দীপিকা পাডুকোনের নয়া উদ্যোগে প্রশংসার পুল বাঁধছে নেটিজেনরা। পরিযায়ী শ্রমিকদের নিয়ে চিন্তা ভাবনা, গার্হস্থ্য হিংসা নিয়ে আওয়াজ তোলা সবই বলিউডে হয়ে আসছিল এতদিন ধরে। এবার মানসিক অবসাদে থাকা মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দীপিকা পাডুকোন। নিজের ইনস্টাগ্রামে একটি গাইড তৈরি করেছেন দীপিকা। সেখানেই ধীরে ধীরে আপলোড করবেন নানা উপায়। যা সাহায্য করবে মানসিক অবসাদ ভোগা মানুষদের। তিনি সেই গাইডটি শেয়ার করে লিখেছেন আমাদের শারীরিক অবস্থা মতই মানসিক অবস্থাও অত্যন্ত জরুরি।

আরও পড়ুনঃ'প্রেমিকার মাথায় বোতল ভেঙে সলমন খান আজও সুপারস্টার', ভাইজানকে নিয়ে সোনার ট্যুইট

দীপিকা পাডুকোন সে সকল কম সংখ্যক তারকাদের মধ্যে পড়েন যিনি নিজের মানসিক অবসাদ নিয়ে প্রকাশ্যে কথা বলেছেন। এবং সেই বিষয়  অসংখ্য সাক্ষাৎকারও দিয়েছেন। আজও তিনি বেশ কিছু সাক্ষাৎকারে নিজের সেই মুহূর্তগুলির কথা বলতে বলতে কেঁদে ফেলেন। লকডাউন থাকুক বা না থাকুক, যে বিষয়টি খুব সহজেই সকলেই এড়িয়ে যায়, তা হল মানসিক অবসাদ। এখনও এমন অনেক মানুষ আছেন যারা মানসিক অবসাদকে পাগলামোর নাম দিয়ে বেড়ায়। তবে শরীরিক সুস্থতার মতই যে মানসিক সুস্থতাও অত্যন্ত প্রয়োজনীয় তা বোঝালেন দীপিকা।

আরও পড়ুনঃআইসিইউতে 'সাসুরাল সিমর কা' তারকা, ডায়লিসিসের জন্য এক পয়সা নেই, ফেসবুকে আবেদন আশিসের

লকডাউনের সাইড এফেক্টস প্রচুর। দেশের আর্থিক অবস্থার চরম অবনতি। চাকরি হারিয়েছে অসংখ্য মানুষ। মাইনে আটকে গিয়েছে, শুরু হয়ে গিয়েছে পে কাটস, অর্থাৎ মাইনে থেকে টাকা কাটা। সেসব মিলিয়ে মানুষের মধ্যে দেখা দিচ্ছে মানসিক অবসাদ। অনেকের পক্ষে বোঝাই মুশকিল হয়ে যাচ্ছে মানসিক আবসাদে তিনি আদৌ ভুগছেন কিনা। অর্থকষ্টে আত্মহত্যা করে বসছে অনেকে। তাদের জন্য সাহায্যের হাত বাড়ালেন অভিনেত্রী। নিজে যে মানসিক দুর্যোগের মধ্যে দিয়ে গিয়েছেন তা তিনি চান না আর কেউ যাক। যার কারণেই এই উদ্যোগ। 

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা