এই কারণেই আজও অরিজিৎ সিং-কে ক্ষমা করেননি সলমন, ঠান্ডা যুদ্ধের শেষ কোথায়?

৩৫-এ পা দিলেন  বলিউড তথা টলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। আট থেকে অষ্টাদশীর হৃদয়ে ঝড় তুলতে তার নামটাই যেন যথেষ্ঠ।  ২০১৪ সালে স্টার গিল্ড অ্যাওয়ার্ডের সঞ্চালক ছিলেন সলমন খান ও রীতেশ দেশমুখ। সেরা গায়কের পুরস্কার ঘোষণার পর মঞ্চে আসতে অনেকটাই দেরি করেন সলমন খান। কারণ দর্শকের  আসনে বসে খানিকটা ঘুমিয়ে পড়েছিলেন অরিজিৎ সিং। তারপর সেই ঘুম চোখ নিয়ে মঞ্চে উঠবার পর ভাইজান তার নিজস্ব স্টাইলে প্রশ্ন করেছিলেন, 'ঘুমিয়ে পড়েছিলে?' তার জবাবে অরিজিৎ বলে বসেন কী করব? আপনারা তো ঘুম পাড়িয়ে দিলেন?  তবে সলমনের সঞ্চালনা নিয়ে এমন প্রশ্ন তোলা এটাই মোটেই স্বাভাবিক ভাবে মেনে নিতে পারেননি সলমন তার।  তবে ভাইজানও চুপ থাকার পাত্র নন, তার উত্তরে পাল্টা বলেছিলেন,এইরকম গান গাইলে তো লোকে ঘুমিয়ে পড়বেই। ব্যস, সেই থেকেই ঝামেলার শুরু।

Riya Das | Published : Apr 25, 2022 4:19 AM IST / Updated: Apr 25 2022, 10:32 AM IST

জীবনের ৩৪ টি বসন্ত পেরিয়ে  ৩৫-এ পা দিলেন  বলিউড তথা টলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। আট থেকে অষ্টাদশীর হৃদয়ে ঝড় তুলতে তার নামটাই যেন যথেষ্ঠ। বলিউড সংগীতের বাদশা বলে মানা হয় অরিজিৎ সিংকে। ২০০৫ সালে 'ফেম গুরুকুল'-এর মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে অরিজিৎ সিং-এর। যার কন্ঠস্বরে মোহিত গোটা বিশ্ব। যাকে ছাড়া বলিউড প্লেব্যাকের কথা এখন ভাবাই যায় না। সঞ্জয় লীলা বনশালির সিনেমার মাধ্যমেই বলিউডে ডেবিউ হয়েছিল অরিজিত সিংয়ের। আজ  তিনি বলিউডের বাদশা। তবে তাকে ঘিরে বিতর্কের শেষ নেই। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবি আশিকি টু- ছবির সেই জনপ্রিয় গান 'তুম হি হো'-রাতারাতি সুপারস্টার করে দিয়েছিল অরিজিৎ সিং-কে। ২০১৪ সালে সমস্ত অ্যাওয়ার্ড ফাংশনেই সেরা গায়কের পুরস্কার ছিনিয়ে নিয়েছিল অরিজিৎ সিং।  তবে নাম-যশই শুধু নয়, এমনই এক অ্যাওয়ার্ড সেরেমনির মঞ্চে বলিউডের ভাইজানের সঙ্গে চরম ঝামেলায় জড়িয়ে পড়েন  অরিজিৎ সিং। কী এমন ঘটেছিল  সলমন ও অরিজিতের সঙ্গে যা নিয়ে এখনও রেগে রয়েছেন সলমন।

২০১৪ সালে স্টার গিল্ড অ্যাওয়ার্ডের সঞ্চালক ছিলেন সলমন খান ও রীতেশ দেশমুখ। সেরা গায়কের পুরস্কার ঘোষণার পর মঞ্চে আসতে অনেকটাই দেরি করেন সলমন খান। কারণ দর্শকের  আসনে বসে খানিকটা ঘুমিয়ে পড়েছিলেন অরিজিৎ সিং। তারপর সেই ঘুম চোখ নিয়ে মঞ্চে উঠবার পর ভাইজান তার নিজস্ব স্টাইলে প্রশ্ন করেছিলেন, 'ঘুমিয়ে পড়েছিলে?' তার জবাবে অরিজিৎ বলে বসেন কী করব? আপনারা তো ঘুম পাড়িয়ে দিলেন?  তবে সলমনের সঞ্চালনা নিয়ে এমন প্রশ্ন তোলা এটাই মোটেই স্বাভাবিক ভাবে মেনে নিতে পারেননি সলমন তার।  তবে ভাইজানও চুপ থাকার পাত্র নন, তার উত্তরে পাল্টা বলেছিলেন,এইরকম গান গাইলে তো লোকে ঘুমিয়ে পড়বেই। ব্যস, সেই থেকেই ঝামেলার শুরু।

সলমনের সঙ্গে পাঙ্গা নিলে যে এর ফল ভাল হবে না, তা সকলেই জানেন। কারণ তার সঙ্গে পাঙ্গা নেওয়ার কথা নতুন ভুলেও ভাবতে পারেন না। আর অরিজিৎ সিং নিজের কেরিয়ারের শুরুতেই ভাইজানের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন। ,সেই ঝামেলার পর প্রায় দু বছর পর ২০১৬ সালে ফেসবুকে খোলা চিঠি দিয়ে সলমনের কাছে ক্ষমা  চান অরিজিৎ সিং। এমনকী এও জানান, ফোনে ম্যাসেজের মাধ্যমে অনেকবার সলমন খানের সঙ্গে যোগাযোগের ব্যর্থ হওয়ার চেষ্টা করেছেন তিনি। তিনি এও লেখেন, আপনি যদি ভাবেন আমি আপনাকে  সেদিন অপমান করার জন্য অ্যাওয়ার্ড ফাংশনে ওইরকম কথা বলেছি সেটা পুরোপুরি ভুল।  আপনাকে অপমান করার জন্য কিছু করিনি। তবুও আপনি যদি অপমানিত বোধ করেন, তাহলে আমাকে ক্ষমা করে দিন। এখানেও শেষ হয়, অরিজিৎ সিং চিঠিতে সলমনের কাছে অনুরোধ করেন, দয়া করে সুলতান ছবি থেকে আমার গান বার করে দেবেন না। আমি মন দিয়ে গানটা গেয়েছি। তবুও সেই আর্জি মানেনি সলমন। সলমনের মুক্তির অপেক্ষায় থাকা সুলতান ছবির গাওয়া অরিজিতের গান সলমনের নির্দেশেই বাদ দেওয়া হয়েছিল পরিবর্তে সলমনের পছন্দের গায়ক রাহাত ফতেহ আলি খানকে দিয়ে রেকর্ড করানো হয়েছিল। যদিও সাংবাদিকদের  প্রশ্নের মুখে পড়ে পুরো বিষয়টি এড়িয়ে গেছিলেন সলমন । এবং তিনি সাফ জানিয়েছিলেন ছবির মিউজিকের বিষয়ে মিউজিক ডিরেক্টরের সিদ্ধান্তই চূড়ান্ত, সেখানে তার কোনও ভূমিকা নেই। তারপর থেকে সলমনের কিক, টাইগার জিন্দা হ্যায় ছবির গানও গেয়েছিলেন অরিজিৎ তবে তা সলমনের নির্দেশেই বাদ দেওয়া হয়েছিল। দীর্ঘ এত বছরের মিউজিক্যাল কেরিয়ারে শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার সমস্ত তারকাদের হয়েই প্লে-ব্যাক করেছেন অরিজিৎ  সিং। শুধু এখনও পর্যন্ত সলমন খানের হয়েই কোনও গান গাওয়া হয়নি তার। তবে এই যুদ্ধের শেষ কোথায়, তার উত্তর জানা নেই কারোর। 

আরও পড়ুন-সেক্স-যৌনতার নেশায় নয়, মুহূর্তে বদলে যাচ্ছে জীবন, ৪০ ছুঁইছুঁই প্রিয়ঙ্কা ফাঁস করলেন সিক্রেট

আরও পড়ুন-শারীরিক সম্পর্ক ভুলেই বিচ্ছেদের পথে হাঁটলেন সিদ্ধার্থ- কিয়ারা, কেন আলাদা হল 'শেরশাহ' জুটি?

আরও পড়ুন-বিয়ের আগেই উদ্দাম সহবাস, আথিয়ার জন্যই কি মুম্বইতে ফ্ল্যাট ভাড়া নিলেন কে এল রাহুল

Share this article
click me!