'লতাজি আর নেই, ভাবতেই পারছি না', শোককাতর ধর্মেন্দ্র কেন ছিলেন না শেষকৃত্যে

অভিনেতা ধর্মেন্দ্রর এদিন উপস্থিত ছিলেন না। নিজেই এক সাক্ষাৎকারে জানালেন কারণ, এদিন এই খবর পাওয়া মাত্রই তিনি ভেঙে পড়েছিলেন, তিন তিন বার তৈরিও হয়েছিলেন বেরনোর জন্য, কিন্তু কিছুতেই মেনে নিতে পারছিলেন না লতা মঙ্গেশকর আর নেই।

Jayita Chandra | Published : Feb 8, 2022 6:11 AM IST

রবিবার গোটা দেশ জুড়ে নেমে আসে শোকের ছায়া। সকালেই প্রয়াত হন সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar), চোখের জলে এদিন ভেসেছে গোটা বিশ্বের ভক্তমহল। ভারতের জন্য এদিনটা ছিল এক অভিশাপ, তিন প্রজন্ম ধরে যে মানুষের কণ্ঠস্বর রাজত্ব করেছে, তিনি চির নির্দ্রায়, সকাল থেকেই বিটাউনের (Bollywood News) ব্যস্ততা ছিল তুঙ্গে। শেষবার শ্রদ্ধাজ্ঞাপন করার সুযোগ ছাড়তে নারাজ ছিলেন সকলেই। তাই সাধ্যমতন অনেকেই এদিন লতা মঙ্গেশকরের শেষকৃত্যে উপস্থিত ছিলেন। তবে অভিনেতা ধর্মেন্দ্রর এদিন উপস্থিত ছিলেন না। নিজেই এক সাক্ষাৎকারে জানালেন কারণ, এদিন এই খবর পাওয়া মাত্রই তিনি ভেঙে পড়েছিলেন, তিন তিন বার তৈরিও হয়েছিলেন বেরনোর জন্য, কিন্তু কিছুতেই মেনে নিতে পারছিলেন না লতা মঙ্গেশকর আর নেই। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এদিন সকালেই তিনি শোকজ্ঞাপন করেন। 

জানান, লতা মঙ্গেশকরের সঙ্গে ছিল খুব কাছের সম্পর্ক, মাঝে মধ্যেই তাঁরা কুশল বিনিময় করতেন। সম্প্রতি বেশ কিছুক্ষণের কথাও হয়েছিল, তিনিন সাহস যগাতেন ধর্মেন্দ্রকে। আর আজ তিনি নেই, ধর্মেন্দ্র কথায়, এই শেষকৃত্য তাঁর পক্ষে দাঁড়িয়ে দেখা সম্ভবপর ছিল না। আর তাই তিনি এদিন উপস্থিত থাকতে পারেননি। রবিবার সকালেই সকলকে কাঁদিয়ে চলে গেলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) । বিচ ক্যান্ডি হাসপাতালে (Beach Candy Hospital) ভর্তি ছিলেন লতা মঙ্গেশকর দীর্ঘ ২৮ দিন। করোনার সঙ্গে লড়াই করে জয় লাভ করেছিলেন তিনি, তবে বার্ধক্য জণিত কারণে শরীরের শক্তি ক্ষয় হয়, শেষে কঠিন লড়াই করে মাল্টি ওর্গান ফেলিয়রের কারণে প্রয়াত হন ভারতের সুর-সম্রাজ্ঞী। 

আরও পড়ুন- 'দুটি গানে পারফর্ম করার সৌভাগ্য হয় আমার, যা আমার কাছে সম্পদ', লতা মঙ্গেশকর প্রয়াণে শোকজ্ঞাপন হেলেনের

আরও পড়ুন- কয়েক কোটি টাকার সম্পত্তি, বিলাসবহুল বাড়ি গাড়ি-সহ কত পরিমাণ সম্পত্তি রেখে গেলেন লতা

শনিবার দুপুরেই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটে। তখন থেকেই চলছিল অ্যাগ্রেসিভ ট্রিটমেন্ট। ডাক্তারের কথায় তিনি প্রাথমিক অবস্থায় টলারেট করছিলেন এই চিকিৎসা পদ্ধতি, রাতের দিকে অবস্থার উন্নতিও ঘটে। কিন্তু রবিবার ভোরেই মেলে ভয়ানক খবর, হঠাৎই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটায় ব্যর্থ হয় সকল চেষ্টা। খবর সামনে আসতেই শিল্পী মহল থেকে শুরু ,করে গোটা বিশ্বের ভক্তমহল চোখের জলে ভাসছে। সাত সকালের  এই সংবাদ যেন স্তব্ধ করে দিল গোটা দেশ, চলে গেলেন ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর। সকাল ৮টা ১২-য় সব যুদ্ধের অবসান। শোকে ভেঙে পড়ে বিটাউন। 

Read more Articles on
Share this article
click me!