গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি-র পর এবার পৃথ্বীরাজ, অর্থাভাবে ভেঙে ফেলা হচ্ছে ২ কোটির সেট

  • সম্ভব হচ্ছে মাসের পর মাস টাকা গোনা
  • একের পর এক ছবির সেট ভাঙার কাজ শুরু বলিউডে
  • লকডাউনে দুমাস ধরে বন্ধ ছবির শ্যুটিং
  • গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি-র পর এবার পৃথ্বীরাজ-এর পালা

Jayita Chandra | Published : Jun 4, 2020 9:39 AM IST

করোনার কোপে গোটা দেশের এখন সংকট অবস্থা। লকডাউনের আগে থেকেই বন্ধ রাখা হয়েছে শ্যুটিং। পিছিয়ে গিয়েছিল একাধিক ছবির মুক্তিও। পাশাপাশি শ্যুটি চলছিল বেশ কিছু ছবির। সেই সব কাজ রয়ে গিয়েছে অসমাপ্ত। হচ্ছে না দেখা শোনা, হচ্ছে না শ্যুটিংও। অথচ মাসের পর মাস ভাড়া গুণে যেতে হচ্ছে সেটে থাকা জিনিসের, জায়গার। এমনই পরিস্থিতে শ্যুটিং সেট নিয়ে বেজায় চিন্তার ভাঁজ পরিচালকদের কপালে।

আরও পড়ুনঃ প্রেমে ভেঙেছিল মন, কী কারণে অক্কিকে ছেড়েছিলেন প্রেমিকা, খোলসা করলেন নিজেই

এবার পৃথ্বীরাজ ছবির সেট ভেঙে ফেলার সিদ্ধান্ত নিল প্রযোজক সংস্থা। বিলাস বহুল এই সেটের মুল্য ২ কোটি টাকা। ছবিতে নামভূমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে, বিপরীতে বলিউডে ডেবিউ করতে চলেছিলেন মানসী চিল্লার। ছবির জন্য নেওয়া হয়েছিল প্রস্তুতি। তৈরি হয়ে গিয়েছিল মহল, প্রাসাদ। কিন্তু সেই সেট রেখে দেওয়ায় খবচ অনেক, ফলে তা এবার ভেঙে ফেলার পথেই হাঁটলেন প্রযোজক সংস্থা। 

আরও পড়ুনঃ বাসু চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মোদির, ট্যুইট করলেন অমিতাভ বচ্চন, অরিন্দম শীলও.

কয়েকদিন আগেই ঠিক এই একই কারণে ভেঙে ফেলা হয়েছিল গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি ছবির সেট। সিদ্ধান্ত নিয়েছিলেন পরিচালক সঞ্জয়লীলা বনশালি। তবে লকডাউনের দিকে তাকিয়ে প্রযোজক সংস্থা ও পরিচালকেরা ধারণা খুব তারাতারি এই লকডাউন নয়। তাই সেট রাখার কোনও প্রয়োজন নেই। ফলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে শীঘ্রই এই সেট ভেঙে ফেলা হবে। সূত্রের খবর অনুযায়ী, একটা নতুন সেট বানিয়ে নিতে খবর অনেক কম হবে। মাঝখান থেকে জিনিসের ভাড়া দিতে অনেক বেশি খরচ হয়ে যাচ্ছে। তাই সেই খরচ বহন করার থেকে অনেক বেশি সুবিধে হবে যদি নতুন করেই সেট বানিয়ে নেওয়া যায়। বর্তমানে ভারতের শুরু হয়েছে আনলকডাউন। ছাড়পত্র পেয়েছে শ্যুটিং পাড়া। কিন্তু রয়েছে একাধিক নিষেধাজ্ঞা, ফলে কবে সবকিছু স্বাভাবিকভাবে শ্যুটিং সম্ভবপর হবে তা নিয়ে এখনও কাটেনি ধোঁয়াশা। 

Share this article
click me!