আচমকা অসুস্থ রানী এলিজাবেথ, চমকে যাওয়ার মত খবর দিল বাকিংহাম প্যালেস

রানীর স্বাস্থ্যের বিষয়ে সাধারণত গোপনীয়তা রক্ষা করে বাকিংহাম প্যালেস। তবে আগেই প্যালেসের তরফে জানানো হয়েছিল যে রানী দ্বিতীয় এলিজাবেথকে কোভিড ১৯ টিকা দেওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Feb 20, 2022 2:52 PM IST

অসুস্থ রানী দ্বিতীয় এলিজাবেথ (Queen Elizabeth II)। রবিবার (Sunday) এই তথ্য প্রকাশ করেছে বাকিংহাম প্যালেস (Buckingham Palace)। কিন্তু ৯৫ বছর (Age 95) বয়সে আপাত সুস্থ রানী এলিজাবেথের ঠিক কি হয়েছে, তার বিস্তারিত তথ্যও দিয়েছে ব্রিটেনের রাজপরিবার। জানানো হয়েছে করোনা আক্রান্ত (Covid Positive) হয়েছেন ব্রিটেনের ৯৫ বছর বয়েসী দ্বিতীয় এলিজাবেথ। রবিবারই তাঁর করোনার ইতিবাচক রিপোর্ট এসেছে। তবে তাঁর করোনার উপসর্গ বেশ মৃদু বলেই জানানো হয়েছে। 

রাজ পরিবার সূত্রে খবর তিনি দিন কয়েক নিভৃতবাসে থাকবেন। তবে নিজের দায়িত্বের কিছু হালকা কাজ সামলাবেন। আপাতত তাঁকে বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা।  উইন্ডসর ক্যাসেলের বাসভবনে রয়েছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। রানীর বড় ছেলে এবং উত্তরাধিকারী প্রিন্স চার্লস উইন্ডসরে তার মায়ের সাথে দেখা করার দু'দিন পর রানী করোনা পজেটিভ রিপোর্ট পান বলে খবর। উল্লেখ্য প্রিন্স চার্লস নিজেও করোনা আক্রান্ত হয়েছেন। 

রানী এলিজাবেথ নিজে পরীক্ষা করিয়েছিলেন কিনা, সে বিষয়ে তখন কোনো তথ্য দেওয়া হয়নি। তিনি গত সপ্তাহে প্রাসাদে ব্যক্তিগত ভিজিটরদের সঙ্গে দেখা করতে শুরু করেন। তাঁদের মধ্যে একজন করোনায় আক্রান্ত ছিলেন বলে মনে করা হচ্ছে। বাকিংহাম প্যালেসের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে রানী করোনায় আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে ও সবরকম পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। 

রানীর স্বাস্থ্যের বিষয়ে সাধারণত গোপনীয়তা রক্ষা করে বাকিংহাম প্যালেস। তবে আগেই প্যালেসের তরফে জানানো হয়েছিল যে রানী দ্বিতীয় এলিজাবেথকে কোভিড ১৯ টিকা দেওয়া হয়েছে। এদিকে, বাকিংহাম প্যালেস বলছে, রানী করোনা ভাইরাস সম্পর্কিত সব নিয়মাবলী মেনে চলছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছেন। আশা করা হচ্ছে, আগামী সপ্তাহ থেকে তিনি অল্প করে হলেও দায়িত্ব পালন করবেন।

রানী দ্বিতীয় এলিজাবেথ তার বড় ছেলে চার্লসের থেকে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ওয়েলসের প্রিন্স চার্লস গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Share this article
click me!