'হিন্দুদের প্রতি ঘৃণা ছড়াচ্ছে 'পাতাল লোক' সিরিজ', ব্যান করার দাবি জানিয়ে অনুষ্কা শর্মার বিরুদ্ধে ধিক্কার

  • লকডাউনে অ্যামাজন প্রাইমে আসে অনুষ্কা শর্মা নয়া ওয়েব সিরিজ 'পাতাল লোক'
  • 'মিরজাপুর', 'সেক্রেড গেমস' কেও ছাপিয়ে গেল 'পাতাল লোক', প্রশংসায় ভরছিল সোশ্যাল মিডিয়া
  • হঠাৎই সিরিজটির বিরুদ্ধে শুরু হল তীব্র নিন্দা
  • একাংশ নেটিজেনের মতে হিন্দুফোবিয়া ছড়াচ্ছে 'পাতাল লোক'

Adrika Das | Published : May 19, 2020 1:50 PM IST / Updated: May 19 2020, 07:26 PM IST

'পাতাল লোক'র প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া। এতদিন এমনই দৃশ্য ছিল চারিদিকে। হঠাৎই শুরু হল রঙবদলের খেলা। ঘুরে গেল টেবিল। সিরিজটি নিয়ে ইতিমধ্যেই একাংশ নেটিজেন জানিয়েছে ব্যান করার দাবি। তাদের দাবি হিন্দুফোবিয়া ছড়াচ্ছে সিরিজটি। সিরিজে হিন্দুদের ভিলেন দেখিয়ে হিন্দু ধর্মের বিরুদ্ধে করছে দর্শকদের। অঙ্কুর সিং নামক এক ব্যক্তি ট্যুইচ করে লেখেন, যেখানে বাস্তব জীবনে ডন, ভিলেন হল আদপে মুসলিম সেখানে সিরিজগুলিতে দেখানো হচ্ছে হিন্দুরাই ভিলেন। সিরিজে অভিনয় করেছেন নীরজ কবি, গুল পনাগ, জয়দীপ আলাওয়াট, অভিষেক বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, অনিন্দিতা বসু।

আরও পড়ুনঃলকডাউন-অর্থকষ্ট-মানসিক অবসাদ, নানা কারণে বাড়ছে আত্মহত্যার সংখ্যা, নয়া উদ্যোগে দীপিকা

রহস্যে মোড়া গ্রিটি ক্রাইম থ্রিলার। তবে কি ক্রাইম থ্রিলার নিয়েই তৈরি গোটা চিত্রনাট্য নাকি আপনাকে রিয়্যালিটি চেক দেওয়াই 'পাতাল লোক'র একমাত্র লক্ষ্য। স্বর্গ লোক, ধরতি লোক এবং পাতাল লোক। তিন পৃথিবীর একেবারে গভীরে গিয়ে দর্শকদের এক ভিন্ন পৃথিবীতে নিয়ে যাওয়াই কাজ পাতাল লোকের। কেবল তাই নয়, দেশে রাজনীতি ও সংবাদমাধ্যামে যা যা ঘটছে তার ছোটখাটো হিন্ট দিয়ে সাজানো হয়েছে গল্প। চিত্রনাট্য অনুযায়ী, সঞ্জীব মিশ্র, চল্লিষোর্ধ্ব একজন সাংবাদিক। সংবাদমাধ্যমের খারাপ, ভাল, সত্য, মিথ্যে এবং স্বর্গ লোকের রাস্তা সবকিছুই বেরিয়ে আসবে সঞ্জীবের হাত ধরে। 

আরও পড়ুনঃআইসিইউতে 'সাসুরাল সিমর কা' তারকা, ডায়লিসিসের জন্য এক পয়সা নেই, ফেসবুকে আবেদন আশিসের

 

অন্যদিকে মধ্যবিত্ত পরিবারের সত্যতাকে তুলে ধরার কাজ হাতিরাম চৌধুরি এবং তাঁর স্ত্রী রেনু চোধুরির। ধরতি লোকের দৃশ্য ফুটে উঠছে হাতিরামের ব্যক্তিগত জীবনের মাধ্যামে। মার্ডারের হাত থেকে ভাগ্যের জোরে বেঁচে যাওয়া সঞ্জীবের কেস আসবে হাতিরামের কাছে। সেখানেই মিলে গেল স্বর্গ লোক এবং ধর্তি লোক। বাকি রইল পাতাল লোক। মারপিট দাঙ্গা, সিরিয়াল কিলিং, ধর্ষণ, কিডন্যাপ এগুলো তো দৈনন্দিন জীবনের অংশ হয়ে গিয়েছে। সেখানকার এক কোল্ড ব্লাডেড ক্রিমিনাল, অর্থাৎ ঠান্ডা মাথায় সাংঘাতিক কাজ করার ক্ষমতা রাখে যে ব্যক্তি সে হল বিশাল তিয়াগি। হাতোড়া তিয়াগি নামেই বেশি পরিচিত। ধীরে ধীরে মিলে গেল তিনটে পৃথিবী।

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

Share this article
click me!