চার দশক পর গোদরেজের বোর্ড থেকে সরছেন আদি গোদরেজ, দায়িত্ব নিচ্ছেন তাঁর ভাই

চার দশকেরও বেশি সময় ধরে গোদরেজ সংস্থার বোর্ডের চেয়ারম্যান ছিলেন আদি গোদরেজ। এবার তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন তাঁর ভাই নাদির গোদরেজ। 

Asianet News Bangla | Published : Aug 13, 2021 12:15 PM IST

চলতি বছরের ১ অক্টোবর, গোদরেজ কনজিউমার প্রোডাক্টস লিমিটেডের (GCPL)-ের বোর্ড থেকে সরে দাড়াবেন গোদরেজ গ্রুপের চেয়ারম্যান আদি গোদরেজ। শুক্রবার এমনটাই জানানো হল সংস্থার পক্ষ থেকে। তবে তারপরও তিনি এফএমসিজি ফার্মের সাম্মানিক চেয়ারম্যান পদে থাকবেন। তার জায়গায় জিপিসিেল-ের নতুন চেয়ারম্যান হবেন তার ছোট ভাই, নাদির গোদরেজ। নাদির বর্তমানে জিআইএল সংস্থার ম্যানেজিং ডিরেক্টর এবং মুম্বইয়ে সংস্থার সদর দফতরের চেয়ারম্যান।

আরও পড়ুন - 'তারা ছুঁতে চেয়েছিলাম' - অনুপ্রেরণার আরেক নাম ক্যাপ্টেন জোয়া আগরওয়াল, গড়লেন আরও এক নজির

আরও পড়ুন - Kashmir - কতজন হিন্দু পণ্ডিত ফিরে পেয়েছেন পৈত্রিক ঘরবাড়ি, কী জানালো মোদী সরকার

আরও পড়ুন - Kulgam Encounter - রাতভর লড়াইয়ে খতম লস্কর জঙ্গি, স্বাধীনতা দিবসের আগে বড় বিপর্যয় এড়ালো ভারত

আদি গোদরেজ জানিয়েছেন, চার দশকেরও বেশি সময় ধরে গোদরেজ ইন্ডাস্ট্রিজের সেবা করাটা তার সৌভাগ্য। এই সময়কালে সংস্থার চেহারা পাল্টে গিয়েছে, দারুণ ফলাফল পাওয়া গিয়েছে। বোর্ডের সমর্থন ও নির্দেশনা ছাড়া েটা হত না বলেই জানিয়েছেন তিনি। দলের সকল সদস্যদের আবেগ, প্রতিশ্রুতি এবং কঠোর পরিশ্রমেই ই সাফল্য েসেছে। তাদের েবং সকল গ্রাহক, ব্যবসায়িক অংশীদার, শেয়ারহোল্ডার, বিনিয়োগকারীদের তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন। 

"

আদি গোদরেজ বেশ কয়েকটি ভারতীয় বাণিজ্য ও শিল্প সংস্থা এবং সমিতির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। েকসময় তিনি ইন্ডিয়ান স্কুল অফ বিজনেসের বোর্ডের চেয়ারম্যান এবং ভারতীয় শিল্প কনফেডারেশনের সভাপতি ছিলেন। ৭৯ বছর বয়সী এই শিল্পপতি তারস অবদানের জন্য বেশ কয়েকটি পুরস্কার এবং স্বীকৃতিও পেয়েছেন। তার মধ্যে রয়েছে,  দ্য রাজীব গান্ধী অ্যাওয়ার্ড ২০০২ এবং দ্য আমেরিকান ইন্ডিয়া ফাউন্ডেশন (এআইএফ) লিডারশিপ ইন ফিলানথ্রপি অ্যাওয়ার্ড, ২০১০। 

গোদরেজ ইন্ডাস্ট্রিজ এবং বোর্ডের পক্ষ থেকে আদি গোদরেজকে তার দৃষ্টিভঙ্গি, মূল্যবোধ এবং ব্যতিক্রমী নেতৃত্বের জন্য ধন্যবাদ জানিয়েছেন নাদির গোদরেজ। েরপর সংস্থার দায়িত্ব নিতে চলেছেন তিনি। নাদির গোদরেজ ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি এবং হার্ভার্ড বিজনেস স্কুল থেকে এমবিএ করেছেন।


 

Share this article
click me!