রনবীর ছাড়াও আলিয়ার প্রতি কনসার্ন আরও একজন, কে সেই বিশেষ ব্যক্তি?

সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়ার এই সাফল্য প্রসঙ্গে কথা বসতে গিয়ে বলিউডের নামী পরিচালক ও প্রযোজক বলেন তিনি আলিয়াকে নিয়ে সত্যিই ভীষণভাবে চিন্তিত। এই সাক্ষাৎকারে বলেন, তাঁর হাত ধরে আলিয়া প্রথম ছবিতে সাফল্য পেলেও সেই ক্রেডিট মোটেই নিজে নিতে চান না তিনি। ববং আলিয়া প্রসঙ্গে করণ বলেছেন, আজকের দিনে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেত্রী হয়ে উঠেছেন আলিয়া ভাট। 
 

Kasturi Kundu | Published : Apr 3, 2022 7:36 AM IST

সালটা ছিল ২০১২ ।  সেই বছর সিদ্ধার্থ মলহোত্রা ও হরুণ ধাওয়ানের সঙ্গে  স্টুডেন্ট অফ দ্য ইয়ার ছবিতে অভিনয়ের  পরই দর্শক দরবারে পরিচিত মুখ হয়ে উঠেছে মহেশ কন্যা আলিয়া ভাট। এর পর বলিউডের অনেকগুলো হিট ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি।য শুধু তাই নয় স্বল্প দিনের ফিল্মি কেরিয়ারে বলি বাদশা শাহরুখ খানের বিপরীতে নায়িকা হওয়ারও সুযোগ পেয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। আর কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত গাঙ্গুবাাঈ কাঠিওয়াড়ি ছবিতে ছকভাঙা চরিত্রে অভিনয় করে নিজের বহুমুখী প্রতিভার  পরিচয় দিয়েছেন মহেশ কন্যা আলিয়া ভাট। চলচ্চিত্র জগতে আলিয়ার সাফল্যের গ্রাফ নজর কারে বলি পরিচালকদের। সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়ার এই সাফল্য প্রসঙ্গে কথা বসতে গিয়ে বলিউডের নামী পরিচালক ও প্রযোজক বলেন তিনি আলিয়াকে নিয়ে সত্যিই ভীষণভাবে চিন্তিত।

বি-টাউনের অন্দরমহলে যখন কাস্টিং কাউচের বিষয়টি প্রকট হয়ে উঠেছিল তখন সেই প্রসঙ্গে আষ্টেপিষ্ঠে  জড়িয়ে গিয়েছিলেন পরিচালক ও প্রযোজক করণ জোহর। তিনি বরাবরই স্টার কিডসদের সিনেমায় সুযোগ দিয়ে থাকেন এই অভিযোগর আঙুল উঠেছিল তাঁর দিকে। প্রসঙ্গত, স্টুডেন্ট অফ দ্য ইয়ার ছবিতেও মহেশ কন্যা  আলিয়াকে সুযোগ দিয়েছিলেন করন জোহর। তবে সম্প্রতি দেওয়া এই সাক্ষাৎকারে বলেন, তাঁর হাত ধরে আলিয়া প্রথম ছবিতে সাফল্য পেলেও সেই ক্রেডিট মোটেই নিজে নিতে চান না তিনি। ববং আলিয়া প্রসঙ্গে করণ বলেছেন, আজকের দিনে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেত্রী হয়ে উঠেছেন আলিয়া ভাট। আর সেই জন্যই তাঁর নির্দেশনায় তৈরি হওয়া সবচেয়ে চ্যালেঞ্জিং চরিত্রটা তোলা থাকবে আলিয়ার জন্য। এখানেই শেষ নয়, করণ আরও বলেন, আলিয়ার সাফল্য যখন মধ্যগগনে তখন সেটার যেমন তিনি গর্বিত ঠিক তেমনই তঁার প্রতি ভীষণভাবে কনসার্নও। 

আরও পড়ুন-শাহরুখ খানের ওটিটি ধামাকা নিয়ে বি-টাউনে শুভেচ্ছার ঝড়

আরও পড়ুন-COVID in Bollywood: শাবানা আজমির পর এবার করোনায় আক্রান্ত জয়া বচ্চন, পিছিয়ে গেল করণের ছবির শ্যুটিং

আরও পড়ুন-'এই মঞ্চই পারে আমার খিদের জ্বালা মেটাতে', আকাশের কথায় হাউ হাউ করে কেঁদে ফেললেন পরিণীতি

সাক্ষাৎকারে আলিয়ার কথা প্রসঙ্গে তাঁর মুখে শোনা যায় কিং খানের নমও। করন বলেন, শাহরুখের মত একজন অভিনেতাও আলিয়ার দ্রতগতিতে সাফল্যলাভে বেশ খুশি। কিং খান বলেছেন, খুব শীঘ্রই আলিয়া আগামী দিনে চলচ্চিত্র জগতে সাফল্যের শীর্ষে পৌঁছে যাবেন। করন জোহর পরিচালিত আগামী ছবি রকি অউর রানি কী প্রেম কাহানি-তে দেখা যাবে রণবীরের হবু ঘরণীকে। গাঙ্গুবাঈ কাঠিওয়াড়িতে আলিয়ার দুর্দান্ত অভিনয়ের পর একজন ভার্সেটাইল অভিনেত্রীর তকমা দিয়েছেন তাঁকে। আর সেই সঙ্গে আরও একবার বলেছেন, আলিয়ার এই সাফল্যর পিছনে তাঁর কোনও হাত নেই, সবটাই আলিয়ার নিজস্ব অ্যাচিভমেন্ট। লাস্ট বাট নট ইন লিস্ট, যেহেতু করনের হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ ঘটেছিল আলিয়ার তাই অনেকেই নায়িকাার সাফল্যর নেপথ্যে করনের অবদান রয়েছে বলে মনে করেন। কিন্তু এই সাক্ষাৎকারে পরিচালক ও প্রযোজক সাফ জানিয়ে দিয়েছেন, তিনি কোনও ক্রেডিট নিতে চান না। আলিয়া নিজস্ব ক্ষমতায় বলিউডে নিজের পয়ের মাটি শক্ত করেছেন বলে মনে করেন করন জোহর। 

Share this article
click me!