প্রয়াত কিংবদন্তি বাঙালি পরিচালক, গভীর শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার

  • প্রয়াত হলেন বলিউডের খ্যাতনামা পরিচালক বাসু চট্টোপাধ্যায়
  • তার প্রয়ানে গভীর শোকপ্রকাশ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • নিজের টুইটারে  কিংবদন্তি পরিচালককে শেষ শ্রদ্ধা জানিয়েছেন মমতা
  • বলিউডের একাধিক জনপ্রিয় ছবি রয়েছে বাসু চট্টোপাধ্যায়ের ঝুলিতে

Riya Das | Published : Jun 4, 2020 8:13 AM IST

ফের নক্ষত্রপতন বলিউডে। বলিউডে একের পর এক মৃত্যর খবর যেন লেগেই রয়েছে। সত্যিই যেন বলিউডে মরক লেগেছে। বলি অভিনেতা ইরফান খান এবং ঋষি কাপুরের মৃত্যুর এক মাস কাটতে না কাটতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন বিখ্যাত সুরকার ও গায়ক ওয়াজিদ খান। তিন মহান ব্যক্তিত্বের মৃত্যুর রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। ওয়াজিদের মৃত্যুর তিন দিনের মাথাতেই প্রয়াত হয়েছে ন বিশিষ্ট গীতিকার আনওয়ার সাগর। তারপরেই প্রয়াত হলেন বলিউডের খ্যাতনামা পরিচালক বাসু চট্টোপাধ্যায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

আরও পড়ুন-নক্ষত্রপতন বলিউডে, চলে গেলেন প্রখ্যাত পরিচালক বাসু চট্টোপাধ্যায়...

বলিউডের একাধিক জনপ্রিয় ছবি রয়েছে বাসু চট্টোপাধ্যায়ের ঝুলিতে। যেমন- রজনীগন্ধা, চামেলি কি শাদি, এক রুকা হুয়া ফয়সলা, ছোটি সি  বাত,-এর মতো একাধিক কালজয়ী ছবি রয়েছে। তার মৃ্ত্যুর খবরে শোকস্তব্ধ বলিউড। তার প্রয়ানে গভীর শোকপ্রকাশ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  নিজের টুইটারে  তিনি কিংবদন্তি পরিচালককে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। দেখে নিন পোস্টটি।

 

মমতা টুইটে জানিয়েছেন, 'বাসু চ্যাটার্জির মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত। একাধিক ছবি যেমন রজনীগন্ধা,ছোটি সি  বাত, ব্যোমকেশ বক্সী, রজনীর মতো একাধিক ছবি উপহার দিয়েছেন। তার পরিবার, বন্ধু এবং চলচ্চিত্র জগতের প্রতি রইল গভীর সমবেদনা। ' বলি ইন্ডাস্ট্রিতে একের পর এক ছবি পরিচালনা করে দাপটের সঙ্গে কাজ করেছেন কিংবদন্তি পরিচালক।  সত্তরের দশকে দাঁড়িয়ে অমল পালেকরের সঙ্গে জুটি বেধে একাধিক হিট জুটি উপহার দিয়েছেন দর্শকদের। অমিতাভ বচ্চন থেকে দেব আনন্দ, রাজেশ খান্নাদের মতো সুপারস্টারদের সঙ্গেও তিনি কাজ করেছেন। শুধু হিন্দি নয়, বাংলা  ছবিতেও পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন। এছাড়াও দুরদর্শনের জন্য একাধিক হিট সিরিজও তিনি উপহার দিয়েছেন। তার মৃত্যুতে বিরাট ক্ষতি হল চলচ্চিত্র জগতে। 

 

 

Share this article
click me!