সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে রানওয়ে ৩৪-এর ট্রেলার, ফের এক স্ক্রিনে অজয় দেবগন- বিগ বি

সত্য ঘটনাকে সিলভার স্ক্রিনে তুলে ধরার মধ্যে বলিউডের এক অন্যতম নাম অজয় দেবগন। এর আগেও 'ভুজ', 'তানহাজি'- সহ বেশ কিছু ছবিতে সত্য ঘটনাকে প্রতিফলকরূপে তুলে ধরেছেন অজয় দেবগন যা বক্স অফিসে দুর্দান্ত সাড়া ফেলেছে। এবার তাঁর আসন্ন ছবি 'রানওয়ে ৩৪- এ  আর একটি সত্য ঘটনাকে দর্শকের সামনে তুলে ধরতে চলছেন তিনি। 
 

Riya Dey | Published : Mar 21, 2022 2:14 PM IST

সোমবার দুপুরে মুক্তি পেয়েছে অজয় দেবগনের (Ajay Devgan) পরবর্তী ছবি রানওয়ে ৩৪-এর ট্রেলার। আর প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এই ছবির কাহিনী। একটি সত্য ঘটনার উপর নির্ভর করে লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য। এই ছবিতে অজয় দেবগনের পাশাপাশি দেখা যাবে বলিউডের বিখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চনকেও (Amitabh Bachchan)। এছাড়াও রয়েছেন রকুলপ্রীত সিং, বোমান ইরানি-সহ অন্যান্য অভিনেতা অভিনেত্রীরা। অজয় এবং বিগ বি এর আগেও একাধিক ছবিতে একসঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। সুতরাং এই ছবির মধ্যে দিয়ে তাঁদের দুজনের কেমিস্ত্রিকে পর্দায় আরও একবার চাক্ষুস করার সুযোগ পেতে চলেছেন দর্শকেরা। 

ছবিতে একজন পাইলটের ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন যিনি খারাপ আবহাওয়ার কারণে তার বিমানকে বিমানবন্দরে অবতরণের অনুমতি না দেওয়ায় নিজেকে একটি কঠিন পরিস্থিতির মধ্যে জড়িয়ে ফেলেন। অন্যদিকে ট্রেলারে অমিতাভ বচ্চনকে একজন তদন্তকারী অফিসার (Investigating Officer) হিসাবে দেখা গেছে। ট্রেলারে বারবার অজয়কে তাঁর ভুল স্বীকার করে নিতে বলা হয় যদিও তিনি তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন যে তিনি কোনও ভুল করেন নি। অমিতাভ বচ্চন তাঁকে পরামর্শ দেন যে, 'ভুল মানুষ মাত্রই হয় কিন্তু সেটা স্বীকার না করে এগিয়ে চলাটা অন্যায়।' মাটি থেকে প্রায় ৩৫,০০০ ফুট উপরে আসলে ঠিক কী ঘটেছিল তা খুঁজে বের করাই এই কাহিনির মূল প্রেক্ষাপট। 

 

 

আরও পড়ুন- ভয়ানক কঠিন রোগে আক্রান্ত হয়েছিলেন সলমন, আত্মহত্যার রোগের কথা খোদ জানালেন ভাইজান

আরও পড়ুন- বিশ্বের সবথেকে উুঁচুতে থাকা সিনেমা হলে মুক্তি পেল কাশ্মীর ফাইলস, ব্যাপক উন্মাদান বিবেক ভক্তদের মধ্যে

আরও পড়ুন- ওটিটি দুনিয়ায় এবার ছক্কা হাঁকাতে আসছে ৮৩, জেনে কোন প্ল্যাটফর্মে দেখা যাবে এই ছবি

রানওয়ে ৩৪ (Runway 34) ছবিটি পরিচালনা এবং প্রযোজনাও  করেছেন অজয় ​​দেবগন। ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে, তিনি একবার জানিয়েছিলেন, 'রানওয়ে ৩৪ সত্য ঘটনা দ্বারা অনুপ্রাণিত একটি থ্রিলার সিনেমা। এটা অনেকগুলো কারণেই আমার কাছে স্পেশ্যাল।' ছবিটি ২০১৫ সালে জেট এয়ারওয়েজের দোহা-কোচি ফ্লাইটের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত বলে জানা গেছে। এই ছবিতে ডেবিউ করতে চলেছে জনপ্রিয় ইউটিউবার ক্যারি মিনাতি (Carry Minati)। ছবি প্রসঙ্গে ক্যারি মিনাতি জানিয়েছিলেন যে যখন ছবিটির প্রস্তাব তাঁর কাছে আসে তিনি খুবই উত্তেজিত ছিলেন, কারণ এই ছবিতে তিনি নিজেই নিজের চরিত্রে অভিনয় করতে চলেছেন।'

প্রসঙ্গত, চলতি মাসেই ওটিটি দুনিয়ায় পা রেখেছেন অজয় দেবগন। হটস্টারে মুক্তি পেয়েছে তাঁর প্রথম ওটিটি ফিল্ম 'রুদ্রা।' ছবিটি একটি ক্রাইম থ্রিলার যেখানে মুম্বই পুলিশের ডিসিপির চরিত্রে অভিনয় করেছেন তিনি। শহর জুড়ে ছড়িয়ে থাকা ক্রাইমগুলোকে খুঁজে বের করাই তাঁর কাজ। ৬ এপিসোডের এই ওয়েব সিরিজ নিয়ে যথেষ্ট ইতিবাচক সাড়া পাওয়া গেছে। যারা এই সিরিজটি দেখেছেন তাঁদের প্রত্যেকেরই মত, 'সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা একটি ক্রাইম থ্রিলার ফুটিয়ে তুলেছেন অজয় দেবগন। এবার আরও একবার বক্স অফিসে ঝড় তুলতে আসছেন তিনি। বড় পর্দায় 'রানওয়ে ৩৪' (Runway 34) ছবিটি মুক্তি পাবে ২৯ শে এপ্রিল। 

Read more Articles on
Share this article
click me!