জন্মদিনে নবজন্ম! ‘রামচন্দ্র’ অবতারে প্রকাশ্যে ‘আদিপুরুষ’ প্রভাস

প্রভাসের ঊর্ধ্বাঙ্গে গেরুয়া কুর্তা। তার উপরে যুদ্ধের অঙ্গসজ্জা। কুর্তার সঙ্গে মানানসই সাদা ধুতি। সরু কোমরে কোমরবন্ধ। হাতে ধনুক-বাণ।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 11:06 AM IST

দীপাবলি নিয়ে নানা মুনির নানা মত। পুরাণ মতে, এ দিন রাবণবধ সেরে লঙ্কা জয় করেছিলেন রামচন্দ্র। সেই আনন্দেই নগরবাসী গোটা নগর প্রদীপ দিয়ে সাজিয়েছিলেন। তার থেকেই দীপাবলি বা দিওয়ালির জন্ম। কাকতালীয় ভাবে ২০২২-এ দক্ষিণী তারকা প্রভাসের জন্মদিন দীপাবলির ঠিক আগের দিন। নায়কের জন্মদিন স্মরণীয় রাখতে টিম ‘আদিপুরুষ’ বিশেষ দিনের বিশেষ উপহার দিয়েছেন তাঁকে। একই সঙ্গে তাঁর অনুরাগীদেরও। ২৩ অক্টোবর সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে অভিনেতার আগামি ছবির ‘লুক’। এ দিন ভক্তদের সামনে তিনি রামচন্দ্র অবতারেই ধরা দিলেন। ছবিতে এই রূপেই দেখা যাবে তাঁকে।

রামচন্দ্র হিসেবে কতটা মানিয়েছে প্রভাসকে? পোস্টার বলছে, নায়কের শরীরের গঠন এই বিশেষ চরিত্র নিখুঁত ভাবে মানিয়ে গিয়েছে। পেশীবহুল শরীরে এক ফোঁটাও মেদের বাহুল্য নেই। ঊর্ধ্বাঙ্গে গেরুয়া কুর্তা। তার উপরে যুদ্ধের অঙ্গসজ্জা। কুর্তার সঙ্গে মানানসই সাদা ধুতি। সরু কোমরে কোমরবন্ধ। হাতে ধনুক-বাণ। লম্বা চুল উলটে আঁচড়ানো। কপালে জ্বলছে সূর্যবংশের তিলক। সব মিলিয়ে অভিনেতা যেন আর্যশ্রেষ্ঠ অবতারের সার্থক রেপ্লিকা! পোস্টারে তাঁকে অনুসরণ করছে বানর সেনার দল। জন্মদিনে নিজের অবতারে মুগ্ধ অভিনেতা স্বয়ং। তিনি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন টিম ‘আদিপুরুষ’কে। যাঁরা তাঁকে এই বিশেষ চরিত্রের জন্য বেছেছেন। প্রতি মুহূর্তে চরিত্র হয়ে উঠতে সাহায্য করছেন। প্রভাসকে নব রূপে দেখে আপ্লুত তাঁর অনুরাগীরাও।

প্রভাসের জন্মদিনে এই লুক প্রকাশ করতে পেরে গর্বিত এবং আনন্দিত ছবির পরিচালক ওম রাউত-ও। তাঁর কথায়, প্রভাস ২০০ শতাংশ দিয়ে চরিত্রটি জীবন্ত করছেন। তাঁর পরিশ্রম, অধ্যবসায়ের কোনও বিকল্প নেই। অভিনেতার এই পরিশ্রম তাঁকে রামচন্দ্রের কথাই মনে পড়িয়ে দিচ্ছে। পোস্টারেও তাই সেই ছায়া স্পষ্ট। পরিচালকের মতো একই ভাবে খুশি প্রযোজক ভূষণ কুমারও। তবে পর্দার ‘রামচন্দ্র’ যতটাই প্রশংসিত ঠিক ততটাই নিন্দিত ‘রাবণ’ সেফ আলি খান। তাঁর ভয়াবহ রূপ আতঙ্কিত করেছে বহু জনকেই। তাঁদের দাবি, মুসলিম ধর্মের ছায়া পড়েছে রাবণের সাজে। এতে কলুষিত হচ্ছে হিন্দু মহাকাব্যের চরিত্ররা। পুরাণমতে, রাবণ এত কুৎসিত ছিলেন না!

একই ভাবে চরিত্র হয়ে ওঠার আগে প্রভাস নাকি আক্ষরিক অর্থেই যথেষ্ট ‘ভয়’ পেয়েছিলেন। টিজার প্রকাশের দিনে তিনি সাংবাদিকদের জানান, যুগপুরুষের চরিত্রে তাঁকে ভাবা হয়েছে জেনে নার্ভাস হয়ে পড়েছিলেন। অভিনেতা জানেন, রামচন্দ্র হিন্দুদের চোখে এখনও জীবন্ত দেবতা। তাঁকে ঈশ্বররূপে পুজো করে প্রায় গোটা দেশ। তাঁর নামে উৎসব উদযাপিত হয়। সেখানে বাহুবলীর অভিনয়ে কোনও ত্রুটি থেকে গেলে কোনও দর্শক বা অনুরাগী তাঁকে ছেড়ে কথা বলবেন না। নিজেকে ক্ষমা করতে পারবেন না প্রভাস নিজেও। 
 

আরও পড়ুন-পোশাক ঠিকরে বেরোচ্ছে সুডৌল স্তন, ৪৯-এও মালাইকার হটনেসে পুড়ে ছাই নেটিজেনরা, ভাইরাল ছবি

আরও পড়ুন-ভারত ছেড়ে পালানোর চেষ্টা করেছিলেন জ্যাকলিন, চাঞ্চল্যকর তথ্য ফাঁস করলেন ইডি

আরও পড়ুন-বলি নায়িকা না হলে কী হতেন আলিয়া? কী ছিল অভিনেত্রীর ভাগ্যে খোলসা করলেন মা সোনি রাজদান

Read more Articles on
Share this article
click me!