হঠাতই ‘আলভিদা’, ইন্সটাগ্রাম থেকে সমস্ত ছবিও সরিয়ে ফেললেন আদনান সামি!

‘আলভিদা’ লিখে দিয়ে নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে সমস্ত ছবি মুছে ফেললেন গায়ক আদনান সামি! কপালে দুশ্চিন্তার ভাঁজ তাঁর ভক্তদের। শুধুই কি সোশ্যাল মিডিয়া থেকে বিদায়, নাকি, বিশেষ কোনও পাবলিসিটি স্টা‌ন্ট‌?

Sahely Sen | Published : Jul 19, 2022 10:37 AM IST

কিছুটা অপ্রত্যাশিতভাবেই খবরের শিরোনামে উঠে এলেন গায়ক আদনান সামি। প্রখ্যাত গায়ক দীর্ঘদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়, আজ হঠাৎ করেই মুছে ফেললেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সমস্ত পোস্ট, আর মুছে ফেলার পরেই ইন্টারনেট দুনিয়া জুড়ে চলছে আলোচনার ঝড়। হ্যাঁ, পোস্ট তো মুছে ফেলেছেনই, তার সঙ্গে লিখেছেন একটি রহস্যজনক বার্তা। 
নিজের শূন্য অ্যাকাউন্টে শুধুমাত্র ‘আলভিদা’ অর্থাৎ, ‘বিদায়’ লিখে চুপ হয়ে রইলেন আদনান সামি। কার থেকে বিদায় নিতে চাইলেন তিনি? অবাক হওয়া তো বটেই এবং তার চেয়েও অনেক বেশি দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়েছে তাঁর অনুগ্রাহী ফলোয়ারদের।
শুধুই কি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বিদায় নেওয়া বা অবসর যাপন, নাকি, আসন্ন কোনও গানের মুক্তির খবর দিতে একটা প্রমোশনাল কৌশল? যাবতীয় ছবি ডিলিট করে শুধু ‘আলভিদা’ লেখার পেছনে কোন গোপন রহস্য? আদনান সামির ভক্তদের মনে দানা বাঁধছে বিভিন্ন সন্দেহজনক অনুমান। 
বলা বাহুল্য, ভক্তরা আদনানের জন্য বেশ চিন্তিত হয়ে পড়েছেন এবং তার পোস্টের কমেন্ট বিভাগটি ভরে গিয়েছে ফলোয়ারদের এই মন্তব্যে যে, আদনান কেন তার সমস্ত পোস্ট মুছে ফেলেছেন। একজন ভক্ত তো কৌতূহলের বশে সরাসরি লিখেই ফেলেছেন, “কী হয়েছে স্যার? আমার মনে হচ্ছে এটা একটা নতুন গানের শুরু! এটা কি আপনার নতুন কোনও গান, নাকি অন্য কিছু?” অন্য আরেকজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী ওই পোস্টটিতে মন্তব্য করেছেন, "আপনি কি ঠিক আছেন স্যার?" সাথে জুড়ে রয়েছে দুশ্চিন্তার ইমোজিও। এক মহিলা অনুগ্রাহী কান্নার ইমোজির সঙ্গে লিখেছেন, “কেন আমার মনে একটা বাজে অনুভূতি হচ্ছে যে, একটা খারাপ কিছু হতে চলেছে”। 
প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০১৬ সালে ভারতীয় সঙ্গীত জগতে যথেষ্ট প্রচারের আলোয় থাকাকালীন আদনান সামির পাকিস্তানি পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায় এবং তিনি পাকিস্তান সরকারের কাছে সেই পাসপোর্ট রিনিউ করার আর্জি জানালেও পাকিস্তান সরকার তা খারিজ করে দেয়। ফলে, মানবিকতার খাতিরে ভারত সরকারের কাছে তিনি নাগরিকত্ব পাওয়ার জন্য আবেদন জানান এবং ভারত সরকারের পক্ষ থেকে শিল্পীকে তাঁর যথাযথ মর্যাদা সহকারে নাগরিকত্ব প্রদান করা হয়। এরপর ২০২০ সালে তাঁকে সম্মান জানিয়ে ভারত সরকার ‘পদ্মশ্রী’ পুরষ্কারও প্রদান করে। ‘সুন জারা’, ‘শায়াদ ইয়েহি তো পেয়ার হ্যায়’, ‘ভিগি ভিগি রাতোঁ মে’ সহ বহু সুপারহিট গানের কম্পোজিশনে আদনান সামি তাঁর নিজস্ব অনন্য কণ্ঠস্বরে তুলনাহীন, একথা অবশ্যই অনস্বীকার্য। তাই, তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বিদায় নিয়ে নিলে ভক্তদের তো মন খারাপ হবেই।

আরও পড়ুন- বিজেপির 'চামচা' আদনান, কটাক্ষের কড়া জবাব দিলেন গায়ক
আরও পড়ুন- ২০২১ সালের পদ্মশ্রীর তালিকায় কঙ্গনা রানাওয়াত, আদনান সামি
আরও পড়ুন- 'পাকিস্তানি বাবাকে নিয়ে গর্বিত', কংগ্রেস-কে কটাক্ষ ফিরিয়ে দিলেন আদনান

Read more Articles on
Share this article
click me!