর আট থেকে আশির কাছে। মাধুরীর ঠুমকা হোক বা কোনও আইটেম ডান্স, সরোজ খানের হালকটা আদাই যেন হয়ে উঠত ছবির ইউএসপি। স্টারেদের হাতে করে তৈরি করা থেকে শুরু করে নাচের দুনিয়ায় পসার জমিয়ে হাজার হাজারের মধ্যে নাচকে ছড়িয়ে দেওয়াই ছিল তাঁর দজীবনের মূল অঙ্গ। আর এই পথচলায় অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে বলিপাড়া। 

আরও পড়ুন- কে হবেন আমিরের তৃতীয় - বিয়ে ভাঙ্গার কয়েক ঘন্টার মধ্যেই উঠছে প্রশ্ন, জোরালো ৪ বছর আগের গুঞ্জন

আরও পড়ুন- রিনাকে ছেড়ে বিদেশিনীর সঙ্গে গোপনে সঙ্গম, এবার কিরণকে ছেড়ে কার সঙ্গে সহবাসে লিপ্ত হবেন আমির

সেই নৃত্যগুরুকেই হারাতে হয় ২০২০ সালে। ৩ জুলাই, ৭১ বছর বয়সে মৃত্যুর কোলে ঢোলে পড়েন সরোজ খান। হঠাৎই খবর মেলে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন তিনি। যাঁর ঝুলিতে মাধুরী থেকে ঐশ্বর্য, কাজল থেকে রানি, একাধিক সেলেবদের ঘিরে হাজার এক ব্যকস্টেজ কাহিনি লুকিয়ে। সেই শিল্পীর জীবনই এবার সকলের সামনে তুলে ধরতে চলেছেন প্রযোজক ভূষণ কুমার। 

আরও পড়ুন- স্বামীকে কাঁধে তোলা থেকে শেষকৃত্য, চরমে ট্রোলড মন্দিরা বেদী, নেটিজেনদের একহাত নিলেন সোনা মহাপাত্র

 

এক সাক্ষাৎকারে ভূষণ কুমার জানিয়ে ছিলেন, সরোজ খান কেবল মাত্র একজন ভালো নৃত্যশিল্পী ছিলেন, এমনটা নয়, বরং তিনি হিন্দি ছবির জগতের নাচকে এক অন্য পরিচিতি দিয়েছিলেন। তাঁর নাচের স্টেপে এক গল্প থাকত, যা একটা ছবির পরিপূর্ণতা লাভের ক্ষেত্রে অনেকটা সহায়ক ছিল। সরোজ খানের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে, তাঁরা এই বায়োপিক বানানোর অনুমতী দেয় বলেও খবর উঠে আসে। একাধিক স্ট্রাগেলের কোলাজ ছিল সরোজজির জীবনী, যা এবার নয়া মোড়কে পর্দায় আসতে চলেছে ভূষণ কুমারের উদ্যোগে। 

Share this article
click me!