Asianet News BanglaAsianet News Bangla

Pakistan Boat: ভারতীয় জলসীমায় পাকিস্তানের নৌকা, উপকূল রক্ষী বাহিনীর জালে ১০ পাকিস্তানি

ভারতীয় কোস্টগার্ড জাহাজ অঙ্কিক গত ৮ জানুয়ারি রাতে অভিযানেপ সময় আরব সাগরে ভারতীয় জলসীমার মধ্যে ঢুকে পড়া ১০ জন ক্রিসহ পাকিস্তানের নৌকি ইয়াসিনকে আটক করেছিল। নৌকার যাত্রীদের জিজ্ঞাসাবাদের জন্য সেটিকে পোরবন্দরে আনা হয়েছে বলে এক কর্মকর্তা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন। 
 

pakistan boat found 11 km inside Indian waters tried to flee from Indian coast guard bsm
Author
Kolkata, First Published Jan 9, 2022, 3:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় উপকূলরক্ষী বাহিনী (Indian Coast guard) গুজরাট  (Gujarat) উপকূলে ভারতীয় জলসীমার মধে ঢুকে পড়া  পাকিস্তানের একটি নৌকাকে (Pakistan Boat) আটক করেছে। রবিবার স্থানীয় প্রশাসনের তরফ থেকে তেমনই জানান হয়েছে। পাকিস্তানের নৌকায় প্রায় ১০ জন যাত্রী ছিল। শনিবার রাতে একটি অভিযানের সময় ইয়াসিন নামের নৌকাটি আইসিজি জাহাজের হাতে ধরা পড়ে বলে কর্মকর্তারা জানিয়েছেন। 

ভারতীয় কোস্টগার্ড জাহাজ অঙ্কিক গত ৮ জানুয়ারি রাতে অভিযানেপ সময় আরব সাগরে ভারতীয় জলসীমার মধ্যে ঢুকে পড়া ১০ জন ক্রিসহ পাকিস্তানের নৌকি ইয়াসিনকে আটক করেছিল। নৌকার যাত্রীদের জিজ্ঞাসাবাদের জন্য সেটিকে পোরবন্দরে আনা হয়েছে বলে এক কর্মকর্তা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন। 

গত বছর ১৫ সেপ্টের আইসিজি একই ধরনের এরটি অভিযানে গুজরাট উপকূল থেকে ১২ জন ক্রু সদস্যের একটি পাকিস্তানি নৌকাকে আটক করেছিল। গত বছরই ২০ ডিসেম্বর ৬ ক্রু সদস্যের একটি পাকিস্তানী মাছ ধরার নৌকা ভারতের জলসীমায় প্রবেশ করেছিল। তল্লাশি চালিয়ে দেখা গিয়েছিল পাকিস্তানের ওই নৌকায় প্রায় ৪০০ কোটি মূল্যের ৭৭ কেজি হেরোইন রয়েছে। সেটিও গুজরাটের জলসীমা লঙ্ঘন করে ভারতে প্রবেশ করেছিল। সেই সময় পাকিস্তানি নৌকাটি ধরা পড়েছিল আইসিজি ও রাজ্য সন্ত্রাসবিরোধী স্কোয়াডের যৌথ অভিযানে। 

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর হাতে পাকিস্তানের নৌকায় যাত্রীদের এখনও পর্যন্ত কোনও ক্ষতি করা হয়নি। শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। তবে কয়েক মাস আগে ভারতের একটি মাছ ধরা নৌকা পাকিস্তানের জলসীমা লঙ্ঘন করেছিল। সেইসময় ভারতী মাছ ধরা নৌকাটিকে লক্ষ্য করে ক্রমাগত গুলি চালিয়েছিল পাকিস্তানের উপকূল রক্ষী বাহিনী। সেই ঘটনায় এক জন ভারতীয় মৎসজীবীর মৃত্যু হয়েছিল। যা নিয়ে মৎসজীবীর পরিবারের সদস্যরা রীতিমত উদ্বেগ প্রকাশ করেছিল। 

পিটিআই-এর দেওয়া তথ্য অনুযায়ী মহারাষ্ট্রের থানের এক মৎসজীবী এই ঘটনায় নিহত হয়েছেন। যে নৌকাটি লক্ষ্যে করে পাকিস্থানের নিরাপত্তা রক্ষীরা গুলি চালিয়েছিল সেটির নাম জলপরী। নৌকাটি গত বছর ২৫ অক্টোবর গুজরাটের ওখার থেকে যাত্রা শুরু করেছিল। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্তা জানিয়েছেন পাকিস্তানের সঙ্গে কূটনৈকিতভাবেই সমস্যা সমসাধার করা হবে। বিষয়টি  নিয়ে তদন্ত শুরু হয়েছে।

অন্যদিকে আরব সাগরের ১২ নটিক্যাল মাইল অতিক্রমের ঘটনাগুলির জন্য গুজরাটের পোরবন্দরের নভি বন্দর পুলিশ একটি এফআইআর দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। রবিবার ৩২ বছরের মৎসজীবী শ্রীধর রমেশের দেহ ওখা বন্দরে নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্ত হয়ে গেলে দেহ তুলে দেওয়া হবে মৃতের পরিবারের হাতে। 

Saudi Princess: বিনা অভিযোগে আটক রাজকুমারী, সৌদি কারাগারে তিন বছর বন্দি মা ও মেয়ে

Ladakh Conflict: চিনের 'ভণ্ডামি' প্রকাশ্যে, গ্যালওয়ানকাণ্ডে সেনা নয় সামনের সারিতে চিনা অভিনেতা-অভিনেত্রীরা

Omicron: মৃদু ওমিক্রন সংক্রমণ 'বিবর্তনীয় ভুল', রীতিমত সতর্ক করলেন কেমব্রিজের বিশেষজ্ঞ

Follow Us:
Download App:
  • android
  • ios