Security Breach PM Modi: প্রধানমন্ত্রী সফরে বাধা দেওয়ার আগে ভাবা উচিৎ ছিল, ব্রিটিশ শিখ সংগঠনের বিবৃতি জারি

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে বিভ্রান্ত হয়ে যেসব মানুষ পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরে বিঘ্ন ঘটাতে চেয়েছিল তাদের বুঝতে হবে প্রধানমন্ত্রীর থেকে কী কী ভাবে উপকৃত হয়েছে পঞ্জাবে। আগামী দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পঞ্জাবকে আরও অনেক সুবিধে দেবেন। সেগুলিও চিন্তাভাবনা করা জরুরি। 

Web Desk - ANB | Published : Jan 9, 2022 10:45 AM IST / Updated: Jan 09 2022, 04:32 PM IST

৫ জানুয়ারি পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিরাপত্তায় যে ঘাটতি (PM Modi security lapse) দেখা গিয়েছিল তা নিয়ে বিতর্ক এখনও অব্যাহত। ভোটমুখী পঞ্জাবে (Punjab) যুযুধান দুই রাজনৈতিক দল কংগ্রেস ও বিজেপি (Congress Vs BJP)এখনও মোদীর নিরাপত্তা ইস্যুতে বাকযুদ্ধ চালিয়ে যাচ্ছে। এই পরিস্থিতি দাঁড়িয়ে ব্রিটেনের শিখবাসীদের একটি সংগঠনের (UK Based Sikh Body) পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওপর পুরোপুরি আস্থা জানানো হল। সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে স্পষ্ট করে দেওয়া হয়েছে সেই সংস্থাটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাশে রয়েছে। পাশাপাশি সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে মোদীর থেকে কী কী ভাবে উপকৃত হয়েছে পঞ্জাবের মানুষ। 

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে বিভ্রান্ত হয়ে যেসব মানুষ পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরে বিঘ্ন ঘটাতে চেয়েছিল তাদের বুঝতে হবে প্রধানমন্ত্রীর থেকে কী কী ভাবে উপকৃত হয়েছে পঞ্জাবে। আগামী দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পঞ্জাবকে আরও অনেক সুবিধে দেবেন। সেগুলিও চিন্তাভাবনা করা জরুরি। 

সংস্থার পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে একটা পঞ্জাবের মানুষকে বুঝতে হবে যে প্রধানমন্ত্রী দেশের নির্বাচিত প্রধান। তিনি কোনও একটি রাজ্যের নয় গোটা দেশের প্রতিনিধি। তাই কেউ-ই তাঁকে অসম্মান করতে পারে না। পঞ্জাবে নিরাপত্তাজনিত এই ত্রুটি খুবই খারাপ একটি দিক বলেও জানান হয়েছে বিবৃতিতে। বিবৃতিতে আরও বলা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আর আর কোনও প্রধানমন্ত্রী পঞ্জাবের মানুষদের উন্নতির জন্য এত চিন্তাভাবনা করেননি। তাই পঞ্জাবের মানুষের দেখা উচিৎ ছিল প্রধানমন্ত্রী তাঁর সভা সমিতিগুলি থেকে পঞ্জাবের মানুষের জন্য কী কী বার্তা দেন। সেক্ষেত্রে রাস্তা অবরোধ করে প্রধানমন্ত্রীর কনভয় আটকানো কখনই ঠিক ছিল না। 

বিবৃতিতে বলা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে দীর্ঘ দিন বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছা কাতারপুর করিডোর। যা শিখদের অন্যতম একটি তীর্থক্ষেত্রে। প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগেই বিশেষ গুরুত্ব পেয়েছে শিখ ধর্মগুরু গুরু নানকের ৫৫০তম জন্মদিবস। গুরু গোবিন্দ সিং-এর ৩৫০ ও গুরু তেগবাহাদুরের ৪০০তম জন্ম বার্ষিকিও গুরুত্বসহকারে পালন করা হয়েছে। শিখ সম্প্রদায় ও পঞ্জাবের উন্নতির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশেষ ভূমিকা গ্রহণ করেছিলেন বলেও বিবৃতিতে জানান হয়েছে। পাশাপাশি পঞ্জাবে মোদীর নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

Ladakh Conflict: চিনের 'ভণ্ডামি' প্রকাশ্যে, গ্যালওয়ানকাণ্ডে সেনা নয় সামনের সারিতে চিনা অভিনেতা-অভিনেত্রীরা

Pakistan Boat: ভারতীয় জলসীমায় পাকিস্তানের নৌকা, উপকূল রক্ষী বাহিনীর জালে ১০ পাকিস্তানি

Lal Bahadur Shastri: লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্যে মোড়া, ৪টি ষড়যন্ত্রের তত্ত্ব নিয়ে জল্পনা

Read more Articles on
Share this article
click me!