থ্রিলার সিনেমা এই মুহূর্তে জনপ্রিয়তার শীর্ষে। ক্রাইম থ্রিলার নিয়ে দর্শকদের উত্তেজনার শেষ নেই। ওয়েব প্ল্যাটফর্মে সেই ধারা বারবার ধরা পড়েছে। আবারও সেই ডার্ক থ্রিলার আসতে চলেছে ওয়েব প্ল্যাটফর্মে। আসতে চলেছে জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক সুমন মুখোপাধ্যায়ের ছবি 'পোশম পা'। ২১ শে অগাস্ট থেকে ছবিটি দেখা যাবে জি- ৫-এর ওয়েব প্ল্যাটফর্মে। এর আগে 'নজরবন্দ' নামে একটি হিন্দি ছবি তিনি পরিচালনা করেছিলেন। তবে তা এখনও মুক্তি পায়নি। এদিক থেকে দেখতে গেলে এটাই সুমন মুখোপাধ্যায়ের হিন্দি-তে প্রথম কাজ যা মুক্তি পাবে।

ছবির মুখ্য চরিত্রে রয়েছেন মাহি গিল, রাগিনি খান্না ও সায়নী গুপ্ত। সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। 'পোশম পা' ছবিটি একজন মৃত্যুদন্ডপ্রাপ্ত মহিলার জীবনী অবলম্বনে তৈরি। এক মানসিক বিকারগ্রস্থ মা, যে তার মেয়েদের জোর করে অপরাধমূলক কাজকর্মে নিয়ে আসে। আর তারপর তাঁর মেয়েরাও নৃশংস সব অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ে।  

 

ছবিটি-র মূল তিন মহিলা চরিত্রে থাকা মাহি গিল, সায়নী গুপ্তা এবং রাগিনি খান্না-র মেকআপ রীতিমতো ভয় ধরিয়ে দেবে। প্রত্যেকের লুকেই রাখা হয়েছে রহস্যের ছোয়া। ছবির টিজারেই রহস্যের আঁচ বেশ তীব্র। 
 
ছবির চিত্রনাট্য পড়তে গিয়েও অভিনেত্রীদের শক্ত মানসিকতা দেখাতে হয়েছে। পরিচালক জানান রাগিনি বেশ কয়েকবার ভেঙ্গে পড়েছিলেন। বাকিরাও অনেক জায়গাতে অস্বস্তিবোধ প্রকাশ করেন। ছবির নাম 'পোশম পা' ছোটদের হিন্দি ছড়ার শব্দ থেকে অনুপ্রাণিত। ছবির চিত্রনাট্যের দায়িত্বে রয়েছেন নিমিশা মিশ্র। ডার্ক থ্রিলার প্রসঙ্গে পরিচালক সুমন মুখোপাধ্যায় জানান যে ভারতীয় ছবিতে এখনও পর্যন্ত সেইভাবে যৌনতা, হিংসা দেখানো হয়নি। তাই হয়তো যুগের সঙ্গে তাল মিলিয়ে এই সমস্ত ছবিতে ঝুঁকছেন পরিচালকরা।