বয়স শুধুই একটা সংখ্যা, বডি ডবল না নিয়ে সেটে এক টেকেই কাচ ভাঙলেন অমিতাভ

বিজ্ঞাপনের শুটিংয়ে তাঁর অভিনীত চরিত্রের অ্যাকশন দৃশ্য এবং স্টান্ট পারফর্মের জন্য বডি ডাবল নিতেও অমিতাভ সরাসরি অস্বীকার করেছেন বলে জানা গিয়েছে। সেই দৃশ্যে নিজেই পারফর্ম করেছেন। আর তাঁর এই পারফরম্যান্স দেখে অবাক হয়ে গিয়েছেন ভক্তরা। 

Web Desk - ANB | Published : Mar 28, 2022 2:36 PM IST / Updated: Mar 28 2022, 08:35 PM IST

বলিপাড়ার 'অ্যাংরি ইয়ং ম্যান' তিনি। বয়স প্রায় ৮০ ছুঁইছুঁই। কিন্তু, তাঁর কাছে বয়স শুধুমাত্রই একটা সংখ্যা। এছাড়া আর কিছুই নয়। আর তাই আরও একবার প্রমাণ করে দিলেন অমিতাভ বচ্চন। ৭৯ বছর বয়সেও একটি বিজ্ঞাপনের শুটিং করলেন তিনি। আর শুধুমাত্র বিজ্ঞাপনের শুটিং করেই তিনি থেমে থাকেননি। বরং সেখানে থাকা অ্যাকশন দৃশ্যের জন্যও শুটিং করতে দেখা গিয়েছে। আর ৭৯ বছর বয়সে সেই দৃশ্য নিজেই পারফর্ম করেছেন তিনি। 

বিজ্ঞাপনের শুটিংয়ে তাঁর অভিনীত চরিত্রের অ্যাকশন দৃশ্য এবং স্টান্ট পারফর্মের জন্য বডি ডাবল নিতেও অমিতাভ সরাসরি অস্বীকার করেছেন বলে জানা গিয়েছে। সেই দৃশ্যে নিজেই পারফর্ম করেছেন। আর তাঁর এই পারফরম্যান্স দেখে অবাক হয়ে গিয়েছেন ভক্তরা। এমনকী, অমিতাভের এই কাজ দেখে তাঁর প্রশংসা করেছেন বিজ্ঞাপনটির পরিচালক অমিত শর্মা এবং বাকি ইউনিটের সদস্যদের। 

আরও পড়ুন- 'বাহুবলী'-র রেকর্ড ভেঙে ঝড় বক্স অফিসে, দর্শকদের হলমুখী করল 'আরআরআর'

ওই বিজ্ঞাপনের অ্যাকশন পরিচালক মনোহর বর্মা এ প্রসঙ্গে একটি সংবাদমাধ্যমকে বলেন, "আমরা তো আগে থেকেই বডি ডাবল-এর ব্যবস্থা করে রেখেছিলাম। কিন্তু সেটে হাজির হয়ে সবটা দেখে নেওয়ার পর অমিতাভ বচ্চন স্বয়ং পরিচালককে জানালেন তিনি নিজেই এই স্টান্ট পারফর্ম করতে চান। স্বভাবতই হইহই পড়ে গিয়েছিল। এরপর আরও অনেকটাই বেশি সাবধানতা অবলম্বন করতে হয়েছিল আমাদের সেই দৃশ্য শুট করার জন্য।"

 

 

সামান্য থেমে তিনি জানান এরপর সেইসব অ্যাকশন দৃশ্য এবং স্টান্ট প্রায় একটি টেকেই 'ওকে' করে দেন অমিতাভ। হাত দিয়ে কাচ ভেঙেছেন একজন পেশাদার স্টান্ট ম্যানের মতোই। অ্যাকশন পরিচালক-এর কথায়, "অমিতজি ফের প্রমাণ করে দিলেন যে বয়স স্রেফ একটি সংখ্যা মাত্র। আজ ও এই বয়সে ইন্ডাস্ট্রিতে উনিই সেরা। ওঁর ধারেপাশে আর কেউ নেই। এই বয়সেও অ্যাকশন দৃশ্যে যেভাবে পারফর্ম করেন, তা শিক্ষণীয়। ওঁকে সেইসব দৃশ্যে পারফর্ম করতে দেখলে 'জঞ্জির'-এর সেই অ্যাংরি ইয়ং ম্যান-এর কথা মনে পড়ে যায়। কখনও তিনি সেট ছেড়ে যান না। শুধুমাত্র শুটিং ব্রেকের সময় ভ্যানিটি ভ্যানের মধ্যে গিয়ে বিশ্রাম নেন।"

আরও পড়ুন- 'পরবর্তী ছবিতে কি কুমিরের চরিত্রে দেখা যাবে', সলমনকে পুকুরে স্নান করতে দেখে প্রশ্ন নেটিজেনের

অমিতাভকে সম্প্রতি 'ঝুন্ডে' দেখা গিয়েছে। নাগরাজ মঞ্জুলে পরিচালিত এই ছবিটি হলে মুক্তি পেয়েছে ২০২২ সালের ৪ মার্চ। এরপর তাঁকে দেখা যাবে অজয় ​​দেবগন পরিচালিত 'রানওয়ে ৩৪'-এ। সেখানে অজয় দেবগনের পাশাপাশি দেখা যাবে রাকুল প্রীত সিং, অঙ্গিরা ধর, এবং আকাক্ষা সিংকে। এছাড়া অয়ন মুখোপাধ্যায়ের 'ব্রহ্মাস্ত্রে' রণবীর কাপুর, আলিয়া ভাট, মৌনি রায় এবং নাগার্জুন আক্কিনেনির সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন বিগ বি। 

Read more Articles on
Share this article
click me!