'হ্যাঁ আমিও হট', হিজাব ইস্যুতে ট্রোলিংয়ের সপাট জবাব স্বরার

টুইটারে স্বরার একটি ছবি পোস্ট করেছিলেন এক মহিলা। সেখানে একটি সাক্ষাৎকারে স্বরাকে শর্ট ড্রেস পরিহিত অবস্থায় দেখা গিয়েছিল। আর সেই ছবি তুলে ধরে টুইটারে ওই মহিলা লিখেছিলেন,‘এটাই হল আসল স্বরা, যিনি বোরখা পরা নিয়ে লোককে বোঝাতে আসেন।’

Web Desk - ANB | Published : Feb 20, 2022 11:41 PM IST / Updated: Feb 21 2022, 05:17 AM IST

সব সময়ই বিভিন্ন বিষয় নিয়ে মন্তব্য করতে দেখা যায় বলি অভিনেত্রী স্বরা ভাস্করকে (Swara Bhasker)। তা সেই বিষয় রাজনৈতিক হোক বা সামাজিক সোশ্যাল মিডিয়ায় (Social Media) তা নিয়ে সব সময় নিজের মত প্রকাশ করেন তিনি। এমনকী, কর্ণাটকের হিজাব ইস্যু (Hijab Controversy) নিয়েও মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁকে। আর এবার সেই মন্তব্যের প্রেক্ষিতেই নিজের পোশাক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকার হলেন তিনি। যদিও ট্রোলিংয়ের যোগ্য জবাব দিতে দেখা গিয়েছে তাঁকে। 

টুইটারে স্বরার একটি ছবি পোস্ট করেছিলেন এক মহিলা। সেখানে একটি সাক্ষাৎকারে স্বরাকে শর্ট ড্রেস পরিহিত অবস্থায় দেখা গিয়েছিল। আর সেই ছবি তুলে ধরে টুইটারে ওই মহিলা লিখেছিলেন,‘এটাই হল আসল স্বরা, যিনি বোরখা পরা নিয়ে লোককে বোঝাতে আসেন।’

আরও পড়ুন- হিজাব নিয়ে নতুন বিতর্ক, কর্ণাটকে সাসপেন্ড ৫৮ জন ছাত্রী

এসব টুইট স্বরাকে আঘাত করে না। বরং সোজা সাপটা জবাব দেন তিনি। এর পাল্টা টুইটে অভিনেত্রী লেখেন, "হ্যাঁ এটাই আমি। আকর্ষণীয় লাগছে দেখতে। ধন্যবাদ। ধন্যবাদ আমার ছবি শেয়ার করে গোটা দুনিয়ার মানুষকে মনে করিয়ে দেওয়ার জন্য যে আমিও হটি। আমি মহিলাদের নিজের পছন্দের পোশাক পরার স্বাধীনতার হয়ে কথা বলি। তুমি বোঝো ‘চয়েজ’ কথাটার মানে… ছাড়ো, তুমি বরং আর কাউকে গিয়ে নোংরা আক্রমণ করো, অবশ্য তাতেও তুমি ব্যর্থই হবে!"

আরও পড়ুন- 'হিজাব অপরিহার্য নয়', হাইকোর্টে সরাসরি বিরোধিতা কর্টাটকের বিজেপি সরকারের

 

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে হিজাব পরিহিত কিছু মুসলিম মেয়েকে কর্ণাটকের উদুপির একটি সরকারি কলেজে প্রবেশে বাধা দেওয়া হয়েছিল। পরবর্তীতে একাধিক কলেজে সেরকম নিষেধাজ্ঞা জারি করা হয়। গত কয়েকদিনে সেই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। ১৫ ফেব্রুয়ারি সকালেই উত্তপ্ত হয়ে ওঠে উদুপির মহাত্মা গান্ধী মেমোরিয়াল কলেজে। গেরুয়া স্কার্ফ ও পাগড়ি পরে কলেজের বাইরে জড়ো হন একদল পড়ুয়া। ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকেন তাঁরা। পাল্টা ‘ন্যায় বিচার’-এর স্লোগান দেন হিজাব পরিহিত ছাত্রীরা। হিজাব পরা ছাত্রীদের দাবি, অধ্যক্ষ ক্লাসে ঢুকতে দেননি। একাধিক কলেজে সেরকম পরিস্থিতি তৈরি হয়। বিক্ষোভ, পাল্টা বিক্ষোভ হয়। তারপর থেকেই ফের হিজাব ইস্যু নিয়ে উত্তাল হয়ে উঠেছে দেশ। সম্প্রতি কর্ণাটকের শিবমোগা জেলায় (Shivamogga district) হিজাব বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য একটি কলেজের (Karnataka college) ৫৮ জন শিক্ষার্থীকে (58 students) সাসপেন্ড করা হয় (Controversy over suspension)। এই ঘটনাকে কেন্দ্র করে আবার শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন- Covid 19 Positive Swara : 'Covid'পজিটিভ স্বরা ভাস্কর, হোম আইসোলেশনে রয়েছেন অভিনেত্রী

কাজের দিক থেকে স্বরাকে দেখা যাবে ‘কোর্মা’ সিনেমায়। দিব্যা দত্ত আর শাবানা আজমির সঙ্গে সেখানে স্ক্রিন শেয়ার করবেন তিনি। সমলিঙ্গের মানুষের ভালোবাসার গল্প বলবে এই ছবি। ইতিমধ্যেই এটি ৭টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়ে গিয়েছে। 

Read more Articles on
Share this article
click me!