SKOCH রিপোর্ট: ভারতে ২০১৪ থেকে ২০২৪ সালের মধ্যে ৫১৪ মিলিয়ন চাকরি তৈরি করা হয়েছে!

মহাত্মা গান্ধী ন্যাশনাল এমপ্লয়মেন্ট জেনারেশন স্কিম এবং প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার মতো প্রকল্পগুলির মাধ্যমে সরকার ২০১৪ সাল থেকে প্রতি বছর গড়ে ১৯.৭ মিলিয়ন ব্যক্তিকে 'আংশিক' কর্মসংস্থান দিয়েছে।

Parna Sengupta | Published : May 14, 2024 7:53 AM IST / Updated: May 14 2024, 01:30 PM IST

বেকারত্ব এবং কর্মসংস্থান তৈরির উপর চলা বিতর্কের মধ্যে, একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ২০১৪ সাল থেকে প্রতি বছর গড়ে ৫১.৪ মিলিয়ন লোকের চাকরি বা ২০১৪ থেকে ২০২৪ সালের মধ্যে ১০ বছরের মেয়াদে ৫১৪ মিলিয়ন চাকরি তৈরি হয়েছে। প্রতি বছর গড়ে ৫০ মিলিয়ন চাকরি তৈরি করা হয়েছে বলে দাবি করেছে রিপোর্টটি।

SKOCH গ্রুপের রিপোর্ট "মোডিনোমিক্সের কর্মসংস্থান সৃষ্টির প্রভাব: প্যারাডাইম শিফট" অনুসারে, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা ২০১৪ সাল থেকে প্রতি বছর গড়ে ২৫.২ মিলিয়ন স্থিতিশীল এবং টেকসই চাকরি তৈরি হয়েছে। এর মধ্যে, মহাত্মা গান্ধী ন্যাশনাল এমপ্লয়মেন্ট জেনারেশন স্কিম এবং প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার মতো প্রকল্পগুলির মাধ্যমে সরকার ২০১৪ সাল থেকে প্রতি বছর গড়ে ১৯.৭ মিলিয়ন ব্যক্তিকে 'আংশিক' কর্মসংস্থান দিয়েছে।

Latest Videos

যদিও প্রতিবেদনে কর্মসংস্থান সৃষ্টির কোনো সরকারি তথ্য বা পরিসংখ্যান যেমন ইপিএফও-এর বেতন সংক্রান্ত ডেটা ব্যবহার করা হয়নি, তবে SKOCH গ্রুপের চেয়ারম্যান এবং প্রতিবেদনের লেখক সমীর কোছার বলেছেন, "আমরা ক্রেডিট-ভিত্তিক ঘটনাগুলি দেখেছি এবং গবেষণা চলেছে ২০১৪-২০২৪ সালের মধ্যে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical