দিল্লির সুরাপ্রেমীদের জন্য সুখবর, এবার মদের বোতলে বাই ওয়ান গেট ওয়ান অফার

একদিকে মদের দামে ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, সঙ্গে দোসর বাই ওয়াল গেট ওয়ান অফার। নতুন আর্থিক বছরের আগে দোকানগুলির লাইসেন্স পুনর্নবীকরণ করা হবে। তাই মার্চ মাসের মধ্যেই মদের দোকানের স্টক খালি করতে চাইছে বিক্রেতারা। আর সেই জন্যই বেশ কিছু ব্র্যান্ডের মদের ওপর বাই ওয়ান গেট ওয়ানের বিশেষ অফার চালু করা হয়েছে।

Kasturi Kundu | Published : Feb 22, 2022 12:05 AM IST

ফের নয়া সুখবর দিল্লির সুরাপ্রেমীদের (Wine Lover) জন্য। সম্প্রতি দিল্লির (Delhi) কেজরিওয়াল সরকার রাজধানীর বিভিন্ন শপিং মলে মদ কেনার সুযোগ করে দিয়েছে। এবার যে অফার এল সেটা শুনে তো আনন্দে হৃদয় নেচে উঠবে সুরাপ্রেমীদের। একদিকে মদের দামে ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, সঙ্গে দোসর বাই ওয়াল গেট ওয়ান অফার (Buy 1 Get 1 Offer)। অর্থাৎ একটি মদের বোতলের সঙ্গে আরেকটি মদের বোতল একবারে সম্পূর্ণ বিনামূল্যে (Buy 1 Get 1 Offer) পেয়ে যাবেন গ্রাহকরা। উল্লেখ্য, বিভিন্ন নামী-দামী ব্রান্ডের মদের ওপর ছাড় দিচ্ছে সরকার। তাই বলাই বাহুল্য, দিল্লি সুরাপ্রেমীদের একেবারে পোয়া বারো। 

প্রসঙ্গ, জাহাঙ্গীরপুরি, শাদারা সহ বেশ কিছু এলাকায় মদের দোকানগুলিতে ইন্ডিয়ান মেড ফরেন ব্র্যান্ড বা IMFL-এ ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে মদের দামে। ইস্ট দিল্লির একটি মদের দোকানের কর্মচারী জানিয়েছেন, নতুন আর্থিক বছরের আগে দোকানগুলির লাইসেন্স পুনর্নবীকরণ করা হবে। তাই মার্চ মাসের মধ্যেই মদের দোকানের স্টক খালি করতে (Stock Clear In March) চাইছে বিক্রেতারা। আর সেই জন্যই বেশ কিছু ব্র্যান্ডের মদের ওপর বাই ওয়ান গেট ওয়ানের বিশেষ অফার চালু করা হয়েছে। এই অফার যে সুরাপ্রেমীরা লুফে নেবে সে কথা কিন্তু বলার অপেক্ষাই রাখছে না। 

আরও পড়ুন-New Liquor Policy in MP: বিজেপি-শাসিত রাজ্যে বাড়িতে বাড়িতে মদ বিক্রির অনুমতি

আরও পড়ুন-সফট ড্রিঙ্কের আদলে মদের টেট্রা প্যাক, এবার দিল্লি সুরাপ্রেমীদের হাতে

আরও পড়ুন-রাজধানীর সুরাপ্রেমীদের জন্য সুখবর, বিপুল ছাড় মদের দামে, রইল তালিকা

ওই কর্মচারী আরও জানিয়েছেন, দোকানগুলিতে এমন কিছু ব্র্যান্ড রয়েছে যেগুলো মোটেই সেভাবে বিক্রি হয় নি। তাই চলতি অর্থবর্ষ শেষ হওয়ার আগেই সমস্ত পুরনো স্টক খালি করতে চইছে দোকানগুলো। আর সেই জন্যই মদের দোকানের খুচরো বিক্রেতারা বিভিন্ন অফারের সহযোগে বাই ওয়ান গেট ওয়ানের একটা আকর্ষণীয় প্রস্তাব দিয়ে স্টক ক্লিয়ারেন্সের ব্যবস্থা করছে। শুধুমাত্র দেশি ব্র্যান্ডের উপর না, বিদেশি ব্র্যান্ডগুলির ক্ষেত্রেও এই ছাড় দেওয়া হয়েছে। ফলে দোকানগুলিতে ভিড় যেন উপচে পড়েছে। সকলেই চাইছে কম দামে মদ কিনতে। বহু খুচরো বিক্রেতা আবার বেশি সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করতে দোকানের সামনে ডিসকাউন্ট রেট তালিকাও টাঙিয়ে রেখেছে। 

আবগারি বিভাগের এক সিনিয়র আধিকারিক মদের দোকানে লাইন প্রসঙ্গে জানিয়েছেন, মদের দোকানে শারীরিক দূরত্ব বাজায় রেখেই গ্রাহকরা লাইনে দাঁড়াচ্ছেন। সেই সঙ্গে একাধারে চলছে বিয়ের মরশুম আর ছুটির দিনগুলোতে ভিড় যত বেশি হবে লাইনও তত বড় হবে। গত সপ্তাহের শেষ দুদিন ভিড়ের নমুনা প্রসঙ্গে এই কথা বলেছেন আবগারি দফতরের সেই সিনিয়ার আধিকারিক। সেই সঙ্গে তিনি জানান, এই বাই ওয়ান গেট ওয়ান অফারকে হাতিয়ার করে বিভিন্ন দিল্লির বিভিন্ন জায়গার খুচরো ব্যবসায়ীদের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। 

একদিকে যখন মদের দামে ছাড় আর বাই ওয়ন গেট ওয়ান অফারকে চেটেপুটে উপভোগ করছে দিল্লির সুরাপ্রেমীরা, তখন অন্যদিকে বেশ খানিকটা সমস্যায় পড়েছেন দিল্লির সাধারণ মানুষ। দিল্লিতে রাস্তার যে যে জায়গাগুলিতে মদের দোকান রয়েছে অফিস টাইমে ট্র্যাফিক পরিস্থিতি রীতিমতো খারাপ হয়ে যাচ্ছে। রাস্তার ধারে যে সব মদের দোকানগুলো রয়েছে সেখানে উপচে পড়ছে ভিড়। আর সেই ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে ট্রাফিক কর্মীরা। 

Share this article
click me!