বাজাজ অটোর কপালে নয়া পালক, দিল্লি-মু্ম্বইয়েও পা রাখল চেতক ইলেকট্রিক স্কুটার

চেতক ইলেকট্রিক স্কুটার এখন দিল্লি, মুম্বই এবং গোয়া সহ দেশের ২০টি শহরে বিক্রির জন্য পাওয়া যাচ্ছে। এই অল-মেটাল বডি ইলেকট্রিক স্কুটারটি এখন দেশের মোট ২০টি শহর থেকে বুক করা যাচ্ছে।
 

Jaydeep Das | Published : Feb 19, 2022 7:05 PM IST

দেশের শীর্ষস্থানীয় অটোমেকার বাজাজ অটোর তৈরি চেতক ইলেকট্রিক স্কুটার নিয়ে শুরু থেকেই ছিল তুমুল উন্মাদনা। এমতাবস্থায় বাজাজের তরফ থেকে জানানো হয়েছে গোটা দেশব্যাপী চেতকের নেটওয়ার্ক ২০২২ সালের প্রথম ৬ সপ্তাহে দ্বিগুণ হয়েছে। সহজ কথায় গোটা দেশে এই স্কুটারের ব্যাপ্তী আগের থেকে দ্বিগুন হয়ে গিয়েছে। এর সাথেই কোম্পানি ঘোষণা করেছে চেতক ইলেকট্রিক স্কুটার এখন দিল্লি, মুম্বই এবং গোয়া সহ দেশের ২০টি শহরে বিক্রির জন্য পাওয়া যাচ্ছে। এই অল-মেটাল বডি ইলেকট্রিক স্কুটারটি এখন দেশের ২০টি শহর থেকে বুক করা যাচ্ছে।

আরও পড়ুন- প্রার্থীপদ প্রত্যাহার না করলে সমস্ত নির্দল প্রার্থীকেই করা হবে বহিষ্কার, উত্তর ২৪ পরগনায় হুঁশিয়ারি তৃণমূলের
আরও পড়ুন- ফের বড়সড় ব্যাঙ্ক জালিয়াতি, হোম লোন নিতে গিয়ে সর্বস্ব খোয়ালেন বেহালার যুবক


এই স্কুটারটি কিনতে ইচ্ছুক গ্রাহকরা সহজেই এটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে বুক করতে পারেন। কোম্পানির তরফে রাখা শর্ত মোতাবেক চেতক ইলেকট্রিক স্কুটারটি এখন ২০০০ টাকা দিয়ে বুক করা যায়। গত সপ্তাহ থেকেই দেশের ১২টি নতুন শহরে বুকিং শুরু হয়েছে এই অত্যাধুনিক স্কুটারটির৷ বাজাজ অটো সর্বশেষ ২০২১ সালে 8টি শহরে চেতকের বুকিং শুরু করেছিল। তারপর কেটে গিয়েছে অনেকটা সময়। ততদিনে আরও নাম ছড়িয়ে পড়েছে চেতকের। ২০২২ সালের প্রথম ছয় সপ্তাহে, চেতক বুকিং আরও ১২টি শহরে খোলা হয়েছিল। তালিকায় ছিল কোয়েম্বাটোর, মাদুরাই, কোচি, কোঝিকোড়, হুবলি, বিশাখাপত্তনম, নাসিক, ভাসাই, সুরাত, দিল্লি, মুম্বই এবং মাপুসা। এই তালিকায় নবতম সংযোজন হিসাবে দিল্লি এবং মুম্বই যুক্ত হওয়ার সাথে সাথে চেতক এখন বৈদ্যুতিক গাড়ির জন্য ভারতের দুটি বৃহত্তম বাজারে প্রবেশ করেছে। 
বাজাজ অটো সম্প্রতি তার বৈদ্যুতিক গাড়ির উৎপাদন ক্ষমতা বাড়াতে ৩০০ কোটি টাকা নতুন বিনিয়োগের ঘোষণা করেছে। যা নিয়ে সাড়া পড়ে গিয়েছে অটোমোবাইল পাড়ায়। এদিকে পুরানো চেতককে দৃশ্যত অনুকরণ করে এবং দীর্ঘায়ু নিশ্চিত করার জন্য স্টিল-বডি প্যানেল দিয়ে এই নতুন ইলেকট্রিক স্কুটারটি তৈরি করা হয়েছে। নতুন স্কুটারটির ইকো মোডে ৯০ কিলোমিটার রেঞ্জ রয়েছে। ব্যবসায়িক বৃদ্ধি প্রসঙ্গে বলতে গিয়ে সম্প্রতি বাজাজ অটোর কার্যনির্বাহী পরিচালক রাকেশ শর্মা বলেন, “চেতকের সাফল্য সম্পূর্ণরূপে বিশ্বস্ত পণ্যের গুণমানের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। বৈদ্যুতিক স্কুটারের মতো অপরিচিত বিভাগে বিক্রি এবং পরিষেবার একটি অন-গ্রাউন্ড নেটওয়ার্ক তৈরি করা শক্ত ছিল। কিন্তু তা সম্ভব হয়েছে। আমরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে চেতকের নেটওয়ার্ক দ্বিগুণ করার পরিকল্পনা করছি। গ্রাহকদের মধ্যে বিশাল চাহিদার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন- ‘বিজেপিকে ভোট দিলেই হোলিতে বাড়ি বাড়ি ফ্রি গ্যাস’, উত্তরপ্রদেশের জনসভায় ‘শাহ অফার’ ঘিরে জোর চর্চা
আরও পড়ুন- জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনার বলি মহিলা সহ ৩ যাত্রী, গুরুতর জখম কমপক্ষে ১২

Share this article
click me!